সোনি এক্সপেরিয়া Ace 2, সদ্যই লঞ্চ হয়েছে নতুন এই স্মার্টফোন, দেখে নিন ফিচার-দাম

ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় ১৪,৮০০ টাকা। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাচ্ছে এই ফোন।

সোনি এক্সপেরিয়া Ace 2, সদ্যই লঞ্চ হয়েছে নতুন এই স্মার্টফোন, দেখে নিন ফিচার-দাম
ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনের ব্যাক প্যানেলে।

সোনি এক্সপেরিয়ার নতুন স্মার্টফোন লঞ্চ হয়েছে জাপানে। জানা গিয়েছে, সোনি এক্সপেরিয়া Ace 2 মডেল লঞ্চ হয়েছে সেখানে। এর আগে ২০১৯ সালের মে মাসে জাপানে লঞ্চ হয়েছিল সোনি এক্সপেরিয়া Ace ফোন। সেই মডেলের ব্যবসায়িক সাফল্যের পর এবার লঞ্চ হয়েছে সোনি এক্সপেরিয়া Ace 2। বাজেট ফ্রেন্ডলি অর্থাৎ সাধ্যের মধ্যে দাম রয়েছে সোনির এই নতুন স্মার্টফোনের।

জানা গিয়েছে, এই ফোনে রয়েছে octa-core MediaTek SoC প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোন একটিই র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাচ্ছে। মোট তিনটি রঙে জাপানে লঞ্চ হয়েছে সোনি এক্সপেরিয়া Ace 2। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে নচ ডিজাইন। সেখানেই রয়েছে সেলফি ক্যামেরা। এর পাশাপাশি সোনির নতুন স্মার্টফোনে রয়েছে IPX8 ওয়াটার রেজিসট্যান্স রেটিং। অ্যানড্রয়েড ১১ (আউট অফ দ্য বক্স) ওএস- এর সাহায্যে চলবে সোনি এক্সপেরিয়া Ace 2।

জাপানে এই ফোনের দাম কত?

জাপানি মুদ্রায় সোনি এক্সপেরিয়া Ace 2 ফোনের দাম JPY 22,000। ভারতীয় মুদ্রায় এই ফোনের দাম প্রায় ১৪,৮০০ টাকা। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাচ্ছে এই ফোন। কালো, নীল এবং সাদা রঙে জাপানে লঞ্চ হয়েছে সোনি এক্সপেরিয়ার নতুন মডেল Ace 2। বিশ্বের অন্যান্য দেশে কবে এই ফোন লঞ্চ হতে পারে কিংবা আদৌ হবে কি না, সে ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

সোনি এক্সপেরিয়া Ace 2 ফোনের বিভিন্ন ফিচার-

১। এই ফোনে রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ফোনের স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব মাইক্রো এসডি কার্ডের সাহায্যে।

২। ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনের ব্যাক প্যানেলে। সেখানে রয়েছে ১৩ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর। আর ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি শুটার।

আরও পড়ুন- আসছে ওপ্পো রেনো ৬ সিরিজ, কবে লঞ্চ হবে অত্যাধুনিক এই স্মার্টফোন? সম্ভাব্য ফিচার-দামই বা কত

৩। কানেকটিভিটি অপশন হিসেবে সোনি এক্সপেরিয়া Ace 2 ফোনে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, জিপিএস, ৪জি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং টাইপ সি ইউএসবি চার্জিং পয়েন্ট। এছাড়াও রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ৪৫০০mAh ব্যাটারি। ফোনের ওজন প্রায় ১৫৯ গ্রাম।