ভারতে আসছে টাটা মোটরসের নতুন গাড়ি Tiago NRG facelift, লঞ্চ কবে?

Tata Tiago NRG গাড়িতে থাকবে ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৪ bhp এবং ১১৩ Nm peak torque শক্তি উৎপন্ন হয়।

ভারতে আসছে টাটা মোটরসের নতুন গাড়ি Tiago NRG facelift, লঞ্চ কবে?
৪ অগস্ট লঞ্চ হবে এই গাড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2021 | 10:12 PM

ভারতে আসছে টাটা মোটরসের গাড়ি Tiago NRG facelift। অবশেষে অটোমোবাইল সংস্থার তরফে গাড়ি লঞ্চের নির্দিষ্ট দিন প্রকাশ করা হয়েছে। জানা গিয়েছে, ৪ অগস্ট দেশে লঞ্চ হবে টাটা Tiago NRG। এর আগে গত বছর অর্থাৎ ২০২০ সালে লঞ্চ হয়েছিল Tiago facelift। সেই সময়েই টাটা মোটরস ঠিক করেছিল যে এর পরবর্তী পর্যায়ে Tiago NRG সিরিজ লঞ্চ করবে তারা। ২০১৮ সাল থেকে ২০২০ সালে পর্যন্ত Tiago NRG- এর একটা ব্যাচের বিক্রি হয়েছিল ভারতে। তাই এবার নতুনত্ব হিসেবে থাকছে ‘tough and sporty avatar’। সেই সঙ্গে গাড়ি চালিয়ে দারুণ মজা পাবেন চালকরা। এমনটাই জানিয়েছে টাটা মোটরস।

Tiago NRG নতুন সিরিজের গাড়িতে গ্রাউন্ড ক্লিয়ারেন্স (মাটি থেকে গাড়ির যে অংশটুকু ফাঁকা থাকে) ২০০ থেকে ২০৫ মিলিমিটার হবে বলে মনে করা হচ্ছে। সাধারণত এই পরিমাপ ১৭০ মিলিমিটার হয়। তবে এক্ষেত্রে একটু বেশিই থাকবে বলে মনে করা হচ্ছে। গাড়ির সামনের অংশের লুক বদল হবে। সেই সঙ্গে শার্প গ্রিল, নতুন হেডল্যাম্প, রিভাইজড বাম্পার এবং নতুন ১৪ ইঞ্চির অ্যালয় হুইলস থাকবে। গাড়ির ভিতরের অংশে কালো রঙে সজ্জিত হবে কেবিন। AC air vent bezels, gearshift knob, the centre console— এই তিনটি ক্ষেত্রে থাকবে আলাদা মানানসই রঙের শেড। এই গাড়িতে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অটোম্যাটিক ক্লাইমেট কন্ট্রোল, Harman সাউন্ড সিস্টেম— এই তিনটি ফিচার থাকবে বলে জানা গিয়েছে। এছাড়া সুরক্ষার জন্য থাকবে ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টিব্রেকিং সিস্টেম বা এবিএস (with EBD), রেয়ার পার্কিং সেনসর (গাড়ির পিছনের অংশে থাকবে এই পার্কিং সেনসর) ও আরও অনেক নতুন ফিচার।

Tata Tiago NRG গাড়িতে থাকবে ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ৮৪ bhp এবং ১১৩ Nm peak torque শক্তি উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গে থাকবে একটি ৫ স্পিড ম্যানুল এবং এএমটি ইউনিট। শোনা গিয়েছে গাড়ির দাম শুরু হতে পারে ৫.৫ লক্ষ টাকা (এক্স শোরুম) থেকে।

আরও পড়ুন- Ola Electric Scooter: দেশের ৪০০ শহরে এক লক্ষের বেশি ‘হাইপারচার্জার স্টেশন’ তৈরি করবে ওলা