বিশ্বের বাজারে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি, নতুন এই ফোনের দাম কত? কী কী ফিচার রয়েছে

এই ফোনে রয়েছে স্পেশ্যাল DynamicSwitch ফিচার। ইউজাররা যে ধরনের কনটেন্ট বা ভিডিয়ো দেখছেন, তার উপর ভিত্তি করে ডিসপ্লে রিফ্রেশ রেট বাড়াতে-কমাতে সাহায্য করে এই ফিচার।

বিশ্বের বাজারে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি, নতুন এই ফোনের দাম কত? কী কী ফিচার রয়েছে
মনে করা হচ্ছে রেডমি নোট ১০- এর রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন।

গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে পোকোর নতুন স্মার্টফোন পোকো এম৩ প্রো ৫জি। এই ফোনে রয়েছে MediaTek Dimensity 700 প্রসেসর। ৫০০০mAh- এর ব্যাটারিও রয়েছে এই ফোনে। সেই সঙ্গে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনে রয়েছে স্পেশ্যাল DynamicSwitch ফিচার। ইউজাররা যে ধরনের কনটেন্ট বা ভিডিয়ো দেখছেন, তার উপর ভিত্তি করে ডিসপ্লে রিফ্রেশ রেট বাড়াতে-কমাতে সাহায্য করে এই ফিচার। এছাড়াও এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

ইউরোপের বাজারে পোকো এম৩ প্রো ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৪,১০০ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৫,৯০০ টাকা। কুল ব্লু, পাওয়ার ব্ল্যাক এবং পোকো ইয়েলো— এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে ফোন।

পোকো এম৩ প্রো ৫জি ফোনের বিভিন্ন ফিচার-

১। এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং MIUI 12। এছাড়াও এই ফোনে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর। সেই সঙ্গে এআই ফেসলক সাপোর্টও রয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোনে।

২। পোকো এম৩ প্রো ৫জি ফোনের ব্যাক প্যানের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা ছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। সেই সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৩। এই ফোনের ব্যাক প্যানেলের ক্যামেরায় নাইট মোড, এআই ক্যামেরা ৫.০, মুভি ফ্রেম, টাইম ল্যাপস, স্লো-মোশন ভিডিয়ো এবং ম্যাক্রো মোড… এইসব ফিচার রয়েছে। আর সেলফি ক্যামেরায় রয়েছে এআই বিউটিফাই, টাইমড বার্স্ট, এআই পোর্ট্রেট এবং মুভি ফ্রেম ফিচার রয়েছে।

৪। কানেকটিভি অপশন হিসেবে পোকোর এই ৫জি ফোনে রয়েছে ডুয়াল সিমের স্লট, এনএফসি, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি ৫.১, জিপিএস, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক এবং টাইপ সি ইউএসবি পোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- সোনি এক্সপেরিয়া Ace 2, সদ্যই লঞ্চ হয়েছে নতুন এই স্মার্টফোন, দেখে নিন ফিচার-দাম

৫। মনে করা হচ্ছে রেডমি নোট ১০- এর রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছে পোকো এম৩ প্রো ৫জি ফোন। এই ফোনের ওজন প্রায় ১৯০ গ্রাম।