BGMI Comeback: ‘শুধু বিজিএমআই নয়, ভারতে টিকটকও কামব্যাক করবে’, চাঞ্চল্যকর মন্তব্য জনপ্রিয় গেমিং সংস্থার সিইও-র

BGMI Latest News: ভারতের বিজিএমআই ব্যান বেশি দিন স্থায়ী হবে না বলে জানালেন স্কাইইস্পোর্টস সংস্থার সিইও শিব নন্দী। পাশাপাশি তিনি আরও জানালেন, এটাকে ব্যান বলে না, সরকারের অন্তর্বর্তীকালীন আদেশের ফলেই গেমটিকে অ্যাপ স্টোরগুলি থেকে সরানো হয়েছে।

BGMI Comeback: 'শুধু বিজিএমআই নয়, ভারতে টিকটকও কামব্যাক করবে', চাঞ্চল্যকর মন্তব্য জনপ্রিয় গেমিং সংস্থার সিইও-র
ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে ব্যানই হয়নি?
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 03, 2022 | 10:54 PM

সম্প্রতি ভারতে ব্যান করা হয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমটি। অভিযোগ, গোপনে চিনের সার্ভারে ভারতীয়দের তথ্য পাচার করছিল পাবজি মোবাইলের (PUBG Mobile) এই ভারতীয় ভার্সন। তবে, এই প্রথম নয়। এর আগেও পাবজি মোবাইল-সহ কয়েকশো অ্যাপ ভারত সরকারের তরফে নিষিদ্ধ করা হয়েছে এই একই কারণে। 2020 সালে এই একই কারণে যখন পাবজি মোবাইল ভারতে ব্যান করা হয়, তারপর থেকেই এ দেশে কামব্যাক করার জন্য মুখিয়ে ছিল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন (Krafton)। তারপর 2021 সালে চিনা টেনসেন্টের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে ভারতে হাজির হয় বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

এর মধ্যেই স্কাইইস্পোর্টসের প্রতিষ্ঠাতা এবং সিইও শিব নন্দী দাবি করে বসলেন যে, বিজিএমআই গেমের এই ব্যান সাময়িক। এটি কেবল মাত্র সরকারের একটি অন্তর্বর্তী নির্দেশ। ক্রীড়া এবং গেমিং-ভিত্তিক পোর্টাল স্পোর্টসকীড়ার তরফে একটি রিপোর্টে এই খবরটি প্রকাশ করা হয়েছে। সেখানে তুলে ধরা হয়েছে শিব নন্দীর ইনস্টাগ্রাম পোস্টও।

ইনস্টাগ্রামে শিব নন্দী লিখছেন, “এটি একটি তাৎক্ষণিক পদক্ষেপ ছিল না। প্রায় পাঁচ মাস ধরে এটি প্রক্রিয়াধীন ছিল। প্রকৃতপক্ষে, প্লে স্টোর থেকে গেমটি সরানোর এক সপ্তাহ আগে সরকারের তরফে ক্রাফটনের সদর দফতরে একটি অন্তর্বর্তীকালীন নোটিস পাঠানো হয়েছিল। খেলাটি অ্যাপ স্টোরগুলি থেকে সরানোর দুই দিন আগে আমরা একটি ইঙ্গিতও পেয়েছিলাম। সেই কারণেই স্কাইস্পোর্টস লিগের তরফে ল্যান দিল্লির জন্য দেওয়া অগ্রিম অর্থের বেশিরভাগই বন্ধ করে ফিরিয়ে নেওয়া হয়।”

নন্দী তাঁর সূত্রকে উদ্ধৃত করে বলেছেন যে, টিকটকের সঙ্গেই ভারতে খুব শীঘ্রই আবার ফিরতে পারে বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। তাঁর কথায়, “বিভিন্ন সূত্র থেকে আমি জানতে পেরেছি যে, টিকটকও ভারতে ফিরতে চলেছে। আর তাই যদি হয়, তাহলে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া 100% কামব্যাক করবে। আশা করছি, সবকিছু ঠিকঠাক থাকলে আবার স্বাধীনতা ফিরবে। আবারও বলছি, এটা ব্যান নয়। এটা কেবলই একটা অন্তর্বর্তী নির্দেশ।”

এই খবরটিও পড়ুন

তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, বিজিএমআই-এর কামব্যাক নিয়ে সরকার বা গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটনের তরফে একটা শব্দও খরচ করা হয়নি। তবে জানা গিয়েছে, ব্যান হওয়ার পর ক্রাফটন সরকারের কাছে বিজিএমআই-কে ফেরানোর অনুরোধ করে পুরো ঘটনাটির বিশদ বিবরণ দিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla