চিনের পর ভারতেও লঞ্চ হবে এমআই ১১ আলট্রা, দিনক্ষণ ঘোষণা করল শাওমি

চিনে শাওমির এই ফোন ৮জিবি-২৫৬জিবি, ১২জিবি-২৫৬জিবি এবং ১২জিবি-৫১২জিবি, এই তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। অনুমান করা হচ্ছে ভারতেও হয়তো এই তিনটি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে এমআই ১১ আলট্রা।

চিনের পর ভারতেও লঞ্চ হবে এমআই ১১ আলট্রা, দিনক্ষণ ঘোষণা করল শাওমি
শাওমির এই সুপারফোনে রয়েছে দু'টি ডিসপ্লে।
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 3:35 PM

চিনের পর এবার ভারতে আসতে চলেছে এমআই ১১ আলট্রা। সদ্যই চিনে লঞ্চ হয়েছে শাওমির এই ফোন। তারপরই শাওমি কর্তৃপক্ষ জানিয়েছেন যে, ভারতেও লঞ্চ করা হবে এই ফোন। আগামী ২৩ এপ্রিল ভারতে লঞ্চ হওয়ার কথা রয়েছে এমআই ১১ আলট্রা মডেল। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ১২০এক্স ডিজিটাল জুমের অপশন রয়েছে এই অত্যাধুনিক ক্যামেরায়। এছাড়াও এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 888 SoC। সেই সঙ্গে রয়েছে কার্ভড এজ E4 AMOLED ডিসপ্লে। আপ ফ্রন্টের এই প্রাইমারি ডিসপ্লে ছাড়াও এমআই ১১ আলট্রা মডেলের পিছনের অংশে রয়েছে একটি সেকেন্ডারি টাচ ডিসপ্লে। সেখানে সময় এবং অন্যান্য খুঁটিনাটি তথ্য দেখতে পাওয়া যাবে।

চিনে শাওমির এই ফোন ৮জিবি-২৫৬জিবি, ১২জিবি-২৫৬জিবি এবং ১২জিবি-৫১২জিবি, এই তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। অনুমান করা হচ্ছে ভারতেও হয়তো এই তিনটি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে এমআই ১১ আলট্রা। চিনে প্রথমে ভ্যারিয়েন্টের দাম CNY 5,999, ভারতীয় মুদ্রায় ৬৬,৪০০ টাকা। দ্বিতীয় ভ্যারিয়েন্টের দাম CNY 6,499, ভারতীয় মুদ্রায় ৭২,০০০ টাকা। তৃতীয় ভ্যারিয়েন্টের দাম CNY 6,999, ভারতীয় মুদ্রায় ৭৭,৫০০। অনুমান করা হচ্ছে, ভারতেও ফোনের দাম এরই আশপাশে থাকবে।

আরও পড়ুন- এপ্রিলেই ভারতে আসছে রিয়েলমি সি সিরিজের তিনটি নতুন ফোন, কী কী ফিচার থাকতে পারে?

চিনে এই তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে কালো এবং সাদা রঙে। কেবল ১২জিবি-২৫৬জিবি ভ্যারিয়েন্টের ক্ষেত্রে হোয়াইট সেরামিক স্পেশ্যাল এডিশন কালার অপশন ছিল। ভারতেও সম্ভবত এইসব কালার অপশনেই লঞ্চ হবে এমআই ১১ আলট্রা।

এমআই ১১ আলট্রা- র সম্ভাব্য ফিচার-

১। এই ফোনে থাকতে পারে এমআইইউআই ১২ বেসড অ্যানড্রয়েড ১১।

২। ফোনের প্রাইমারি ডিসপ্লে- ৬.৮১ ইঞ্চির ২কে WQHD+ (3,200× 1,440 pixels) E4 AMOLED কোয়াড কার্ভড ডিসপ্লে। এছাড়াও পিচনের অংশে রয়েছে- ১.১ ইঞ্চির (126×294 pixels) AMOLED সেকেন্ডারি টাচ ডিসপ্লে। এই ডিসপ্লে সেলফি তোলা, নোটিফিকেশন, ব্যাটারি, সময়, আবহাওয়া সম্পর্কিত তথ্য দেখার জন্য ব্যবহার করা যাবে।

৩। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 888 SoC। সেই সঙ্গে রয়েছে ১২ জিবি LPDDR5 র‍্যাম। এছাড়াও রয়েছে ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।

৪। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরায় রয়েছে ৫০ মেগাপিক্সেলের Samsung GN2 প্রাইমারি ওয়াইড অ্যাঙ্গেল সেনসর। এছাড়াও রয়েছে ৪৮ মেগাপিক্সেলের দু’টি Sony IMX586 আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এবং টেলি-ম্যাক্রো ক্যামেরা সেনসর। টেলি-ম্যাক্রো লেন্সে রয়েছে ৫এক্স অপটিকাল এবং ১২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট। এমআই ১১ আলট্রা ফোনে রয়েছে ৮কে ভিডিয়ো রেকর্ডিং সাপোর্ট। এছাড়াও রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

৫। এই ফোনের ব্যাটারি 5,000mAh। সেই সঙ্গে রয়েছে 67W ফাস্ট চার্জিং সাপোর্ট (wired as well as wireless)। কানেকটিভিটি অপশনে থাকছে ৫জি এবং ৪জি পরিষেবা। এছাড়াও রয়েছে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.১, জিপিএস, এনএফসি, টাইপ সি ইউএসবি পোর্ট। ফোনের ওজন ২২৫ গ্রাম। এই মডেলে রয়েছে Harman Kardon স্টিরিও স্পিকার। এছাড়াও রয়েছে IP68 সার্টিফিকেট, অর্থাৎ ফোনটি ডাস্ট অ্যান্ড ওয়াটার প্রুফ। এছাড়াও এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।