ক্লাবহাউস অ্যাপের বর্ষপূর্তি, ইতিমধ্যেই ডাউনলোড হয়েছে ১২.৭ মিলিয়ন

২০২০ সালের ১৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে আইওএস অ্যাপ স্টোরে লঞ্চ হয়েছিল এই ক্লাবহাউস অ্যাপ। তার ৬ মাসের মধ্যেই ১২.৭ মিলিয়ন ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

ক্লাবহাউস অ্যাপের বর্ষপূর্তি, ইতিমধ্যেই ডাউনলোড হয়েছে ১২.৭ মিলিয়ন
আইওএস এক্সক্লুসিভ 'ইনভাইট' ভিত্তিক এই অ্যাপের মাধ্যমে মূলত অডিয়ো আলোচনায় যুক্ত হতে পারবেন ইউজাররা।
Follow Us:
| Updated on: Mar 23, 2021 | 4:58 PM

ক্লাবহাউস অ্যাপের বর্ষপূর্তি। এক বছরের মাথায় ১২.৭ মিলিয়ন ডাউনলোড হয়েছে ক্লাবহাউস অ্যাপ। শুধুমাত্র মার্চ মাসের এই অ্যাপ ১.৩ মিলিয়ন ডাউনলোড হয়েছে। এমনটাই জানিয়েছে App Annie সংস্থা। ক্লাবহাউস অ্যাপ সবচেয়ে বেশি ডাউনলোড হয়েছে আমেরিকায়। এরপর জাপান, জার্মানি, ব্রাজিল এবং রাশিয়া— ক্রমান্বয়ে এই দেশগুলিতে ডাউনলোড হয়েছে ক্লাবহাউস অ্যাপ।

২০২০ সালের ১৪ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে আইওএস অ্যাপ স্টোরে লঞ্চ হয়েছিল এই ক্লাবহাউস অ্যাপ। তার ৬ মাসের মধ্যেই ১২.৭ মিলিয়ন ডাউনলোড হয়েছে এই অ্যাপ। অ্যপেলের ডিভাইস ভিত্তিক এই অ্যাপের জনপ্রিয়তা ক্রমশ বাড়ছে। আপাতত আইওএস-এর জন্য চালু থাকলেও খুব তাড়াতাড়ি অ্যানড্রয়েড ভার্সানের জন্যও এই অ্যাপ চালু হবে বলে জানিয়েছেন অ্যাপ কর্তৃপক্ষ। সূত্রের খবর, চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে। ক্লাবহাউস অ্যাপের কো-ফাউন্ডার পল ডেভিডসন নাকি একটি সাক্ষাৎকারে জানিয়েছেন এই কথা।

আইওএস এক্সক্লুসিভ ‘ইনভাইট’ ভিত্তিক এই অ্যাপের মাধ্যমে মূলত অডিয়ো আলোচনায় যুক্ত হতে পারবেন ইউজাররা। নিজে নিজে অ্যাপ স্টোর থেকে ক্লাবহাউস অ্যাপ ডাউনলোড করতে পারবেন না কোনও ব্যবহারকারী। ‘ইনভাইট’ পেলে তবেই কোনও ইউজার এই অ্যাপে সাইন-ইন করতে পারবেন। ইতিমধ্যেই যে ইউজাররা ক্লাবহাউস অ্যাপ ব্যবহার করছেন, তাঁরাই কেবলমাত্র এই ‘ইনভাইট’ পাঠাতে পারবেন অন্য ইউজারকে। তবে ‘ইনভাইট’ পাঠানোর ক্ষেত্রেও রয়েছে বিধিনিষেধ। ক্লাবহাউসে যুক্ত একজন সদস্য মাত্র দু’জনকে ‘ইনভাইট’ পাঠাতে পারবেন।