BGMI ব্যানের পর এবার রয়্যাল পাসও ক্রয় করতে পারছেন না গেমাররা

BGMI Royale Pass: গত মাসে ভারতে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ব্যান করা হয়েছে। সেই গেমের সার্ভারগুলি চালু থাকলেও এবার গেমাররা আর রয়্যাল পাস কিনতে পারছেন না। কেন, সেই কারণটাই জেনে নেওয়া যাক।

BGMI ব্যানের পর এবার রয়্যাল পাসও ক্রয় করতে পারছেন না গেমাররা
এখন রয়্যাল পাস কেনার রাস্তাও বন্ধ BGMI প্লেয়ারদের। প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 19, 2022 | 11:21 PM

গত 28 জুলাই জনপ্রিয় ব্যাটল রয়্যাল টাইটেল বিজিএমআই-কে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে ডিলিস্টেড করা হয়। ভারত সরকারের তরফে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটনের কাছে বলা হয় ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়াকে ভার্চুয়াল স্টোরগুলি থেকে সরিয়ে নিতে।

তবে সে যাই হোক না কেন, গেমের সার্ভারগুলি কিন্তু এখনও কাজ করছে। অনেক প্লেয়ার এখনও গেমটি খেলে চলেছেন। তবে নতুন Month 14 RP অর্থাৎ বিশেষ রয়্যাল পাসটি কিনতে গিয়ে মহা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে প্লেয়ারদের। সহজ ভাবে বলতে গেলে তাঁরা কিনতেই পারছেন না এই রয়্যাল পাসটি। বিভিন্ন প্লেয়াররা কেন এই সমস্যার সম্মুখীন হচ্ছেন, তারই সঙ্গত কারণটি জেনে নেওয়া যাক।

এদিন সকাল থেকেই Month 13 Royale Pass-এর বৈধতা শেষ হয়ে যায়। তারপর থেকেই Month 14 Royale Pass কবে আসবে, তার জল্পনা শুরু হয়ে যায়। অপেক্ষার অবসান ঘটিয়ে সকালে কিছুক্ষণের মধ্যেই এই নতুন রয়্যাল পাসটি চলে আসে। স্পষ্টতই, এতে অনেক খেলোয়াড় নতুন M14 Royale Pass কেনার জন্য গেমটিতে লগ ইন করেছেন। কিন্তু যখন তাঁরা RP বিভাগে পৌঁছে ‘আপগ্রেড পাস’ বিকল্পে ক্লিক করেন, নতুন রয়্যাল পাসের পরিবর্তে তাঁদের মূল লবিতে ফেরত পাঠানো হয়।

প্রাথমিকভাবে একটি ত্রুটি বলে মনে করা হয়েছিল। তবে পরবর্তীতে দেখা যায়, এটি UC ক্রয়ের উপর স্থগিতাদেশের ফলে ডেভেলপাররা নতুন Royale Pass গেমারদের জন্য উপলব্ধ করতে পারছেন না। এই সমস্যা অনেক ব্যবহারকারীর জন্য গেমপ্লে অভিজ্ঞতাকে মারাত্মকভাবে প্রভাবিত করেছে, বিশেষ করে যাঁদের অ্যাকাউন্টে UC আছে।

এই খবরটিও পড়ুন

তবে আগের রয়্যাল পাসের নিয়ম অনুসরণ করে নতুন M14 রয়্যাল পাস অনেকগুলি পুরস্কারও চালু করেছে, যা গেমাররা দৈনিক এবং সাপ্তাহিক মিশনগুলি সম্পূর্ণ করার পর পেতে পারেন। কিন্তু এখন যেখানে নতুন রয়্যাল পাস সংগ্রহ করাটাই যেখানে সমস্যার বিষয়, সেখানে পুরস্কার কীভাবেই বা পাবেন গেমাররা? সব মিলিয়ে বিজিএমআই নিয়ে যেন গেমারদের সব রাস্তাই ধীরে ধীরে ব্যান হয়ে যাচ্ছে। এখন গেমটি আদৌ দেশে কামব্যাক করে কি না, আর কামব্যাক করলেও তা কবে নাগাদ, এই সব প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla