5G Smartphones: ভারতে ১৫ হাজার টাকার কমে কোন কোন 5G ফোন কিনবেন? রইল তালিকা

5G Smartphone: ভারতে ১৫ হাজার টাকার কমে কোন কোন ৫জি ফোন কিনবেন তার একটি তালিকা দেওয়া হল। দেখে নিন একনজরে।

5G Smartphones: ভারতে ১৫ হাজার টাকার কমে কোন কোন 5G ফোন কিনবেন? রইল তালিকা
ছবি প্রতীকী।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 04, 2022 | 9:28 PM

ভারতে এখনও 5G পরিষেবা চালু হয়নি। কিন্তু একাধিক মোবাইল কোম্পানি 5G স্মার্টফোন লঞ্চ করেছে দেশ। গ্রাহকদের মধ্যে তার চাহিদাও বেশ ভালই। কারণ প্রায় সকলেই ধরে নিয়েছেন আজ নয় কাল ভারতে 5G পরিষেবা চালু হবে। প্রসঙ্গত উল্লেখ্য, শোনাও গিয়েছে যে ২০২২ সালের শেষের দিকে হয়তো দেশে 5G পরিষেবা চালু হতে পারে। এবার দেখে নেওয়া যাক ভারতে ১৫ হাজার টাকার কমে কী কী 5G মোবাইল রয়েছে। মূলত এই সমস্ত ৫জি ফোনের ক্ষেত্রে Xiaomi, Poco, iQOO এবং Realme এইসব সংস্থা তাদের মডেলে দ্রুত কানেক্টিভিটি এবং ডাউনলোড স্পিডের ফিচার রেখেছে। আর এইসব ফিচার দেখেই আকৃষ্ট হন গ্রাহকরা, বিশেষ করে তরুণ প্রজন্ম।

এবার দেখে নিন ভারতে ১৫ হাজার টাকার কমে কী কী 5G ফোন রয়েছে

পোকো এম৪ প্রো- গত ১৬ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হয়েছিল পোকো এম৪ প্রো ৫জি ফোন। এই ফোন পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল। নতুন ফোন পোকো এম৪ প্রো ৫জি মডেলে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর। এই ফোনে রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টও। এছাড়াও পোকোর এই নতুন ৫জি ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এর পাশাপাশি পোকো এম৪ প্রো ৫জি ফোনে রয়েছে টার্বো র‍্যাম ফিচার। এর সাহায্যে ফোনের ফোনের বিল্ট-ইন র‍্যামের পরিমাণকে ভার্চুয়ালি বাড়ানো সম্ভব। আর তার জন্য ব্যবহার হয় ফোনের অনবোর্ড স্টোরেজ। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক, এই তিন রঙে ভারতে লঞ্চ হয়েছে পোকোর নতুন ৫জি ফোন।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩- স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও রয়েছে একটি ৫ এনএম অক্টা-কোর Exynos প্রসেসর। স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনের প্রসেসরের সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের এই ফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর রয়েছে। এছাড়াও অন্যান্য ক্যামেরা মোড রয়েছে এই ফোনে। এর পাশাপাশি এই ফোনে একটি ৬০০০ এমএএইচ ব্যাটারি এবং ২৫ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে।

আইকিউওও জেড ৬- এই ফোন হল আসলে আইকিউওও জেড৫ ৫জি ফোনের সাকসেসর মডেল। এই ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এছাড়াও এই ফোনে রয়েছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের স্যামসাং ৩পি৯ সেলফি ক্যামেরা সেনসর।

শাওমি রেডমি নোট ১০টি- শাওমির এই ফোন একটি জনপ্রিয় ৫জি বাজেট স্মার্টফোন। এই ফোনের নজরকাড়া ফিচারগুলোর মধ্যে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ফাস্ট চার্জিং ফিচার, টাইপ- সি ইউএসবি চার্জিং পোর্ট এবং একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে।

এই খবরটিও পড়ুন

রিয়েলমি নারজো ৩০এ- রিয়েলমির এই ফোনও একটি বাজেট 5G ফোন। ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি। আর রয়েছে একটি মিডিয়াটেক ডিমেনসিটি চিপসেট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla