Burgman Street EX নিয়ে এল Suzuki, 1 লাখ 12 হাজার 300 টাকায় বাম্পার লুক ও ফিচার

Suzuki Burgman Street EX এডিশন স্কুটারটি লঞ্চ করেছে 1,12,300 টাকায় (এক্স-শোরুম, দিল্লি)। 125cc-র প্রিমিয়াম স্কুটারটির তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে— মেটালিক ম্যাটে প্ল্যাটিনাম সিলভার নম্বর 2, মেটালিক রয়্যাল ব্রোঞ্জ এবং মেটালিক ম্যাটে ব্ল্যাক নম্বর 2।

Burgman Street EX নিয়ে এল Suzuki, 1 লাখ 12 হাজার 300 টাকায় বাম্পার লুক ও ফিচার
সুজ়ুকির নতুন স্কুটার লঞ্চ হল ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 8:20 PM

Suzuki ভারতে একটি নতুন ম্যাক্সি স্কুটার নিয়ে হাজির হল। সেই নতুন মডেলের মাধ্যমে সংস্থার তার Burgman পোর্টফোলিও বিস্তৃত করল, নাম Suzuki Burgman Street EX এডিশন। লেটেস্ট ম্যাক্সি স্কুটারটি Suzuki লঞ্চ করেছে 1,12,300 টাকায় (এক্স-শোরুম, দিল্লি)। 125cc-র প্রিমিয়াম স্কুটারটির তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে— মেটালিক ম্যাটে প্ল্যাটিনাম সিলভার নম্বর 2, মেটালিক রয়্যাল ব্রোঞ্জ এবং মেটালিক ম্যাটে ব্ল্যাক নম্বর 2। প্রিমিয়াম স্কুটারটি ইকো পারফরম্যান্স আলফা (SEP-α) ইঞ্জিন ব্যবহার করছে। ইঞ্জিন অটো স্টপ-স্টার সিস্টেম (EASS) এবং সাইলেন্ট স্টার্টার সিস্টেমের মতো একাধিক জরুরি ফিচার রয়েছে Burgman Street EX এডিশনে।

পাওয়ারের জন্য এই স্কুটারে রয়েছে FI প্রযুক্তি। অন্য দিকে Suzuki ইকো পারফরম্যান্স প্রযুক্তির অ্যাডভান্সড ভার্সন হল আলফা (SEP-α)। এই প্রযুক্তি স্কুটার চালকদের হাই ফুয়েল এফিসিয়েন্সি দিতে পারবে। EASS ফাংশনালিটির সঙ্গে পেয়ার করা রয়েছে প্রযুক্তিটি, যা আইডল মোডে অটোমেটিক্যালি ইঞ্জিন শাট ডাউন করতে পারে এবং রাইডার থ্রটল করলেই রিস্টার্ট হয়ে যায়। ফুয়েল কনজ়াম্পশন অনেকখানিই কমাতে পারে এই প্রযুক্তি। ট্রাফিক লাইট এবং স্টপ-অ্যান্ড-গো ট্রাফিকের ক্ষেত্রেও এই প্রযুক্তি অত্যন্ত সহায়ক।

এই প্রিমিয়াম স্কুটারের আর একটি হাইলাইট হল তার নতুন সাইলেন্ট স্টার্টার সিস্টেম, যা স্কুটারটিকে স্মুধলি স্টার্ট করতে পারে। EASS প্রযুক্তির সঙ্গে কঞ্জাংশনে কাজ করে ফাংশনটি, যার দ্বারা রাইডাররা রাইডিং রিজ়িউম করতে থ্রটল টার্ন অন করার সময় সাইলেন্টলি ইঞ্জিন রি-স্টার্ট করা সম্ভব।

ম্যাক্সি স্কুটারটির পিছনে রয়েছে 12 ইঞ্চির টায়ার, যা অনেকটা প্রশস্ত, বড় এবং লাগজ়ারিয়াস। এর বড় ডায়ামিটার সিটি রাইডিং এফিসিয়েন্সি আরও পরিণত করেছে। Burgman Street EX স্কুটারের অন্যান্য গুরুত্বপূর্ণ হাইলাইটের মধ্যে রয়েছে সুজ়ুকি রাইড কানেক্টের মতো বৈশিষ্ট্য, যাতে ব্লুটুথ-এনাবলড ডিজিটাল কনসোল রয়েছে। প্রযুক্তিটি স্কুটার চালকদের ঝক্কিহীন ভাবে মোবাইল ফোন সিঙ্ক করতে দেয়। এর মাধ্যমে চালকরা বিবিধ জরুরি ফিচারের সুবিধা নিতে পারেন যেমন, টার্ন বাই টার্ন নেভিগেশন, ইনকামিং কলস, SMS এবং হোয়াটসঅ্যাপ অ্যালার্ট ডিসপ্লে, বিশেষ করে মিসড কল এবং আনরিড SMS অ্যালার্ট।

এই ডিজিটাল কন্সোলে যে নোটিফিকেশনগুলি দেখা যাবে, তার মধ্যে উল্লেখযোগ্য হল এক্সিডিং ওয়ার্নিং, ফোন ব্যাটারি লেভেল ডিসপ্লে। সবথেকে জরুরি যে নোটিফিকেশন এখানে দেখা যাবে তা হল, অ্যারাইভালের এস্টিমেটেড টাইমিং। এছাড়াও এই কন্সোলে খুব সহজেই অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই ফোনেই কানেক্ট করা যাবে।

অ্যাস্থেটিক্সের দিক থেকে Burgman Street EX প্রিমিয়াম স্কুটারে রয়েছে লাগজ়ারিয়াস বডি ডিজ়াইন, ফ্রন্ট ও রিয়ার লাইট সিস্টেমস ও তার আরও ভাল ভিজ়িবিলিটির জন্য LED লাইটস।