TVS Jupiter 125: ভারতে লঞ্চ হয়েছে নতুন টিভিএস জুপিটার ১২৫ স্কুটার, দাম কত?

টিভিএস জুপিটার ১২৫ স্কুটারে সিটের নীচে রয়েছে ৩২ লিটার স্টোরেজ ক্যাপাসিটি বা ধারণ ক্ষমতা। এছাড়াও এই স্কুটারের অ্যানালগ ইন্সট্রুমেন্ট কনসোলে রয়েছে একটি ডিজিটাল ডিসপ্লে।

TVS Jupiter 125: ভারতে লঞ্চ হয়েছে নতুন টিভিএস জুপিটার ১২৫ স্কুটার, দাম কত?
টিভিএস জুপিটার ১২৫ স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 5:26 PM

ভারতে লঞ্চ হয়েছে টিভিএস মোটর কোম্পানির বহু প্রতীক্ষিত জুপিটার ১২৫ স্কুটার। এই স্কুটারের দাম ৭৩,৪০০ টাকা (এক্স শোরুম, দিল্লি)। টিভিএস মোটর কোম্পানি জানিয়েছে, তাদের আগের স্কুটারের মডেল জুপিটার ১১০- এর থেকে বেশ কিছুটা বড় সাইজে লঞ্চ হয়েছে জুপিটার ১২৫ স্কুটার। তবে এই দুই স্কুটারের মধ্যে রয়েছে বিস্তর মিল। বিভিন ডিলারশিপের মাধ্যমে এখন ভারতে টিভিএস স্কুটার ১২৫ বুক করা সম্ভব।

টিভিএস কোম্পানির জুপিটার স্কুটারের এই নতুন মডেলে রয়েছে অনেক নতুন এবং আধুনিক ও উন্নত ফিচার। যেমন এই স্কুটারে রয়েছে  Intelli-Go টেকনোলজি, অ্যালয় হুইলস, ডিক্স ব্রেক, ইউএসবি সকেট, external fuel-filler lid এবং biggest-in-segment boot। জানা গিয়েছে, জুপিটার ১২৫ স্কুটারে রয়েছে একটি নতুন ১২৪.৮ সিসি সিঙ্গল সিলিন্ডার এয়ার কুলড ইঞ্জিন। এর সাহায়ে ৮.৩ PS of power এবং ১০.৫ Nm of peak torque- এই শক্তি উৎপন্ন হয়। এই স্কুটারের ইঞ্জিনের সঙ্গে রয়েছে একটি CVT গিয়ারবক্স।

বিশেষজ্ঞদের একাংশের মতে টিভিএস মোটর কোম্পানির নতুন স্কুটার জুপিটার ১২৫ এবার হন্ডা অ্যাক্টিভা ১২৫, সুজুকি অ্যাকসেস ১২৫, ফ্যাসিনো এবং ডেস্টিনি মডেলের সঙ্গে জমিয়ে পাল্লা দেবে। প্রসঙ্গত উল্লেখ্য, টিভিএস ১২৫- সহ এই নিয়ে মোট তিনটি ১২৫ সিসি মডেল রয়েছে এই রেঞ্জে। তিনটি নতুন রঙে ভারতে লঞ্চ হয়েছে টিভিএস জুপিটার ১২৫ স্কুটার। কমলা, ধূসর এবং নীল রঙে ভারতের বাজারে পাওয়া যাবে টিভিএসের জুপিটার ১২৫ স্কুটার।

নতুন স্কুটার লঞ্চ হয়ে গিয়েছে। প্রকাশ্য এসেছে দামও। শুরু হয়েছে প্রি-বুকিং। তবে কবে থেকে টিভিএস জুপিটার ১২৫ স্কুটারের ডেলিভারি শুরু হবে তা এখনও জানা যায়নি। টিভিএস মোটরের নতুন জুপিটার ১২৫ স্কুটারে রয়েছে সিম্পল স্টাইলের এলইডি হেডল্যাম্প। তার সঙ্গে রয়েছে ইন্ডিকেটর। স্কুটারের সামনের অংশে এই এলইডি হেডলাইট এবং এলইডি ইন্ডিকেটর রয়েছে। বর্তমানে এই নতুন স্কুটারের ইন্ডিকেটরও এখন এলইডি লাইটের। স্কুটারের পিছনের অংশে টেললাইট হিসেবেও রয়েছে এইইডি লাইটের প্যাটার্ন।

টিভিএস জুপিটার ১২৫ স্কুটারে সিটের নীচে রয়েছে ৩২ লিটার স্টোরেজ ক্যাপাসিটি বা ধারণ ক্ষমতা। এছাড়াও এই স্কুটারের অ্যানালগ ইন্সট্রুমেন্ট কনসোলে রয়েছে একটি ডিজিটাল ডিসপ্লে। এর পাশাপাশি রয়েছে স্পেশ্যাল TVS Intelligo টেকনোলজি। এর সাহায্যে জুপিটার ১২৫ স্কুটারে অটোম্যাটিক স্টার্ট এবং স্টপ সিস্টেম, ওয়ান টাচ স্টার্ট, কম্বি ব্রেকিং ও আরও অনেক কিছুই যুক্ত হয়েছে। ডিস্ক এবং ড্রাম, দু’ধরনের ব্রেক দেখা যাবে এই স্কুটারে।

আরও পড়ুন- Mahindra XUV700: ‘হায়ার স্পেসিফিকেশন’- এর নতুন দুটো মডেল লঞ্চ হয়েছে মহিন্দ্রা XUV৭০০ রেঞ্জে

আরও পড়ুন- Ola Electric Scooter: ফের শুরু হচ্ছে প্রি-বুকিং, কোথায় কীভাবে বুকিং করবেন?