iVOOMi S1 ই-স্কুটারের নতুন তিন ভ্যারিয়েন্ট হাজির, 240 কিমি পর্যন্ত রেঞ্জ মিলবে 69,999 টাকায়

এসে গেল iVOOMi S1 ইলেকট্রিক স্কুটারের মোট তিনটি ভ্যারিয়েন্ট— S1 80, S1 200 এবং S1 240। এই তিনটি ইলেকট্রিক স্কুটারই আপগ্রেডেড মডেল। এদের দাম শুরু হচ্ছে 69,999 টাকা (এক্স-শোরুম) থেকে এবং হাই-এন্ড মডেলটির দাম 1,21,00 টাকা (এক্স-শোরুম)।

iVOOMi S1 ই-স্কুটারের নতুন তিন ভ্যারিয়েন্ট হাজির, 240 কিমি পর্যন্ত রেঞ্জ মিলবে 69,999 টাকায়
iVOOMi S1 ই-স্কুটারের নতুন তিন ভ্যারিয়েন্টের আগমন।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 5:59 PM

iVOOMi Energy ভারতে তার ইলেকট্রিক স্কুটার পোর্টফোলিও ঢেলে সাজাল। এসে গেল iVOOMi S1 ইলেকট্রিক স্কুটারের মোট তিনটি ভ্যারিয়েন্ট— S1 80, S1 200 এবং S1 240। এই তিনটি ইলেকট্রিক স্কুটারই আপগ্রেডেড মডেল। এদের দাম শুরু হচ্ছে 69,999 টাকা (এক্স-শোরুম) থেকে এবং হাই-এন্ড মডেলটির দাম 1,21,00 টাকা (এক্স-শোরুম)। চলতি বছরের 1 ডিসেম্বর থেকেই এই iVOOMi S1 ই-স্কুটারের নতুন ভ্যারিয়েন্টগুলি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। দেশের সমস্ত iVOOMi ডিলারশিপেই কেনাকাটির জন্য উপলব্ধ হবে মডেলগুলি।

iVOOMi S1 হাই-স্পিড ইলেকট্রিক স্কুটারের মোট তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে— পিকক ব্লু, নাইট মেরুন এবং ডাস্কি ব্ল্যাক। তবে সর্বপ্রথম মডেলটি অর্থাৎ কোনও ভ্যারিয়েন্ট ব্যতিরেকে iVOOMi S1 রেগুলার ভার্সনটির দাম ভারতে এখনও 85,000 টাকাই রাখা হয়েছে।

iVOOMi S1 240 ই-স্কুটারের IDC রেঞ্জ 240 কিলোমিটার। 4.2 kWh এর যমজ ব্যাটারি প্যাক রয়েছে স্কুটারটিতে। অতিরিক্ত টর্কের জন্য রয়েছে 2.5 kW মোটর। তবে S1 80-র হার্ডওয়্যার এবং স্পেসিফিকেশন S1-এর তুলনায় অনেকটাই টোন ডাউন করা হয়েছে। এই ভ্যারিয়েন্টে রয়েছে 1.5 kWh ব্যাটারি প্যাক, যার IDC রেঞ্জ 80 Km।

iVOOMi S1 180 ইলেকট্রিক স্কুটারে একটি 2.5kW হাব-মাউন্টেড মোটর দেওয়া হয়েছে, যা সর্বাধিক 55 kmph স্পিড দিতে পারে। S1-এর এই নতুন ভ্যারিয়েন্টেই তিনটি রাইডিং মোড দেওয়া হয়েছে: ইকো, রাইডার এবং স্পোর্ট। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, উপভোক্তাদের চাহিদা মেটানোর জন্য iVOOMi S1 ই-স্কুটারের পোর্টফোলিও আরও তিনটি ভ্যারিয়েন্টে বাড়ানো হয়েছে।

iVOOMi Energy-র ম্যানেজিং ডিরেক্টর ও সহ-প্রতিষ্ঠাতা সুনীল বনশল বলছেন, “আমরা নিজেদের পরিধির বিস্তার করছি ইঞ্জিনিয়ারিং ওরিয়েন্টেড সলিউশনস ব্র্যান্ড হিসেবে। আমরা নিশ্চিত যে, আমাদের পরবর্তী লজিক্যাল পদক্ষেপটি ইলেকট্রিক স্কুটারগুলিতে আরও প্রযুক্তি যোগ করবে, যার মাধ্যমে কানেক্টেড ইকোসিস্টেম তৈরি করা যাবে এবং নিরাপত্তার দিকটিও নিশ্চিত করা যাবে। এই S1 সিরিজ়ে আমাদের মূল লক্ষ্য হল, এমন একটা স্ট্যান্ডার্ড তৈরি করা যার মান দেখে বহু মানুষ ইলেকট্রিক গতিশীলতায় শিফ্ট করেন।”

iVOOMi-র লেটেস্ট মডেলগুলি এবার ‘ফাইন্ড মাই রাইড’ নামক একটি ফিচার পেয়ে যাবেন, যাতে GPS ট্র্যাকার এবং মনিটরিং সিস্টেম সক্রিয় থাকবে। ভিড়ভাট্টা এবং কোলাহলপূর্ণ রাস্তায় এই বৈশিষ্ট্য এক লহমায় উপভোক্তাদের নিজেদের ইলেকট্রিক স্কুটার খুঁজে পেতে সাহায্য করবে।

ICICI, Bajaj Finserv এবং L&T-র কাছ থেকে এই ই-স্কুটারগুলির অন-রোড প্রাইসের উপরে 100% পর্যন্ত সহজ ফাইন্যান্সিং অপশন পেয়ে যাবেন কাস্টমাররা। তার জন্য ইন্টারেস্ট রেট হিসেবে প্রতি বছরে কাস্টমারদের 7% অর্থ দিতে হবে। iVOOMi আরও ঘোষণা করেছে যে, দক্ষিণ ভারতে তারা এখন তাদের ই-স্কুটারগুলি আরও বেশি করে উপলব্ধ করতে চাইছে। সংস্থাটি জানিয়েছে, 2022 সালের ডিসেম্বরের শেষ নাগাদ সমস্ত iVOOMi S1 ইলেকট্রিট স্কুটার দক্ষিণ ভারতে চলে আসবে।