ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৮ সিরিজের দু’টি নতুন ফোন, দেখে নিন কোন কোন মডেল আসছে

শোনা যাচ্ছে, রিয়েলমি ৮আই এবং রিয়েলমি ৮এস, এই দুটো ফোন লঞ্চ হবে দেশে। আপাতত রিয়েলমি ৮ সিরিজের মধ্যে রয়েছে ভ্যানিলা রিয়েলমি ৮, রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি ৮ ৫জি- এই তিনটি ফোন।

ভারতে দ্রুত লঞ্চ হতে পারে রিয়েলমি ৮ সিরিজের দু'টি নতুন ফোন, দেখে নিন কোন কোন মডেল আসছে
ছবি প্রতীকী।

ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৮ সিরিজের দু’টি স্মার্টফোন। রিয়েলমি সংস্থার সিইও মাধব শেঠের কথায় সম্প্রতি এমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে, রিয়েলমি ৮আই এবং রিয়েলমি ৮এস, এই দুটো ফোন লঞ্চ হবে দেশে। আপাতত রিয়েলমি ৮ সিরিজের মধ্যে রয়েছে ভ্যানিলা রিয়েলমি ৮, রিয়েলমি ৮ প্রো এবং রিয়েলমি ৮ ৫জি- এই তিনটি ফোন। এবার সংস্থার তরফে এই সিরিজে আরও দু’টি ফোন লঞ্চ করা হবে। যদিও রিয়েল ৮আই এবং রিয়েলমি ৮এস- এই দুটো মডেলের দাম বা ফিচার প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে রিয়েলমি সংস্থা কিছু ঘোষণা করেনি।

ইউটিউবে ‘আস্ক মাধব’ নামের একটি ‘কোয়েশ্চন-অ্যানসার’ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রিয়েলমি সংস্থার সিইও মাধব শেঠ। সেখানেই তিনি জানান যে, রিয়েলমি ৮ সিরিজে যুক্ত হওয়ার জন্য নতুন ফোন তৈরি হচ্ছে। এরপর মাধব শেঠই জনসাধারণের উদ্দেশ্যে জিজ্ঞেস করেন। রিয়েলমি ৮আই নাকি রিয়েলমি ৮এস, কোন ফোন তাঁরা আগে দেখতে পছন্দ করবেন? এর থেকেই অনুমান করা হয়েছে যে রিয়েলমি ৮ সিরিজে এই দুটো ফোনই যুক্ত হতে চলেছে। তবে এইটুকু তথ্য ছাড়া এই দুই ফোন প্রসঙ্গে আপাতত আর কিছুই প্রকাশ্যে আসেনি।

রিয়েলমি ৮আই মডেল কেমন হবে, সেই প্রসঙ্গে অনলাইনে কোনও সম্ভাব্য দাম বা ফিচার ফাঁসও হয়নি। তবে রিয়েলমি ৮এস প্রসঙ্গে বেশ কিছু তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। আসলে হাল্কা বেগুনি রঙের একটি রিয়েলমি ফোনের ছবি অনলাইনে ঘুরছে। সেখানে দেখা গিয়েছে, ফোনের সামনের ডিসপ্লের বাঁদিকে রয়েছে ভলিউম বাটন এবং সিম কার্ডের স্লট। আর ফোনের ডানদিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং পাওয়ার বাটন। অনুমান করা হচ্ছে, এটিই রিয়েলমি ৮এস মডেল।

রিয়েলমি ৮এস ফোনের অন্যান্য সম্ভাব্য ফিচার-

  • অ্যানড্রয়েড ১১ এবং রিয়েলমি ইউআই ২.০- র সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।
  • এখানে ৯০Hz রিফ্রেশ রেটের একটি ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে।
  • এই ফোনে একটি MediaTek Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • রিয়েলমি ৮ সিরিজের এই নতুন ফোনে ৬ জিবি ও ৮ জিবি র‍্যাম অপশন থাকতে পারে। তার সঙ্গে অতিরিক্ত ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম থাকতে পারে। এছাড়া ১২৮ এবং ২৫৬ জিবি স্টোরেজ অপশনও থাকতে পারে এই ফোনে।
  • রিয়েলমি ৮এস মডেলে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও থাকবে আরও দুটো সেনসর। সেই সঙ্গে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকতে পারে ৫জি পরিষেবা, টাইপ-সি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ওয়াই-ফাই এবং ব্লুটুথ ও জিপিএস।

আরও পড়ুন- অগস্টেই ভারতে আসছে রিয়েলমি জিটি ৫জি এবং রিয়েলমি জিটি মাস্টার এডিশন, কবে লঞ্চ?

Click on your DTH Provider to Add TV9 Bangla