বাজারে সাড়া ফেলেছে Google Pixel 6A আর Nothing Phone (1) স্মার্টফোন, কিন্তু সেরা কে?

Google Pixel 6A Price: এই ফোন দু'টির লুক থেকে শুরু করে দাম, সব কিছুতেই একে অপরকে অনেয়াসে টেক্কা দিতে পারে। আপনি যদি এই ফোন দু'টির মধ্য়ে কোনটি কিনবেন বুঝতে না পারেন, তাহলে এর তুলনা দেখে নিন।

বাজারে সাড়া ফেলেছে Google Pixel 6A আর Nothing Phone (1) স্মার্টফোন, কিন্তু সেরা কে?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 10:50 AM

Nothing Phone (1) Price: যে কোনও ফোন কেনার সময় ভাল করে সব কিছু যাচাই করে নেওয়া উচিত। তারপরে যদি তা প্রিমিয়াম ফোন হয়, তাহলে তো আর কোনও কথাই নেই। ভারতীয় বাজারে অনেক প্রিমিয়াম ফোনই রয়েছে। তবে অনেকেই প্রিমিয়াম ফোন কিনতে পারেন না, খরচার কথা ভেবে। কিন্তু বাজারে মিড-রেঞ্জ ফোনের মধ্য়ে Google Pixel 6A ও Nothing Phone (1) প্রায় একই দামে আসে। আর মিড-রেঞ্জ হওয়া সত্বেও এতে প্রিমিয়াম ফোনের মতোই ফিচার দেওয়া হয়েছে। আর এই ফোন দু’টির লুক থেকে শুরু করে দাম, সব কিছুতেই একে অপরকে অনেয়াসে টেক্কা দিতে পারে। আপনি যদি এই ফোন দু’টির মধ্য়ে কোনটি কিনবেন বুঝতে না পারেন, তাহলে এর তুলনা দেখে নিন।

Google Pixel 6A বনাম Nothing Phone (1): কার দাম বেশি?

Google Pixel 6A-এর দাম 31,999 টাকা। আর Nothing Phone (1)-এর দাম 37,999 টাকা। আপনি কেন Nothing Phone (1)-এর জন্য় অতিরিক্ত 6 হাজার টাকা খরচ করবেন তা দেখে নিন।

Google Pixel 6A বনাম Nothing Phone (1): ডিজাইনের পার্থক্য়

Google Pixel 6A-এ একটি 6.1-ইঞ্চি FHD Plus OLED ডিসপ্লে প্যানেল দেখতে পাবে। এতে কর্নিং গরিলা গ্লাস 3 এর সুরক্ষাও রয়েছে। এটিতে একটি 60Hz প্যানেল রয়েছে, যদিও উচ্চ রিফ্রেশ রেট নেই, বা এটিতে HDR10 প্লাসের মতো অন্যান্য সার্টিফিকেশনও নেই৷ একই সময়ে, Nothing Phone (1) এ রয়েছে একটি 6.55-ইঞ্চি FHD Plus ডিসপ্লে প্যানেল। এটিতে একটি OLED প্যানেল রয়েছে, যা 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে। এই ফোনে Gorilla Glass 5-এর সুরক্ষা দেওয়া হয়েছে।

ক্যামেরার তুলনা:

Google Pixel 6A-এ 12.2 MP প্রধান ক্যামেরা সেন্সর এবং 12 MP সেকেন্ডারি আল্ট্রা ওয়াইড ক্যামেরা সেন্সর রয়েছে। এছাড়াও গুগলের এই স্মার্টফোনে 8 এমপি ক্যামেরাও দেখা যাবে। Google Pixel 6A-তে কিছু সফটওয়্যার ফিচার যেমন Real Skin Tone, Magic Eraser, Night Sight দেওয়া হয়েছে।

অন্য়দিকে, Nothing Phone (1) এর পিছনে দুটি ক্যামেরা রয়েছে। এটিতে একটি 50MP প্রধান ক্যামেরা এবং একটি 50MP আল্ট্রাওয়াইড ক্যামেরা রয়েছে। প্রধান ক্যামেরায় OIS সমর্থিত এবং সেকেন্ডারি ক্যামেরায় 114 ডিগ্রি FOV রয়েছে। এছাড়াও সামনে একটি 16 এমপি ক্যামেরা রয়েছে।

পারফরম্যান্সের পার্থক্য়:

Google Pixel 6A-এ একটি 5 nm টেনসর চিপ রয়েছে। এই চিপটি Pixel 6 এবং Pixel 6 Pro-এও দেখা গিয়েছে। চিপটি 2×2.80GHz Cortex-X1, 2×2.25GHz Cortex-A76 এবং 4×1.80GHz Cortex-A55 কোর দেওয়া হয়েছে এবং এটি Mali-G78-এর সঙ্গে যুক্ত।

অন্যদিকে, যদি Nothing Phone (1)-এর কথা বলা যায়, তাহলে এতে 6 nm কোয়ালকম স্ন্যাপড্রাগন 778 জি প্লাস চিপসেট রয়েছে। এতে রয়েছে 1×2.5 GHz Cortex-A78, 3×2.4 GHz Cortex-A78 এবং 4×1.8 GHz Cortex-A55 কোর। এছাড়াও এই ফোনে Adreno 642L GPU রয়েছে। উভয় ফোনই UFS 3.1 স্টোরেজ রয়েছে।

ব্যাটারি লাইফ, চার্জিং এবং সফ্টওয়্যারের তুলনা:

Google Pixel 6A-এর একটি 4410 mAh ব্যাটারি রয়েছে। এটিতে 18W চার্জিং এবং USB PD 3.0 সমর্থন রয়েছে। সম্পূর্ণ স্টক অ্যান্ড্রয়েড 12 Pixel 6A তে পাওয়া যায় এবং এই ফোনটি তিন বছরের জন্য সিস্টেম আপডেট এবং পাঁচ বছরের জন্য সিকিউরিটি আপডেট রয়েছে। এছাড়াও এই ফোনে শুধুমাত্র অনন্য পিক্সেল ফিচারও দেখা যাবে। এর মধ্যে রয়েছে লাইভ ট্রান্সক্রিপশন সহ রেকর্ডার অ্যাপ, লাইভ ট্রান্সলেশনের মতো ফিচার।

একই সময়ে, নথিং ফোনে (1) USB PD 3.0 এবং Qualcomm Quick Charge 4.0 সমর্থন সহ 33W চার্জিং সাপোর্ট রয়েছে। যদিও এতে ব্লোটওয়্যার এবং অন্যান্য অতিরিক্ত ফিচার নেই। এই স্মার্টফোনটি 3 বছরের জন্য সিস্টেম আপডেট এবং চার বছরের জন্য সিকিউরিটি আপডেট দেয়।