BGMI Alternatives: বিজিএমআই বিকল্প হিসেবে ভারতের ব্যাটল রয়্যাল প্রেমীরা খেলতে পারেন এই তিন গেম

BGMI Ban Latest Update: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি ভারতে ব্যান করা হয়েছে। এখন, যে সব গেমাররা বিজিএমআই খেলতে একপ্রকার অভ্যস্ত হয়ে গিয়েছেন, তাঁদের এই শূন্যতা পূরণে সাহায্য করতে পারে কোন কোন গেম?

BGMI Alternatives: বিজিএমআই বিকল্প হিসেবে ভারতের ব্যাটল রয়্যাল প্রেমীরা খেলতে পারেন এই তিন গেম
বিজিএমআই-এর শূন্যতা বুঝতে দেবে না এই গেমগুলি। প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 05, 2022 | 12:08 AM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমটি ভারতে খুব সম্প্রতি ব্যান করা হয়েছে। চিনের সার্ভারে গোপনে ভারতীয়দের ব্যক্তিগত তথ্য পাঠানোর অভিযোগে বিজিএমআই গেমটিকে গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয় জুলাই মাসের একবারে শেষ লগ্নে। প্রসঙ্গত, বিজিএমআই ছিল পাবজি মোবাইলের ভারতীয় ভার্সন। পাবজি মোবাইল ভারতে এই একই কারণে 2020 সালে ব্যান করার পর তার পরিবর্তে ভারতীয় ভার্সন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করা হয় 2021 সালের 2 জুলাই। কিন্তু এক বছর ঘুরতে না ঘুরতেই সেই গেমও ভারতে নিষিদ্ধ করা হল। এখন প্রশ্ন হচ্ছে, যে সব গেমাররা বিজিএমআই খেলতে একপ্রকার অভ্যস্ত হয়ে গিয়েছেন, তাঁদের এই শূন্যতা পূরণে সাহায্য করতে পারে কোন কোন গেম (BGMI Alternatives)?

এই মুহূর্তে ভারতের ব্যাটল রয়্যাল গেমিং প্রেমীরা মোট তিনটি গেম খেলতে পারেন, যেগুলি ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার বিকল্প। আর সেই গেমগুলি হল, কল অফ ডিউটি: মোবাইল, গরিনা ফ্রি ফায়ার ম্যাক্স এবং ব্যাটল প্রাইম। এখন এই তিনটি গেম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

কল অফ ডিউটি মোবাইল: এই গেমটি পাবজি এবং বিজিএমআই-এর পরে সবচেয়ে জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমগুলির মধ্যে একটি। টিম ডেথম্যাচ, ব্যাটল রয়্যাল, ফ্রি-ফর-অল ফিচার অফার করে। অনলাইন গেমার বিশেষ করে অনেক বন্ধুবান্ধব মিলে দল তৈরি করে খেললে এই ব্যাটল রয়্যাল গেমটি রোমাঞ্চকর অভিজ্ঞতা প্রদান করে। কল অফ ডিউটি: মোবাইল গেমটি অ্যাক্টিভিশন দ্বারা প্রকাশিত। গুগল প্লে স্টোরে 4.3 রেটিং প্রাপ্ত গেমটির সাইজ় 2.3GB। বিভিন্ন মোড এবং বৈশিষ্ট্যগুলি অফার করে যা 100-প্লেয়ার অভিজ্ঞতা এবং ঐতিহ্যগত 5v5 টিম-ভিত্তিক যুদ্ধ প্রদান করে।

ব্যাটল প্রাইম: ব্যাটল প্রাইম হল আপনার মোবাইল ডিভাইসে কনসোল-লেভেল গ্রাফিক্স-সহ একটি দ্রুতগতির তৃতীয়-ব্যক্তি মাল্টিপ্লেয়ার PvP শুটিং গেম। এই কৌশলগত যুদ্ধ সিমুলেটরটি অনন্য ক্ষমতা, শক্তিশালী অস্ত্রাগার এবং উচ্চ-অ্যাড্রেনালাইন অ্যাকশন-সহ সুপার শক্তিশালী নায়কদের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

এই খবরটিও পড়ুন

গরিনা ফ্রি ফায়ার ম্যাক্স: বিজিএমআই ‘বছরের সেরা গেম’ হয়ে উঠলেও গরিনা ফ্রি ফায়ার ম্যাক্সকে 2021 সালে ‘ব্যবহারকারীর পছন্দের সেরা বাছাই’ হিসেবে ভোট দেওয়া হয়েছিল। অ্যাপ স্টোর এবং গুগল প্লে উভয়েই গরিনা ফ্রি ফায়ার ম্যাক্স অ্যাপ-মধ্যস্থ কেনাকাটার সঙ্গে বিনামূল্যে পাওয়া যায়। একটি ব্যাটেল রয়্যালে প্রিমিয়াম গেমপ্লে অভিজ্ঞতা প্রদানের জন্য গেমটি একচেটিয়া ভাবে ডিজাইন করা হয়েছে। এটি আল্ট্রা এইচডি রেজোলিউশন এবং শ্বাসরুদ্ধকর প্রভাবগুলির সঙ্গে যুদ্ধের অভিজ্ঞতা প্রদান করে। এই গেমটিও একই অ্যামবুশ, স্নাইপ এবং বেঁচে থাকার কৌশলের উপর ভিত্তি করে তৈরি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla