বিজ্ঞাপন-মুক্ত মোবাইল গেমিংয়ের প্রথম পদক্ষেপেই বাজিমাত করল নেটফ্লিক্স!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Aug 27, 2021 | 1:59 PM

নেটফ্লিক্স গেমগুলিতে কোনও বিজ্ঞাপন থাকবে না। সেগুলি ইন-গেম ক্রয় অন্তর্ভুক্ত করা হবে না এবং আপনাকে পৃথক নামেও তা কিনতে হবে না।

বিজ্ঞাপন-মুক্ত মোবাইল গেমিংয়ের প্রথম পদক্ষেপেই বাজিমাত করল নেটফ্লিক্স!

কোন অতিরিক্ত খরচ ছাড়াই নিজস্ব অ্যাপের মধ্যে মোবাইল গেমিংয়ের প্রথম স্ট্যাব পরীক্ষা করতে চলেছে নেটফ্লিক্স। অ্যান্ড্রয়েড অ্যাপে দুটি স্ট্রেঞ্জার থিংস গেম নিয়ে এসেছে এই জনপ্রিয় সংস্থাটি। তবে ভারতে নয়, এই গেমিংয়ের সুবিধা পাবেন শুধুমাত্র পোল্যান্ডের বাসিন্দারা।

পোল্যান্ডে উপলব্ধ দুটি গেম – স্ট্রেঞ্জার থিংস: ১৯৮৪ এবং স্ট্রেঞ্জার থিংস ৩ – নেটফ্লিক্সের অ্যাপ থেকে বছরের পর বছর ধরে পাওয়া যাচ্ছে। ২০১৭ এবং ২০১৯ সালে লাইসেন্সিং অংশীদারিত্বের মাধ্যমে মুক্তি পেয়েছে এই দুটি গেম। গত মাসে, নেটফ্লিক্স নিশ্চিত করেছে যে ওই দুটি গেম ভিডিয়ো গেমগুলিতে সম্প্রসারিত করার পরিকল্পনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মোবাইল ডিভাইসের জন্য বিজ্ঞাপন-মুক্ত গেমগুলি থেকে শুরু করে যেমন ফোন এবং ট্যাবলেটগুলি পরিষেবা দেওয়া হচ্ছে, তেমনিই গ্রাহকদের কোন অতিরিক্ত খরচ ছাড়াই উপলব্ধি করতে পারবে সংশ্লিষ্ট ভিডিয়ো গেমগুলি। এক্সবক্স এবং প্লেস্টেশনের জন্য গেমস কনসোল করার জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হ.নি। তবে খুব শীঘ্রই সেখানেও নেটফ্লিক্স নিজের রাজত্ব বিস্তার করবে তা বলাই বাহুল্য। ২০০৭ সালে নেটফ্লিক্স স্ট্রিমিং শুরু করার পরে 2012 সালে তার প্রথম শো প্রকাশের পর থেকে গেমিংয়ের মাধ্যমে নতুন ধরণের বিনোদন জগতে প্রবেশ করতে চলেছে।

গেমিংয়ের এই নয়া পদক্ষেপের মধ্য দিয়েই টিভি শো এবং চলচ্চিত্রের ব্যবসা থেকে বিশ্বের সবচেয়ে বড় সাবস্ক্রিপশন ভিডিয়ো পরিষেবা হিসাবে বিস্তৃত করতে চায় নেটফ্লিক্স। যেহেতু নেটফ্লিক্সের সাবস্ক্রাইবারের বেড়েছে, তাই টিভি ও চলচ্চিত্র সংস্থাগুলির বাইরেও নিজেদের ব্যাবসা বাড়তে উদ্যত হয়েছে। সংস্থাটি বারবার ফোর্টনাইটের মতো গেমিং ফেনোমের প্রতি কৌতূহল প্রকাশ করেছে, পাশাপাশি ভিডিয়ো পাওয়ারহাউস ইউটিফবকেও সঙ্গে থাকা আহ্বান জানিয়েছে এই জনপ্রিয় সংস্থাটি। গেমিং জগতে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার মাঝে এবার নয়া সংযোজন হতে চলেছে নেটফ্লিক্সের মাধ্যমে।

প্রসঙ্গত, নেটফ্লিক্স গেমগুলিতে কোনও বিজ্ঞাপন থাকবে না। সেগুলি ইন-গেম ক্রয় অন্তর্ভুক্ত করা হবে না এবং আপনাকে পৃথক শিরোনামও তা কিনতে হবে না। নেটফ্লিক্স গেমগুলি আপনার সামগ্রিক সাবস্ক্রিপশনের একটি অংশ হবে, একইভাবে কোম্পানি একই নেটফ্লিক্স সদস্যপদের অংশ হিসাবে হাই-ব্রো ড্রামা সিরিজের পাশাপাশি হরর মুভি এবং রিয়েলিটি টিভি শো তৈরি এবং স্ট্রিমিং শুরু করবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Gaming Laptop: ভারতে লঞ্চ হয়েছে লেনোভো আইডিয়াপ্যাড গেমিং ৩আই ল্যাপটপ, দাম কত?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla