Wordle Answer 15th May: আজকের Wordle শব্দের সঙ্গে যোগ রয়েছে কৃষিকাজের, দেখুন তো বুঝতে পারেন কিনা, রইল কিছু হিন্ট

Wordle 330: এই শব্দটি বিশেষ্য এবং ক্রিয়াপদ দু'ভাবেই ব্যবহার করা যায়। চাষবাসের সঙ্গে এই শব্দ জড়িত।

Wordle Answer 15th May: আজকের Wordle শব্দের সঙ্গে যোগ রয়েছে কৃষিকাজের, দেখুন তো বুঝতে পারেন কিনা, রইল কিছু হিন্ট
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 1:03 PM

Wordle Answer Today, May 15: Wordle গেমটি খেলছেন নাকি? এই গেমে রোজই থাকে একটি শব্দছক। সেই শব্দছক পূরণ করে আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। এভাবে প্রতিদিন আপনার অনুমান করা শব্দছক আপনি যত মেলাতে পারবেন, ততই বাড়বে আপনার স্কোর। তাই আপনার প্রতিদিনের Wordle স্কোর ভাল করতে, সর্বোপরি আপনার ভকাবুলারি বা শব্দভাণ্ডারের পরিধি আরও বিস্তৃত করতে, প্রতিদিন Wordle-এর সম্ভাব্য উত্তর সম্পর্কে একটা হিন্ট দিতে চলেছে টিভি ৯ বাংলা। 15 May অর্থাৎ রবিবার Wordle সলিউশনটি খুবই সহজ। আপনার অত্যন্ত পরিচিত একটি শব্দ তৈরি হতে চলেছে। অনেকেই একবার গেস করে ধরে ফেলেছেন সেই শব্দটা। আপনি পারলেন নাকি? না পারলে আমাদের কাছ থেকেই হিন্ট নিয়ে আর একবার চেষ্টা করুন। তার আগে Wordle এবং তার নিয়মগুলি একবার জেনে নিন।

Wordle ও তার নিয়মাবলী

Wordle আসলে একটি গেসিং গেম, যা তৈরি করেছিলেন এক মার্কিন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার জোশ ওয়ার্ডল্। ২০২১ সালের ডিসেম্বর মাসেই এই গেমটি নিয়ে এসেছিলেন তিনি। তারপর থেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছে গেমটি। লাখে লাখে মানুষ প্রতিদিন এই গেম সলিউশন করছেন। চলতি বছরের জানুয়ারি মাসেই Wordle গেমটি কিনে নেয় জনপ্রিয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমস। তবে ফিচারে কোনও পরিবর্তন করা হয়নি।

Wordle খেলার নিয়মগুলি খুবই সহজ। অগোছালো ভাবে সাজানো পাঁচটি বর্ণের একটি শব্দমালা আপনার কাছে নিয়ে আসা হয়। সঠিক শব্দটা খুঁজে বের করার জন্য আপনাকে মোট ছয়বার সুযোগ দেওয়া হয়। ছোট বর্গক্ষেত্রে আপনি যে অক্ষরটি পূরণ করেন তা সবুজ, হলুদ বা ধূসর বর্ণ ধারণ করে। আর এই রংগুলিই হল ক্লু – আপনি সঠিক উত্তরের দিকে এগিয়ে যাচ্ছেন কি না, সেটা বোঝার জন্য।

১) বক্স যদি সবুজ হয়ে যায়, তাহলে বুঝতে হবে খোপে বসানো আপনার গেস করা বর্ণটি সঠিক এবং তা যথাযথ স্থানে বসেছে।

২) বক্স যদি হলুদ হয়ে যায়, তাহলে বুঝতে হবে আপনার অনুমান ঠিক, কিন্তু সঠিক জায়গায় আপনি বর্ণটি বসাননি।

৩) এখন বক্সটা যদি ধূসর বর্ণের হয়ে যায়, তাহলে ধরে নিতে হবে আপনার গেস করা বর্ণটিই ভুল।

Wordle 330 হিন্ট এবং উত্তর

১) আজকের শব্দটিতে রয়েছে দু’টি স্বরবর্ণ।

২) কোনও বর্ণের পুনরাবৃত্তি হয়নি।

৩) শব্দটা শেষ হচ্ছে ‘D’ দিয়ে।

৪) এই শব্দটি বিশেষ্য এবং ক্রিয়াপদ দু’ভাবেই ব্যবহার করা যায়।

৫) এই শব্দটি এমন একটি অক্ষর দিয়ে শুরু হচ্ছে যা ইংরেজি বর্ণমালার অন্যান্য অক্ষরের তুলনায় একটু কম ব্যবহৃত হয়।

এখনও ধরতে পারলেন না উত্তরটা। Wordle 330- এর উত্তর হল ‘YIELD’। চাষবাসের সঙ্গে এই শব্দ জড়িত। মূলত বিশেষ হিসেবে ফলন বোঝায় এই YIELD শব্দের মাধ্যমে। আর ক্রিয়াপদের ক্ষেত্রে কিছু শষ্য ফলানো হচ্ছে, এই ভিত্তিতে ব্যবহৃত হয় YIELD শব্দ।