Sony PS5: প্রি-অর্ডার শুরুর এক মিনিটের মধ্যেই আউট অফ স্টক পিএস৫! ফের একই ঘটনার পুনরাবৃত্তি

একমাস আগে অর্থাৎ ২৬ জুলাই সোনি প্লেস্টেশন ৫ রি-স্টক হয়েছিল ভারতে এবং শুরু হয়েছিল প্রি-অর্ডার। এই ঘটনা ঘটেছিল তখনও। নিমেষে আউট অফ স্টক হয়েছিল গেমিং কনসোল।

Sony PS5: প্রি-অর্ডার শুরুর এক মিনিটের মধ্যেই আউট অফ স্টক পিএস৫! ফের একই ঘটনার পুনরাবৃত্তি
সোনির প্লেস্টেশন ৫
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 6:59 PM

যে আশঙ্কা করা হয়েছিল, সেটাই সত্যি হয়েছে। সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল এডিশনের রি-স্টকের প্রি-বুকিং শুরু হওয়ার কয়েক মিনিটের মধ্যেই আউট অফ স্টক হয়ে গিয়েছে এই গেমিং কনসোল। বৃহস্পতিবার ২৬ অগস্ট ভারতীয় সময় দুপুর ১২টা থেকে শুরু হয়েছে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশনের প্রি-অর্ডার। উল্লেখ্য, এর আগে যতবার ভারতে সোনির এই গেমিং কনসোলের প্রি-অর্ডার শুরু হয়েছিল, ততবারই চোখের নিমেষে আউট অফ স্টক হয়ে গিয়েছিল প্লেস্টেশন ৫। এবারও ঠিক তাই হয়েছে। শোনা যাচ্ছে, এক মিনিটের মধ্যেই বেশিরভাগ ওয়েবসাইট ‘আউট অফ স্টক’- এর বার্তা দিয়েছিল।

অন্যান্য বারের মতো এবারও ই-কমার্স সংস্থা অ্যামাজনে ইউজাররা সার্ভারের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়েছেন। বেশিরভাগ ইউজারই অ্যামাজনে পিএস৫ বুক করতে গিয়ে এরর পেজ দেখেছেন। অনুমান, একসঙ্গে অসংখ্য ইউজার একই সাইটে বুকিং করায় ক্র্যাশ করেছিল সার্ভার। যে কয়েকজন ভাগ্যক্রমে বারবার চেষ্টা করে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫ নিজেই অ্যাকাউন্টের কার্টে যুক্ত করতে পেরেছিলেন, ফাইনাল অর্ডার দেওয়ার সময় তাদের জানানো হয়েছে যে গেমিং কনসোলের স্টক শেষ হয়ে গিয়েছে। অর্থাৎ পিএস৫ (দুটো এডিশনই) আউট অফ স্টক হয়ে গিয়েছে। একই অবস্থা অন্যান্য ওয়েবসাইটেও। সোনি সেন্টারের অফিশিয়াল ওয়েবসাইট ShopAtSC হোক বা বিজয় সেলস- সর্বত্রই বেশিরভাগ ইউজাররা ভোগান্তিতে পড়েছে। শত চেষ্টাতেও সোনির প্লেস্টেশন ৫ প্রি-অর্ডার করতে পারেননি তাঁরা। এর একমাস আগে অর্থাৎ ২৬ জুলাই সোনি প্লেস্টেশন ৫ রি-স্টক হয়েছিল ভারতে এবং শুরু হয়েছিল প্রি-অর্ডার। এই ঘটনা ঘটেছিল তখনও। আবারও সেই একই পরিস্থিতির পুনরাবৃত্তি হয়েছে ২৬ অগস্ট।

গত বছর অর্থাৎ ২০২০ সালের নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল পিএস৫। ভারতে সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫ লঞ্চ হয়েছিল চলতি বছর অর্থাৎ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে। দেশে লঞ্চের পর থেকেই সোনির এই গেমিং কনসোলের চাহিদা ছিল তুঙ্গে। সেই সঙ্গে প্রথম থেকেই যোগানের আকালও ছিল। খোদ সোনি কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিলেন যে ২০২২ সাল পর্যন্ত ভারতে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশনের যোগানে ঘাটতি থাকবে। উল্লেখ্য, ভারতে স্ট্যান্ডার্ড এডিশনের পিএস৫- এর দাম ৪৯,৯৯০ টাকা। অন্যদিকে, ডিজিটাল এডিশনের দাম ৩৯,৯৯০ টাকা।

আরও পড়ুন- Gaming Laptop: ভারতে লঞ্চ হয়েছে লেনোভো আইডিয়াপ্যাড গেমিং ৩আই ল্যাপটপ, দাম কত?