চারদিনে বুক হয়েছে ৬ হাজারের বেশি ইলেকট্রিক বাইক! রেকর্ড গড়ল কাবিরা মোবিলিটি

জানা গিয়েছে, KM3000 এবং KM4000, এই দুই মডেলের ডেলিভারি শুরু হবে পয়লা মে থেকে। সংস্থার তরফে জানানো হয়েছে প্রথম ব্যাচের সমস্ত বাইক বুক হয়ে গিয়েছে।

চারদিনে বুক হয়েছে ৬ হাজারের বেশি ইলেকট্রিক বাইক! রেকর্ড গড়ল কাবিরা মোবিলিটি
কাবিরা মোবিলিটি জানিয়েছে, নতুন জেনারেশনের কথা মাথায় রেখেই এই দু'টি ইলেকট্রিক বাইকের মডেল ডিজাইন তৈরি করা হয়েছে।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 2:36 PM

রেকর্ড গড়েছে কাবিরা মোবিলিটি। সংস্থার তরফে জানানো হয়েছে তাদের দু’টি বাইকের মডেল KM3000 এবং KM4000- এর বুকিং সংখ্যা ক্রমশ বাড়ছে। মাত্র চারদিনে ছ’হাজারের বেশি বাইক বুকিং হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হয়েছিল এই ইলেকট্রিক বাইক। বুকিং শুরু হয়েছিল ফেব্রুয়ারির ২৫ তারিখ থেকে। চাহিদা এতই বেশি যে আপাতত যোগান দিতে না পারায় প্রাথমিক ভাবে বুকিং নেওয়া বন্ধ করেছে কাবিরা মোবিলিটি। ২৮ ফেব্রুয়ারি থেকে বন্ধ রয়েছে বাইক বুকিং। তবে খুব তাড়াতাড়ি বুকিং ডেট ঘোষণা হবে বলে শোনা গিয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে প্রথম ব্যাচের সমস্ত বাইক বুক হয়ে গিয়েছে। এবার দ্বিতীয় ব্যাচের বুকিং শুরু হবে।

আরও পড়ুন- চালকের পাশের আসনেও রাখতে হবে এয়ারব্যাগ, ভারতে নির্মিত সব গাড়ির জন্য নতুন নিয়ম সরকারের

জানা গিয়েছে, KM3000 এবং KM4000, এই দুই মডেলের ডেলিভারি শুরু হবে পয়লা মে থেকে। নির্দিষ্ট কিছু শহরে প্রাথমিক ভাবে বাইকের ডেলিভারি হবে। দেশে ক্রমাগত চাহিদা বাড়ছে ইলেকট্রিক বাইকের। সেই চাহিদা অনুযায় ধীরে ধীরে যোগান বাড়াতে চায় কাবিরা মোবিলিটি। টায়ার ১ এবং টায়ার ২ শহরগুলিতে প্রোডাকশন বা উৎপাদন বাড়ানোর পরিকল্পনা রয়েছে কোম্পানির। KM3000- এই মডেলের দাম ১.২৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)। অন্যদিকে KM4000- এই মডেলের দাম ১.৩৭ লক্ষ টাকা (এক্স-শোরুম, গোয়া)।

কী কী ফিচার রয়েছে এই দুই বাইকের মডেলে?

কাবিরা মোবিলিটির দাবি KM3000- এই মডেলের ওজন ১৩৮ কেজি। পিক পাওয়ার ৬০০০ ওয়াট। অন্যদিকে KM4000- এই মডেলের ওজন ১৪৭ কেজি। পিক পাওয়ার ৮০০০ ওয়াট। এই দু’টি বাইকই ইকো এবং বুস্ট— এই দুই মোডে চার্জ দেওয়া সম্ভব। ইকো মোডে চার্জ দিলে ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময়ে লাগবে সাড়ে ছ’ঘণ্টা। আর বুস্ট মোডের ক্ষেত্রে ৮০ শতাংশ চার্জ হবে মাত্র ৫০ মিনিটে। চার্জিংয়ের সমস্য যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, সেজন্য দু’টি মডেলের ক্ষেত্রেই ফায়ারপ্রুফ ব্যাটারি প্যাক রয়েছে।

কাবিরা মোবিলিটি জানিয়েছে, নতুন জেনারেশনের কথা মাথায় রেখেই এই দু’টি ইলেকট্রিক বাইকের মডেল ডিজাইন তৈরি করা হয়েছে। KM3000 মডেলের ডিজাইন অনেকটা স্পোর্টস বাইকের মতো। এই দু’টি ইলেকট্রিক বাইক প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১২০ কিলোমিটার স্পিডে চলতে পারে। সিঙ্গল চার্জে সফর করতে পারবে ১৫০ কিলোমিটার।