জনপ্রিয়তা বাড়ছে মারুতি সুজুকি Vitara Brezza-র, লঞ্চ হওয়ার পাঁচ বছরের মধ্যে বিক্রি হয়েছে ৬ লক্ষ গাড়ি

২০২১ সালের জানুয়ারি মাসের পরিসংখ্যান অনুসারে, মোট ৬ লক্ষ Vitara Brezza মডেল বিক্রি হয়েছে এই দেশে।

জনপ্রিয়তা বাড়ছে মারুতি সুজুকি Vitara Brezza-র, লঞ্চ হওয়ার পাঁচ বছরের মধ্যে বিক্রি হয়েছে ৬ লক্ষ গাড়ি
মোট চারটি ভ্যারিয়েন্টে পাওয়া যায় মারুতি সুজুকির Vitara Brezza মডেল।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 9:45 PM

ভারতে মারুতি সুজুকির গাড়ির চাহিদা সবসময়ই বেশি থাকে। একথা যে সত্যি তার প্রমাণ মিলেছে সাম্প্রতিক একটি তথ্য। মারুতি সুজুকির Vitara Brezza মডেল ইতিমধ্যেই ৬ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে। ২০১৬ সালের মার্চ মাসে এ দেশে লঞ্চ হয়েছিল এই গাড়ি। পাঁচ বছরের মাথায় ৬ লাখ গাড়ি বিক্রি হয়েছে।

Hyundai Venue, Kia Sonet, Mahindra XUV300, Tata Nexon, Ford EcoSport, Toyota Urban Cruiser, Nissan Magnite এবং সদ্য লঞ্চ হওয়া হওয়া Renault Kiger—– এইসব মডেলকেই টেক্কা দিয়েছে মারুতি সুজুকির Vitara Brezza। সংস্থার মার্কেটিং এবং সেলস এক্সিকিউটিভ শশাঙ্ক শ্রীবাস্তব জানিয়েছেন, লঞ্চ হওয়ার পর থেকেই ক্রেতাদের প্রশংসা পেয়েছে এই গাড়ি।

আরও পড়ুন- ভারতে চলবে চালকহীন ‘পিওডি’ ট্যাক্সি, জুড়বে গ্রেটার নয়ডা এবং জেওয়ার আন্তর্জাতিক বিমানবন্দর

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে মারুতি সুজুকির ১,৬৪,৪৬৯টি গাড়ি বিক্রি হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি যেসব গাড়ি বিক্রি হয়েছে সেই তালিকায় নাম রয়েছে Vitara Brezza-র। স্ট্রং এসইউভি স্ট্যান্স এবং স্পোর্টি ক্যারেক্টারের জন্য গাড়ি প্রেমীদের মধ্যে মারুতি সুজুকির Vitara Brezza মডেলের জনপ্রিয়তা রয়েছে প্রথম থেকেই।

আরবান এসইউভি ক্যাটেগরির এই গাড়ি ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ১ লক্ষ ইউনিট বিক্রি হয়েছিল। ওই বছরই অক্টোবর মাসে ২ লাখের মাইলস্টোন ছুঁয়ে ফেলেছিল Vitara Brezza। ২০১৮ সালের জুলাই মাসের পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছিল ৩ লাখ গাড়ি বিক্রি হয়েছে। ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে বিক্রির পরিমাণ ছিল ৪ লক্ষ। ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত ৫ লক্ষ Vitara Brezza বিক্রি হয়েছিল ভারতে এবং ২০২১ সালের জানুয়ারি মাসের পরিসংখ্যান অনুসারে, মোট ৬ লক্ষ Vitara Brezza মডেল বিক্রি হয়েছে এই দেশে।

মোট চারটি ভ্যারিয়েন্টে পাওয়া যায় মারুতি সুজুকির Vitara Brezza মডেল। Lxi, Vxi, Zxi এবং Zxi+, এই চারটি মডেল এখনও পর্যন্ত লঞ্চ হয়েছে।