Ola Electric Scooter: ওলার ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি কত হবে?

গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়।

Ola Electric Scooter: ওলার ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি কত হবে?
ওলার ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি কত হবে?
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2021 | 6:39 PM

ওলার ইলেকট্রিক স্কুটারের সর্বোচ্চ গতি ঠিক কত হওয়া উচিত? এই প্রশ্ন নিয়েই টুইটারে পোল আয়োজন করেছিলেন ওলা সংস্থা গ্রুপ চেয়ারম্যান এবং সিইও ভাবিশ আগরওয়াল। ৮০, ৯০, ১০০ কিলোমিটার/ঘণ্টা গতিবেগের মধ্যে টুইটারিয়ানরা সবচেয়ে বেশি ভোট দিয়েছেন ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টার অপশনে। ৪৯.৪ শতাংশ ভোট পড়েছে এই অপশনে। শোনা যাচ্ছে খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে চলেছে ওলার ইলেকট্রিক স্কুটার। মোট ১০টি রঙে দেশে আত্মপ্রকাশ করবে এই ই-স্কুটার। বিশেষজ্ঞদের একাংশের অনুমান, Ather 450X এবং TVS iQube বাইকের সঙ্গে বাজারে জোরদার পাল্লা দেবে ওলার ইলেকট্রিক স্কুটার।

ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চের পাশাপাশি সেইসব ই-স্কুটারের চার্জিং পয়েন্ট নির্মাণের ক্ষেত্রেও যথেষ্ট গুরুত্ব দিয়েছে নেদারল্যান্ডের সংস্থা ওলা। সম্প্রতি ওলার তরফে জানানো হয়েছে যে ক্রেতারা দেশের ৪০০ শহরে এক লক্ষের বেশি ‘হাইপারচার্জার’ সেটআপ পাবেন। সেখানেই নিজেদের ইলেকট্রিক স্কুটার চার্জ দিতে পারবেন ব্যবহারকারীরা। শহর অনুসারে এই সমস্ত হাইপারচার্জার লোকেশন বা টাচপয়েন্ট সংক্রান্ত বিস্তারিত বিবরণ রয়েছে ওলার অফিশিয়াল ওয়েবসাইটে। টায়ার ওয়ান এবং টায়ার টু সিটি বা শহরগুলিতে ইতিমধ্যেই হাইপারচার্জার সেটআপের কাজ সম্পন্ন হয়েছে।

ভাবিশ আগরওয়ালের টুইট পোল

এর আগে ওলা সংস্থা জানিয়েছিল, তাদের ইলেকট্রিক স্কুটার শূন্য থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় নেয় মাত্র ১৮ মিনিট। এই পরিমাণ চার্জের সাহায্যে ৭৫ কিলোমিটার সফর করা সম্ভব। আর পুরো চার্জ থাকলে ১৫০ কিলোমিটার সফর করতে পারবেন ইউজাররা। গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়। মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ই-স্কুটার প্রিবুক করতে পারবেন ইউজাররা। এই টাকা আবার ফেরতযোগ্য।

দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ুতে তৈরি হয়েছে ওলার ইলেকট্রিক স্কুটারের কারখানা। এখনও দেশে ওলার ই-স্কুটার লঞ্চের নির্দিষ্ট দিন ঘোষণা করা হয়নি। সংস্থার তরফে ওলার ইলেকট্রিক স্কুটারের দাম এবং সর্বোচ্চ গতি সম্পর্কেও এখনও কিছু জানানো হয়নি।

আরও পড়ুন- ভারতে আসছে টাটা মোটরসের নতুন গাড়ি Tiago NRG facelift, লঞ্চ কবে?