Ducati-র DesertX বাইক লঞ্চ হল ভারতে, পাহাড়-মরুভূমির নতুন বাজপাখি! দাম শুনলে চোখ কপালে উঠবে

Ducati DesertX বাইকটির দাম শুরু হচ্ছে 17,91,000 (এক্স-শোরুম প্রাইস) টাকা থেকে। এই লেটেস্ট দুকাতি বাইকটি ডিজ়াইন করা হয়েছে মূলত অফ-রোডিংয়ের জন্য। মরুভূমি থেকে শুরু করে এঁদো পাতলা গলি, পাহাড়-সহ একাধিক দুর্গম পথে খুব ভালভাবেই দৌড়তে পারে বাইকটি।

Ducati-র DesertX বাইক লঞ্চ হল ভারতে, পাহাড়-মরুভূমির নতুন বাজপাখি! দাম শুনলে চোখ কপালে উঠবে
পাহাড়-মরুভূমির নতুন বাজপাখি!!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2022 | 5:43 PM

Ducati ভারতে একটি নতুন মোটরসাইকেল লঞ্চ করেছে। নতুন বাইকটির নাম Ducati DesertX, যার দাম শুরু হচ্ছে 17,91,000 (এক্স-শোরুম প্রাইস)। এই লেটেস্ট দুকাতি বাইকটি ডিজ়াইন করা হয়েছে মূলত অফ-রোডিংয়ের জন্য। মরুভূমি থেকে শুরু করে এঁদো পাতলা গলি, পাহাড়-সহ একাধিক দুর্গম পথে খুব ভালভাবেই দৌড়তে পারে বাইকটি। ইতিমধ্যেই দেশের বেশিরভাগ Ducati ডিলারশিপে বাইকটি হাজির হয়ে গিয়েছে। জানুয়ারি মাস থেকেই দিল্লি-এনসিআর, মুম্বই, পুণে, হায়দরাবাদ, বেঙ্গালুরু, কোচি, কলকাতা এবং চেন্নাইয়ের ডিলারশিপগুলিতে এই Ducati DesertX বাইকটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

ডিজ়াইন

অ্যাস্থেটিকসের দিক থেকে Ducati DesertX বাইকটি আটের দশরকের Centro Stile Ducati-র মডার্ন ইন্টারপ্রিটেশন। বাইকটির সামনে রয়েছে 21 ইঞ্চির ফ্রন্ট হুইলস, যা লেটেস্ট দুকাতি বাইকটিকে বোল্ড এবং অ্যাডভেঞ্চারাস লুক দিয়েছে। বাইকের উইন্ডশিল্ড মার্জ করা রয়েছে হেডল্যাম্পের সঙ্গে এবং ফুল-LED DRL দেওয়া হয়েছে বাইকটিতে।

Ducati DesertX Front Pic

আপনি চাইলে এই বাইক থেকে প্যাসেঞ্জার সিট খুলে নিতে পারেন। অনেক সময় আপনি একা কোথাও বেড়াতে গেলে অতিরিক্ত স্পেসের প্রয়োজন হয়ে পড়ে। সে ক্ষেত্রেই প্যাসেঞ্জার সিট খুলে নিলে ব্য়াপক ভাবে জায়গা বাড়িয়ে দিতে পারে বাইকটি। যাঁরা অনেক লম্বা জার্নির জন্য বাইকটি ব্যবহার করবেন, তাঁরা এতে একটি অতিরিক্ত 8-লিটার ফুয়েল ট্যাঙ্ক অ্যাড করে নিতে পারবেন।

ফিচার

Ducati DesertX মোটরসাইকেলটি ইক্যুইপ করা রয়েছে ভার্টিকালি ওরিয়েন্টেড হাই-রেজ়োলিউশন 5 ইঞ্চির কালার TFT ডিসপ্লের সঙ্গে, যা পজ়িশন করা হয়েছে স্ট্যান্ড-আপ রাইডিংয়ের ক্ষেত্রে ডিসেন্ট ভিজ়িবিলিটি অফার করতে। এই ডিসপ্লেটি ইন্টিগ্রেট করা যেতে পারে Ducati Multimedia সিস্টেমের সঙ্গে, যা রাইডারদের ফোনের সঙ্গে কানেক্ট করতে দেয়। মিউজ়িক কন্ট্রোল থেকে শুরু করে কল ম্যানেজমেন্ট এবং ডিরেকশন সহযোগে টার্ন বাই টার্ন নেভিগেশন (অপশনাল) সরাসরি আপনি ড্যাশবোর্ড থেকে দেখে নিতে পারবেন।

Ducati DesertX In Desert Pic

ইঞ্জিন ও ট্রান্সমিশন

Ducati DesertX মোটরবাইকটিতে রয়েছে 937 cc Ducati Testastretta 11 ডিগ্রির টুইন-সিলিন্ডার ইউনিট ও তার সঙ্গে ডেসমোড্রমিক ডিস্ট্রিবিউশন। এই ইঞ্জিনটি 9,250 rpm-এ 110 hp পাওয়ার আউটপুট করতে পারে এবং 6,500 rpm-এ 92 Nm টর্ক চার্ন আউট করতে পারে। ইঞ্জিনটি ইক্যুইপ করা রয়েছে বিশেষ ভাবে ডেভেলপ করা গিয়ারবক্সের সঙ্গে, যা ভিন্ন ভিন্ন ডেডিকেটেড রেশিও রয়েছে, ঠিক যেমনটা Multistrada V2-এর ক্ষেত্রে দেখা গিয়েছিল।