অগস্টেই ভারতে আসছে রিয়েলমি জিটি ৫জি এবং রিয়েলমি জিটি মাস্টার এডিশন, কবে লঞ্চ?

গত মার্চ মাসে চিনে লঞ্চের পর জুন মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ৫জি ফোন। এবার ভারতে আসছে এই ফোন। সঙ্গে লঞ্চ হবে রিয়েলমি জিটি মাস্টার এডিশন।

অগস্টেই ভারতে আসছে রিয়েলমি জিটি ৫জি এবং রিয়েলমি জিটি মাস্টার এডিশন, কবে লঞ্চ?
ছবি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 10:24 PM

আগামী ১৮ অগস্ট ভারতে লঞ্চ হবে রিয়েলমি জিটি ৫জি এবং রিয়েলমি জিটি মাস্টার এডিশনের স্মার্টফোন। সম্প্রতি রিয়েলমি সংস্থার ভারত ও ইউরোপের সিইও মাধব শেঠ একথা ঘোষণা করেছেন। রিয়েলমি জিটি ৫জি ফোনের দাম প্রসঙ্গেও আভাস দিয়েছেন তিনি। উল্লেখ্য, মার্চ মাসে চিনে লঞ্চ হয়েছিল রিয়েলমি জিটি ৫জি ফোন। রিয়েলমি জিটি সিরিজে এটিই ছিল প্রথম ফোন। বর্তমানে এই সিরিজে আরও অনেক মডেল রয়েছে। রিয়েলমি জিটি নিও, রিয়েলমি জিটি নিও ফ্ল্যাশ এডিশন, রিয়েলমি জিটি মাস্টার এডিশন এবং রিয়েলমি জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশন- এই সিরিজে অন্তর্ভুক্ত। শোনা যাচ্ছে, রিয়েলমি জিটি ৫জি ফোনের দাম ৩০ হাজার টাকার আশপাশে হতে পারে। আবার মাধব শেঠের ইঙ্গিত এই ফোনের দাম ৩০ হাজারের কম হবে না কোনওমতেই।

গত মার্চ মাসে চিনে লঞ্চের পর জুন মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ৫জি ফোন। এবার ভারতে আসছে এই ফোন। সঙ্গে লঞ্চ হবে রিয়েলমি জিটি মাস্টার এডিশন। তবে রিয়েলমি জিটি মাস্টার এডিশনের নির্দিষ্ট কোন ফোন ভারতে লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি। বিভিন্ন সূত্রে খবর, রিয়েলমি জিটি মাস্টার এডিশন অথবা রিয়েলমি জিটি এক্সপ্লোরার মাস্টার এডিশন লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে। জানা গিয়েছে, রিয়েলমি জিটি ৫জি এবং রিয়েলমি জিটি মাস্টার এডিশন লঞ্চের জন্য একটি ভার্চুয়াল ইভেন্টের আয়োজন করা হবে। অন্যদিকে শোনা যাচ্ছে, রিয়েলমি জিটি ৫জি ফোনের দাম ৩০ থেকে ৩৫ হাজার টাকার মধ্যে হতে পারে।

রিয়েলমি জিটি ৫জি ফোনের সম্ভাব্য কিছু ফিচার-

  • অনুমান, এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের সঙ্গে ফিচারের দিক থেকে মিল থাকবে ভারতীয় ভ্যারিয়েন্টের।
  • চিন এবং গ্লোবাল মার্কেটের মতো সম্ভবত ভারতেও রিয়েলমি জিটি ৫জি ফোন পাওয়া যাবে নীল, রুপোলি এবং রেসিং ইয়েলো (ভেগান লেদার ফিনিশ)- এই তিন রঙে।
  • এই ফোনে থাকতে পারে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz।
  • এই ফোনে একটি Snapdragon ৮৮৮ প্রসেসর এবং তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনে। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের Sony IMX682 প্রাইমারি সেনসর থাকতে পারে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Vivo Y53s: ভারতে লঞ্চের আগে অনলাইনে প্রকাশ এই ফোনের সম্ভাব্য দাম