আসছে ওপ্পো রেনো ৬ সিরিজ, কবে লঞ্চ হবে অত্যাধুনিক এই স্মার্টফোন? সম্ভাব্য ফিচার-দামই বা কত

ভ্যানিলা ওপ্পো রেনো ৬, ওপ্পো রেনো ৬ প্রো এবং ওপ্পো রেনো ৬ প্রো প্লাস (সবচেয়ে দামি)... এই তিনটি ফোন লঞ্চ হতে পারে ওপ্পো রেনো ৬ সিরিজে।

আসছে ওপ্পো রেনো ৬ সিরিজ, কবে লঞ্চ হবে অত্যাধুনিক এই স্মার্টফোন? সম্ভাব্য ফিচার-দামই বা কত
ছবি প্রতীকী

ওপ্পো রেনো ৬ সিরিজ লঞ্চ হবে আগামী ২৭ মে। যদিও আপাতত কেবলমাত্র চিনেই লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ। তবে আগামী দিনে বিশ্বের বাজারে এবং ভারতেও এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ওপ্পো রেনো ৬ সিরিজে মোট তিনটি মডেল লঞ্চ হবে। ভ্যানিলা ওপ্পো রেনো ৬, ওপ্পো রেনো ৬ প্রো এবং ওপ্পো রেনো ৬ প্রো প্লাস (সবচেয়ে দামি)… এই তিনটি ফোন লঞ্চ হতে পারে ওপ্পো রেনো ৬ সিরিজে। জানা গিয়েছে, ওপ্পো রেনো ৬ প্রো ফোনে থাকবে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর। অন্যদিকে ‘মোস্ট এক্সপেন্সিভ’ ওপ্পো রেনো ৬ প্রো প্লাস ফোনে থাকবে Snapdragon 870 SoC প্রসেসর।

শোনা যাচ্ছে, ওপ্পো রেনো ৬ সিরিজের দাম শুরু হবে ভারতীয় মুদ্রায় ২৮,৬০০ টাকা (চিনের মুদ্রায় CNY 2,500) থেকে। যদিও সংস্থার তরফে ফোনের সিরিজ লঞ্চের দিনক্ষণ ঘোষণা করলেও তার দাম কিংবা অন্যান্য ফিচার সম্পর্কে বিশেষ কিছুই জানানো হয়নি। তবে বেশ কিছু টিপস্টার সূত্রে বিভিন্ন তথ্য পাওয়া গিয়েছে।

ওপ্পো রেনো ৬ সিরিজের তিনটি ফোনের সম্ভাব্য ফিচার-

১। এই তিনটি মডেলেই থাকতে পারে ৯০Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে। সেই সঙ্গে থাকতে পারে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। এই সমস্ত ফোনে অ্যানড্রয়েড ১১ ওএস থাকার সম্ভাবনা রয়েছে।

২। ওপ্পো রেনো ৬ ফোনে থাকতে পারে MediaTek Dimensity 900 SoC প্রসেসর। অন্যদিকে ওপ্পো রেনো ৬ প্রো ফোনে থাকবে MediaTek Dimensity 1200 SoC প্রসেসর। আর ওপ্পো রেনো ৬ প্রো প্লাস ফোনে থাকবে Snapdragon 870 SoC প্রসেসর।

৩। ওপ্পো রেনো ৬ প্রো মডেলে ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে থাকতে পারে ২২০০mAh- এর ডুয়াল সেল ব্যাটারি।

আরও পড়ুন- মালয়েশিয়ায় লঞ্চ হয়েছে রিয়েলমি ন্যাজরো ৩০, ভারতে আসছে কবে?

৪। ওপ্পো রেনো ৬ প্রো প্লাস ফোনেও ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এই মডেলেও থাকতে পারে ২২০০mAh- এর ডুয়াল সেল ব্যাটারি। অর্থাৎ এই ফোনেরও ওপ্পো রেনো ৬ প্রো মডেলের মতো মোট ব্যাটারি ক্যাপাসিটি ৪৫০০mAh। এর পাশাপাশি ওপ্পো রেনো ৬ প্রো প্লাস মডেলের ওজন হতে পারে প্রায় ১৮৮ গ্রাম।