Hero Vida V1: হিরোর প্রথম ই-স্কুটার Vida V1 লঞ্চ হয়ে গেল, জম্পেশ লুক, রেঞ্জ 165Km, সর্বাধিক গতি 80Km

Hero Vida V1 বিদ্যুচ্চালিত স্কুটারটির মোট দুটি ভ্যারিয়েন্ট রয়েছে- V1 Pro এবং V1 Plus। এদের মধ্যে Vida V1 Pro-র দাম 1.59 লাখ টাকা এবং Vida V1 Plus ই-স্কুটারটির দাম 1.45 লাখ টাকা।

Hero Vida V1: হিরোর প্রথম ই-স্কুটার Vida V1 লঞ্চ হয়ে গেল, জম্পেশ লুক, রেঞ্জ 165Km, সর্বাধিক গতি 80Km
Hero Vida V1 ইলেকট্রিক স্কুটারের দুর্ধর্ষ লুক।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 5:13 PM

Hero MotoCorp তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করে দিল, Vida সাব-ব্র্যান্ডে। সংস্থার সেই ই-স্কুটারের নাম Hero Vida V1। দেশের ইলেকট্রিক মোবিলিটি স্পেসে এই মুহূর্তে যে সব সংস্থাগুলি রাজত্ব করছে, তাদের টক্কর দিতেই Vida V1 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে Hero MotoCorp। এই হিরো ভিডা ভিওয়ান বিদ্যুচ্চালিত স্কুটারটির মোট দুটি ভ্যারিয়েন্ট রয়েছে- V1 Pro এবং V1 Plus। এদের মধ্যে Vida V1 Pro-র দাম 1.59 লাখ টাকা এবং Vida V1 Plus ই-স্কুটারটির দাম 1.45 লাখ টাকা।

প্রাথমিক ভাবে Hero Vida V1 ইলেকট্রিক স্কুটারটি নয়াদিল্লি, জয়পুর এবং বেঙ্গালুরুতে লঞ্চ করা হয়েছে। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে এই বৈদ্যুতিক স্কুটারের ডেলিভারি শুরু হয়ে যাবেন। Vida V1 ই-স্কুটারটি টক্কর দিতে পারে Ola S1 Pro, Ather 450X Gen3 , Bajaj Chetak এবং TVS iQube-এর সঙ্গে। Vida V1 ইলেকট্রিক স্কুটারের মোট তিনটি রাইড মোড রয়েছে- ইকো, রাইড এবং স্পোর্টস। অতিরিক্ত ফিচারের দিক থেকে স্কুটারটিতে রয়েছে রাইডারের কনভিনিয়েন্সের জন্য কাস্টম মোড।

Vida V1 Pro ইলেকট্রিক স্কুটারের IDC রেঞ্জ 165 কিমি এবং 0-40 kmph গতি তুলতে হিরো মোটোকর্পের প্রথম স্কুটারটি সময় নেবে মাত্র 3.2 সেকেন্ড। অন্য দিকে V1 Plus-এর একটি IDC রেঞ্জ 143km এবং এটি মাত্র 3.4 সেকেন্ডে 0-40 kmph গতি তুলতে সক্ষম। দুটি স্কুটারেরই সর্বোচ্চ গতি 80 কিলোমিটার প্রতি ঘণ্টা।

Hero Vida V1 বৈদ্যুতিক স্কুটারটি একগুচ্ছ বৈশিষ্ট্য সহযোগে নিয়ে আসা হয়েছে, যার মধ্যে রয়েছে একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্মার্টফোন কানেক্টিভিটি সহ একটি সাত ইঞ্চির টাচস্ক্রিন, ক্রুজ কন্ট্রোল, টু-ওয়ে থ্রটল, কিলেস কন্ট্রোল এবং SoS সতর্কতা।

Hero Vida 1-এ একটি অপসারণযোগ্য ব্যাটারি দেওয়া হয়েছে। ক্রাশ, পেরেক অনুপ্রবেশ এবং আরও অনেক কিছু পরীক্র মধ্যে দিয়ে সফল ভাবে উত্তীর্ণ হয়েছে ই-স্কুটারটি। Vida V1-এর BMS মোট 570টি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং এতে অ্যাডাপ্টিভ লার্নিং আর্কিটেকচার দেওয়া হয়েছে, যা ব্যাটারির দীর্ঘায়ু বাড়ায়। এছাড়াও Hero Vida V1 ইলেকট্রিক স্কুটারে একটি লিম্প হোম মোড দেওয়া হয়েছে।

কোম্পানির চেয়ারম্যান পবন মুঞ্জাল উত্তর ভারতের জয়পুর শহরে লঞ্চ ইভেন্টে সাংবাদিকদের বললেন, “আমরা অনেক আগেই এই পণ্য নিয়ে আসতে চেয়েছিলাম। কিন্তু স্কুটারগুলি নিয়ে আমাদের পরবর্তীতেও অনেক কাজ করতে হয়।”

Vida V1 ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা ছাড়াও, Hero MotoCorp গ্রাহকদের জন্য তার Vida চার্জিং নেটওয়ার্কেরও উন্মোচন করেছে।