5G Phone: বাজেট ২০ হাজার? এর মধ্যেই কোন কোন 5G Phone পাবেন ভারতে, দেখে নিন তালিকা

5G Phone: আপনার বাজেট যদি হয় ২০ হাজার তাহলে কোন কোন কোম্পানি কী কী 5G Phone আপনি কিনতে পারবেন তার একটি তালিকা দেওয়া হল।

5G Phone: বাজেট ২০ হাজার? এর মধ্যেই কোন কোন 5G Phone পাবেন ভারতে, দেখে নিন তালিকা
ছবি প্রতীকী।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 03, 2022 | 9:39 AM

Smartphone এখন প্রায় সকলেরই হাতের মুঠোয় বন্দি। সব বয়সীদের কাছেই এই গ্যাজেট নিত্যসঙ্গী। আর বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতেও এখন 5G smartphone– এর রমরমা। বিভিন্ন নামিদামি কোম্পানি ভারতে ইতিমধ্যেই তাদের 5G smartphone লঞ্চ করে ফেলেছেন। কেউ বা লঞ্চ করবে বলে শেষ পর্যায়ের প্রস্তুতি নিচ্ছে। এই পরিস্থিতিতে আপনি যদি 5G smartphone কিনবেন ভাবেন এবং আপনার বাজেট যদি হয় ২০ হাজার তাহলে কোন কোন কোম্পানি কী কী ফোন আপনি কিনতে পারবেন তার একটি তালিকা দেওয়া হল। এই সমস্ত ফোনের দামের পাশাপাশি বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কেও আলোচনা করা হয়েছে। যার ফলে সব দেখেশুনে এবং বুঝে নিয়ে আপনি সহজে সিদ্ধান্ত নিতে পারবেন যে ২০ হাজার টাকায় 5G smartphone কেনার ক্ষেত্রে আপনার কাছে কোন মডেল সেরা হবে।

রিয়েলমি ৯ এসই ৫জি- ভারতে ২০ হাজার টাকার মধ্যে যেক’টি 5G smartphone রয়েছে তার মধ্যে অন্যতম হল এই রিয়েলমি ৯ এসই ৫জি ফোন। এই ফোনে রয়েছে একটি শক্তিশালী Snapdragon 778G প্রসেসর। এছাড়াও রয়েছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬ ইঞ্চির Full HD+ ডিসপ্লে। ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট এবং ৫০০০ এমএএইচ ব্যাটারিও রয়েছে এই ফোনে। ফ্লিপকার্টে এই ফোনে দাম ২০,০৪৯ টাকা। এর উপর অন্যান্য ছাড় প্রযোজ্য হয়ে দাম আরও কমবে।

রেডমি নোট ১১ প্রো+ ৫জি- রেডমির এই ফোনের দামও ২০ হাজার টাকার মধ্যে। এখানে রয়েছে স্টিরিয়ো স্পিকার, ৬.৬৭ ইঞ্চির AMOLED ডিসপ্লে। তার উপর আবার স্ক্রিন প্রোটেক্টর হিসেবে রয়েছে Corning Gorilla Glass 5- এর আস্তরণ। জলে এই ফোনে নষ্ট হবে না কারণ এটি IP53 রেটিং প্রাপ্ত splash রেজিসট্যান্ট ফিচার। এই ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ১৯,৯৯৯ টাকা। আইসিআইসিআই ব্যাঙ্কের কার্ড থাকলে Mi.com- এ এই ফোনের ক্ষেত্রে ২০০০ টাকা ছাড় থাকবে। ফলে দাম কমে হবে ১৭,৯৯৯ টাকা। এরপরেও আবার থাকবে এক্সচেঞ্জ অফারের সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি- স্যামসাংয়ের এই ৫জি ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর। এছাড়াও এই ফোনে রয়েছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার। ফ্লিপকার্টের স্যামসাং গ্যালাক্সি এফ২৩ ৫জি ফোনের দাম ১৫,৯৯৯ টাকা। অ্যামাজনে এই ফোন কিনতে গেলে ১৩৯৯ টাকা অতিরিক্ত দিতে হবে। সেক্ষেত্রে দাম হবে ১৭,১৪৮ টাকা। এই ফোনে রয়েছে এলসিডি স্ক্রিন। সেখানে Full HD+ resolution রয়েছে। আর এই স্ক্রিনের সাইজ ৬.৬ ইঞ্চি। এছাড়াও এই ৫জি ফোনে রয়েছে একটি ৫০০০ এমএএইচ ক্যামেরা।

এই খবরটিও পড়ুন

মোটো জি৭১ ৫জি- মোটোরোলার এই ৫জি ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এছাড়াও এই ফোনের সঙ্গে বাক্সে একটি ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার থাকবে। এর সঙ্গে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। মোটোরোলার এই ৫জি ফোনের দামও ২০ হাজার টাকার মধ্যেই রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla