Hero Vida V1 ই-স্কুটারের Pro এবং Plus মডেল দুটি দেশে ঝড় তুলতে প্রস্তুত, 5 পয়েন্টে জেনে নিন সব তথ্য

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Oct 08, 2022 | 4:10 PM

Vida V1 Plus ইলেকট্রিক স্কুটারের দাম 1.45 লাখ টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে Vida V1 Pro ইলেকট্রিক স্কুটারের দাম 1.59 লাখ টাকা (এক্স-শোরুম)। এই ইলেকট্রিক স্কুটার দ্বয়ের রেঞ্জ, চার্জিং টাইম, পারফরম্যান্স সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য একনজরে দেখে নিন।

Hero Vida V1 ই-স্কুটারের Pro এবং Plus মডেল দুটি দেশে ঝড় তুলতে প্রস্তুত, 5 পয়েন্টে জেনে নিন সব তথ্য
দেরিতেই দেশের ইলেকট্রিক মোবিলিটি সেগমেন্টে ঝড় তুলতে চাইছে হিরো মোটোকর্প।

Vida V1 Pro And Plus: দেরি হলেও শেষমেশ দেশের ইলেকট্রিক দু-চাকা গাড়ির সেগমেন্টে প্রবেশ করেছে হিরো মোটোকর্প। সংস্থাটি ভিদা সাবব্র্যান্ডে তাদের ইলেকট্রিক স্কুটারগুলি বিক্রয় করবে। সেই হিরো ভিদা প্রথম ইলেকট্রিক স্কুটার V1 ভারতে লঞ্চ হয়ে গেল, যার দুটি ভ্যারিয়েন্ট রয়েছে V1 Pro এবং V1 Plus। ফেজড ম্যানারে Vida V1 স্কুটারগুলি ভারতের মেট্রো শহরগুলিতে এক-এক করে নিয়ে আসা হবে। প্রথমে নয়াদিল্লি এবং তারপরে জয়পুর ও বেঙ্গালুরুতে Hero Vida V1 স্কুটার উপলব্ধ হবে। ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকেই হিরোর প্রথম ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি শুরু হবে। Hero Vida V1 স্কুটারের দুই ভ্যারিয়েন্ট সম্পর্কে যাবতীয় জরুরি তথ্যগুলি একনজরে দেখে নেওয়া যাক।

Vida V1-এর পারফরম্যান্স কেমন?

Vida V1 Pro এবং V1 Plus এই দুটি ভ্যারিয়েন্টে একই ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে, যা 6 kW পিক পাওয়ার আউটপুট প্রোডিউস করতে পারে। স্কুটারটির কন্টিনিউয়াস পাওয়ার আউটপুট 3.9 kW। এছাড়া এই স্কুটারের দুটি ভ্যারিয়েন্টেরই সর্বাধিক গতি 80 kmph। এদের মধ্যে V1 Plus ইলেকট্রিক স্কুটারটি মাত্র 3.4 সেকেন্ডের মধ্যেই 0-40 kmph অ্যাক্সিলারেট করতে পারে এবং V1 Pro স্কুটার মাত্র 3.2 সেকেন্ডের মধ্যে 40 kmph স্পিড তুলতে পারে। স্পোর্টস, রাইড, ইকো এবং কাস্টম এই তিনটি মোড রয়েছে স্কুটারের। কাস্টম মোডে রাইডাররা ব্রেক জেনারেশনের রেসপন্স, পারফরম্যান্স, ইত্যাদি সেটআপ করতে পারেন।

Vida V1-এর রাইডিং রেঞ্জ কীরকম?

Vida V1 স্কুটারের দুটি Vida V1 Pro এবং V1 Plus ভ্যারিয়েন্ট দুটি আলাদা হলেও সেগুলি IP68 রেটিং প্রাপ্ত। পাশাপাশি এরা তিন বছরের জন্য 30,000 কিলোমিটারের ওয়ারান্টি দিচ্ছে। এদের মধ্যে Vida V1 Pro স্কুটারে বড় 3.94 kWh ব্যাটারি দেওয়া হয়েছে, যা একবার চার্জে 165 km রেঞ্জ দিতে পারে। অন্য দিকে আবার Vida V1 Plus স্কুটারে রয়েছে 3.9 kWh ব্যাটারি রয়েছে, যার রেঞ্জ 143 km। এই রেঞ্জগুলির সবই IDC ক্লেইমড, রিয়্যাল-ওয়ার্ল্ড কন্ডিশনস সম্পর্কে এখনও জানা যায়নি। লিম্প হোম ফিচারও এই স্কুটার দ্বয়ের সঙ্গে অফার করছে হিরো।

Vida V1-এর ব্যাটারি প্যাক সম্পূর্ণ ভাবে চার্জ হতে কত সময় নেয়?

কী ধরনের চার্জার ব্যবহার করা হচ্ছে, তার উপরে নির্ভর করবে স্কুটার দুটি চার্জ হতে কত সময় নেবে। তবে ফাস্ট চার্জার ব্যবহার করলেদুটি স্কুটারই 1.2 km প্রতি মিনিটে 0-80 শতাংশ চার্জ করে ফেলবে। Vida V1 PRO 0-80 শতাংশ চার্জ হতে সময় নেবে 5 ঘণ্টা 55 মিনিট। এটা তখনই সম্ভব হবে, যখন আপনি একটি হোম চার্জার ব্যবহার করবেন। একই রকম ভাবে Vida V1 Plus 0-80 শতাংশ চার্জ করতে সময় নেবে 5 ঘণ্টা 15 মিনিট।

Vida V1 ইলেকট্রিক স্কুটারে কী ফিচার রয়েছে?

ভিদা তার নতুন ই-স্কুটারগুলিতে একাধিক আকর্ষণীয় ফিচার দিয়েছে। রয়েছে 7 ইঞ্চির TFT ডিসপ্লে, যা OTA সক্রিয়। অর্থাৎ ওভার দ্য এয়ার সফটওয়্যার আপডেট পেয়ে যাবেন চালকরা। ভবিষ্যতে বাগ ফিক্স এবং আরও ফিচার ওভার দ্য এয়ার অন্তর্ভুক্ত করতে পারবে সংস্থা। রয়েছে 4G, ব্লুটুথ, ক্লাউড-কানেক্টেড ফিচার্স এবং ওয়াই-ফাই অনবোর্ড।

অন্যান্য গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে টার্ন বাই টার্ন নেভিগেশন, ক্রুজ় কন্ট্রোল, ইলেকট্রনিক সিট এবং হ্যান্ডেল লক, কিলেস এন্ট্রি, ফলো মি হোম লাইটস, LED লাইটিং, রিভার্স এবং রিগেন অ্যাসিস্ট ও তার সঙ্গে টু-ওয়ে থ্রটল।

Vida V1-এর Pro ও Plus মডেল দুটির দাম কত?

এই খবরটিও পড়ুন

Vida V1 Plus ইলেকট্রিক স্কুটারের দাম 1.45 লাখ টাকা (এক্স-শোরুম)। অন্য দিকে Vida V1 Pro ইলেকট্রিক স্কুটারের দাম 1.59 লাখ টাকা (এক্স-শোরুম)।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla