50,000 টাকায় Innova Hycross-এর বুকিং শুরু হল ভারতে, ফিচার্স দেখেছেন?

2023 Toyota Innova Hycross গাড়িটির পর্দা উন্মোচিত হল ভারতে। জানুয়ারি মাসের মাঝামাঝি সময় গাড়িটি ভারতে অফিসিয়ালি লঞ্চ করবে। বুকিংয়ের জন্য খরচ হবে মাত্র 50,000 টাকা।

50,000 টাকায় Innova Hycross-এর বুকিং শুরু হল ভারতে, ফিচার্স দেখেছেন?
টয়োটা ইনোভা হাইক্রসের পর্দা উন্মোচিত ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 25, 2022 | 5:39 PM

2023 Toyota Innova Hycross গাড়িটির পর্দা উন্মোচিত হল ভারতে। জানুয়ারি মাসের মাঝামাঝি সময় গাড়িটি ভারতে অফিসিয়ালি লঞ্চ করবে। নতুন প্রজন্মের এই মডেলটি মনোকোক চ্যাসিসের উপরে ভিত্তি করে নির্মিত হয়েছে। রয়েছে FWD লেআউট। শুক্রবার, 25 নভেম্বর থেকেই এই গাড়িটির বুকিং শুরু হয়ে গেল ভারতে। সেই বুকিংয়ের জন্য খরচ হবে মাত্র 50,000 টাকা। গ্রাহকরা দুটি পেট্রোল সংস্করণ (G এবং GX) এবং VX, ZX ও ZX (O) সহ তিনটি পেট্রল-হাইব্রিড সংস্করণ থেকে চয়ন করতে সক্ষম হবেন। এগুলি ইভেন-সিট এবং আট-সিট কনফিগারেশন জুড়ে উপলব্ধ হবে।

টয়োটা ইনোভা হাইক্রসের পাওয়ারিংয়ের দিকটি নিশ্চিত করছে, একটি 2.0-লিটার পেট্রোল ইঞ্জিন যা 172bhp এবং 187Nm টর্ক জেনারেট করে। এই ইঞ্জিনটি একটি হালকা-হাইব্রিড মোটরের সঙ্গেও মিলিত, যা অতিরিক্ত 111bhp এবং 206Nm টর্ক তৈরি করে। ট্রান্সমিশন বিকল্পগুলির মধ্যে রয়েছে CVT এবং E-CVT ইউনিট। মডেলটি 9.5 সেকেন্ডে 0-100kmph থেকে স্প্রিন্ট করে বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে। পাশাপাশি এর মাইলেজ 21.1kmpl বলে জানিয়েছে সংস্থা।

টয়োটা দাবি করছে, ইনোভা হাইক্রস গাড়ির জ্বালানির দিকটি খেয়াল রাখতে একটি সম্পূর্ণ ট্যাঙ্কে 1097 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে। ডাইমেনশনের দিক থেকে এই MPV-র দৈর্ঘ্য 4,755 মিমি, প্রস্থ 1,850 মিমি এবং উচ্চতায় 1,795 মিমি। অন্য দিকে এই গাড়ির হুইলবেস 2,850 মিমি।

ডিজাইনের দিক থেকে 2023 টয়োটা ইনোভা হাইক্রস একেবারেই নতুন, যার ফ্যাসিয়ায় একটি ক্রোম আন্ডারলাইন, সুইপ্টব্যাক এলইডি হেডল্যাম্প, সূচক-সহ একটি নতুন ফ্রন্ট বাম্পার, কর্নারে ট্রায়াঙ্গুলার ইনসার্ট এবং একটি স্লিক এয়ার ড্যাম সহ একটি নতুন গ্রিল প্রাধান্য পেয়েছে। পাশাপাশি আবার রয়েছে ইন্টিগ্রেটেড LED ফগ লাইট।

গাড়িটির সামনের দরজায় হাইব্রিড ব্যাজিং, নতুন 18-ইঞ্চি অ্যালয় হুইল রয়েছে। সেই সঙ্গেই গাড়িটি ব্ল্যাক-আউট বি ও সি-পিলার এবং বডি ক্ল্যাডিং থেকে সাইড প্রোফাইলের সুবিধা পেয়েছে। গাড়িটির পিছনে রয়েছে র‌্যাপঅ্যারাউন্ড টু-পিস LED টেইল লাইট, একটি ইন্টিগ্রেটেড স্পয়লার, একটি শার্ক-ফিন অ্যান্টেনা, ইন্টিগ্রেটেড রিফ্লেক্টর-সহ একটি নতুন রিয়ার বাম্পার এবং একটি টেইলগেট-মাউন্ট করা নম্বর প্লেট রিসেস। মডেলটি সাতটি রঙে উপলব্ধ- সুপার হোয়াইট, প্ল্যাটিনাম হোয়াইট পার্ল, সিলভার মেটালিক, অ্যাটিটিউড ব্ল্যাক মাইকা, স্পার্কাইলিং ব্ল্যাক পার্ল ক্রিস্টাল শাইন, অ্যাভান্টগার্ড ব্রোঞ্জ মেটালিক এবং ব্ল্যাকিশ এজেহা গ্লস ফ্লেক নামের আর একটি নতুন রং।

ইন্টিরিয়ারের দিক থেকে নতুন টয়োটা ইনোভা হাইক্রসে একটি প্যানোরামিক সানরুফ, অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো সহ একটি 10.1 ইঞ্চির ভাসমান টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, বায়ুচলাচল সামনের আসন, মাল্টি-জোন ক্লাইমেট কন্ট্রোল, একটি নাইন-স্পিকার JBL-সোর্স মিউজিক সিস্টেম ইত্যাদি একাধিক জরুরি ফিচার রয়েছে।

ডুয়াল-টোন ব্ল্যাক অ্যান্ড ব্রাউন থিম, এসির জন্য ডিজিটাল কন্ট্রোল, একটি নতুন স্টিয়ারিং হুইল, রঙিন MID সহ একটি নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ক্রুজ কন্ট্রোল, একটি ইলেকট্রনিক পার্কিং ব্রেক, অ্যাম্বিয়েন্ট লাইটিং, ADAS (টয়োটা সেফটি সেন্স), টয়োটা আই-কানেক্ট (সংযুক্ত গাড়ি প্রযুক্তি), দ্বিতীয় সারির জন্য ক্যাপ্টেন আসন, ছাদে মাউন্ট করা এসি ভেন্ট, রিক্লাইনিং সেকেন্ড রো সিট, দ্বিতীয় সারির যাত্রীদের জন্য দুটি স্ক্রিন, একটি পাওয়ার্ড টেইলগেট এবং ছয়টি এয়ারব্যাগ রয়েছে।