BGMI Comeback: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কামব্যাক করছে? ঘাতকের ইঙ্গিতপূর্ণ ট্যুইট ঘিরে জল্পনা

BGMI Latest News: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি কি কামব্যাক করছে? জনপ্রিয় গেমার অভিজিৎ ঘাতক আন্ধারে সম্প্রতি একটি ইঙ্গিতপূর্ণ ট্যুইট করেছেন। তারপরই বিজিএমআই কামব্যাকের জল্পনা জোরাল হয়েছে দেশের গেমিং মহলে।

BGMI Comeback: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কামব্যাক করছে? ঘাতকের ইঙ্গিতপূর্ণ ট্যুইট ঘিরে জল্পনা
বিজিএমআই-এর কামব্যাক কি তাহলে সময়ের অপেক্ষা?
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 11:35 PM

গত 28 জুলাই দেশের ব্যাটল রয়্যাল প্রেমীদের বুকে ধাক্কা দিয়ে ভারতে ব্যান করা হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। হঠাৎই দেখা যায়, গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে পাবজির ভারতীয় ভার্সনটি। অপ্রত্যাশিত এই সিদ্ধান্তটি দেশের গেমিং কমিউনিটিকেও নাড়া দেয়। কারণ, ভক্তরা তো বটেনই এবং সেই সঙ্গেই প্লেয়াররা এই গেম নিয়ে দেশের ইস্পোর্টসে নানাবিধ টাইটেল খেলতে আরম্ভ করে দিয়েছিলেন। আর এখন গেমারদের মধ্যে এক আকাশ প্রত্যাশা, কবে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কামব্যাক (BGMI Comeback) করবে?

অভিজিৎ ঘাতক আন্ধারে, প্রাক্তন প্রফেশনাল অ্যাথলিট এবং গডলাইক ইস্পোর্টসের বর্তমান কোচ সম্প্রতি একটি ইঙ্গিতপূর্ণ ট্যুইট করেছেন। সেখানেই হাবেভাবে তিনি বুঝিয়ে দিয়েছেন যে, ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কামব্যাক করতে পারে। ট্যুইটে অভিজিৎ আন্ধারে লিখছেন, “অবশেষে জিনিসগুলি কাজ করছে। তবে কিছুটা সময় লাগবে।”

এই ট্যুইট দেখার পর থেকেই দেশের গেমিং কমিউনিটি এবং সর্বোপরি বিজিএমআই গেমাররা আশা করছেন যে, কেন্দ্রের ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রক এবং ক্রাফটনের মধ্যে হয়তো বরফ গলতে শুরু করেছে। গেমাররা ট্যুইটারে লিখতে শুরু করে দিয়েছেন যে, বিজিএমআই কামব্যাক করছে। যদিও এ বিষয়ে কোনও পক্ষের তরফেই এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি। কেবল, ঘাতকের ট্যুইটের ভিত্তিতেই দেশের গেমিং মহলে এই জল্পনার সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, গোপনে চিনের সার্ভারে ভারতীয়দের তথ্য প্রেরণের অভিযোগেই বিজিএমআই গেমটি ব্য়ান করা হয়েছিল বলে খবর। দু’বছর আগে তার আন্তর্জাতিক কাউন্টারপার্ট অর্থাৎ পাবজি মোবাইলও ব্যান করা হয়েছিল এই একই কারণে। তবে বিজিএমআই গেমটি কেন ব্যান করা হয়েছে, সে বিষয়ে সরকারের তরফে অফিসিয়ালি কিছুই জানানো হয়নি। গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন কেবল জানিয়েছিল যে, গেমটিকে আবার স্বমহিমায় ফেরাতে তারা সরকারের সঙ্গে আলোচনা করছেন।

কয়েক দিন আগে স্কাইইস্পোর্টস সংস্থার সিইও শিব নন্দী জানিয়েছিলেন যে, বিজিএমআই গেম ব্যান খুব একটা বেশি দিন স্থানীয় হবে না, সরকার শীঘ্রই এটিকে ফিরিয়ে আনবে। পাশাপাশি তিনি আরও যোগ করেছিলেন যে, এটিকে ব্যান বলে না। সরকারের অন্তর্বর্তীকালীন আদেশের ফলেই গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে গেমটিকে স্রেফ সরানো হয়েছে। এদিকে আবার দেশের গেমিং সংস্থাগুলির মালিকরা এককাট্টা হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে জানান যে, প্রত্যেকটা গেমের জন্য সরকার যেন সমান দৃষ্টিভঙ্গি নেয়।