নয়া Edit Message ফিচার রোল আউট করে দিল WhatsApp, ইউজ় করবেন কীভাবে?

Edit WhatsApp Messages: বিগত কয়েকদিন ধরে হোয়াটসঅ্যাপের একটি ফিচার আলোচনার তুঙ্গে ছিল। সেটি হল হোয়াটসঅ্যাপ মেসেজ এডিটিং ফিচার। অবশেষে ফিচারটি কোম্পানির তরফে নিয়ে আসা হল।

নয়া Edit Message ফিচার রোল আউট করে দিল WhatsApp, ইউজ় করবেন কীভাবে?
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 3:52 PM

Edit Message Feature: মেটার জনপ্রিয় প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য একের পর এক নতুন ফিচার এনে হাজির করে। বিগত কয়েকদিন ধরে হোয়াটসঅ্যাপের একটি ফিচার আলোচনার তুঙ্গে ছিল। সেটি হল হোয়াটসঅ্যাপ মেসেজ এডিটিং ফিচার। অবশেষে ফিচারটি কোম্পানির তরফে নিয়ে আসা হল। এবার আপনিও পাঠানো মেসেজ এডিট করতে পারবেন। হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি বেশ কয়েকদিন ধরেই পরীক্ষাধীন ছিল। চলুন এই নতুন ফিচারের সমস্ত তথ্য জেনে নেওয়া যাক।

হোয়াটসঅ্যাপ মেসেজ এডিটিং ফিচার কী?

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি মেসেজ এডিট করতে কাজ করবে। অর্থাৎ সহজ কথায় বললে, অনেক সময়ই এমন হয় আপনি কাউকে কোনও মেসেজ করেছেন, আর তাতে কিছু ভুল করে ফেলেছেন। ফলে নয় আপনি সেটা ডিলিট করে দেন। আর নয়, সেটিকে আবার লিখে পাঠান। কিন্তু এবার আর এত খাটনি করতে হবে না। আপনি এবার হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ পাঠানোর সময় ভুল কিছু লিখলে, তা এডিটও করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের এডিট মেসেজ ফিচার কীভাবে কাজ করবে?

নতুন ফিচারের সাহায্যে 15 মিনিটের মধ্যে ভুল সংশোধন করা যাবে। অর্থাৎ আপনি যে মেসেজটি তাকে পাঠিয়েছেন, সেটিতে কোনও ভুল থাকলে আপনার কাছে 15 মিনিট সময় থাকবে তা ঠিক করার। এর জন্য আপনাকে মেসেজটি কিছুক্ষণ চেপে রাখতে হবে। তারপরে আপনাকে এডিট-এর অপশন দেখতে পাবেন। তারপরেই আপনি সেটিকে এডিট করতে পারবেন।

কারা নতুন ফিচার ব্যবহার করতে পারবেন?

এখনও পর্যন্ত এই ধরনের ফিচার শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য আনা হয়েছিল। এখন হোয়াটসঅ্যাপের সমস্ত ব্যবহারকারীদের জন্য নতুন ফিচারটি ব্যবহার করতে পারবে। হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক ব্লগ পোস্ট অনুসারে, অ্যাপটি আপডেট করলেই ফিচারটি পাওয়া যাবে।

চ্যাট লক ফিচারও চালু করা হয়েছে:

এডিট মেসেজ ফিচারের আগে কোম্পানি সম্প্রতি চ্যাট লক ফিচারটি চালু করেছে। এই ফিচারটি সমস্ত ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হয়েছে। চ্যাট লক ফিচার চালু হলে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের গোপন চ্যাটগুলি অন্য চ্যাট থেকে আলাদা ইনবক্সে রাখতে পারেন। এছাড়াও, ব্যবহারকারী বায়োমেট্রিক্সের মাধ্যমে ব্যক্তিগত চ্যাট লক করে রাখতে পারেন। চ্যাট লক ফিচারের সাহায্যে আপনার ডিভাইস অন্য কারও হাতে থাকলেও কেউ ব্যক্তিগত চ্যাট দেখতে পাবে না।