Redmi Note 10 Lite: ভারতে লঞ্চ হয়েছে রেডমির এই নতুন স্মার্টফোন, দাম কত, কী কী ফিচার রয়েছে?

তিনটি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ লাইট ফোন।

Redmi Note 10 Lite: ভারতে লঞ্চ হয়েছে রেডমির এই নতুন স্মার্টফোন, দাম কত, কী কী ফিচার রয়েছে?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 8:01 AM

ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ লাইট স্মার্টফোন। জানা গিয়েছে, এই ফোন আসলে রেডমি নোট ৯ প্রো ফোনের rebadged মডেল। গত বছর লঞ্চ হয়েছিল রেডমি নোট ৯ ফোন। অন্যদিকে জানা গিয়েছে, রেডমি নোট ১০ লাইট ফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon ৭২০G প্রসেসর। এই ফোনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের অংশের ক্যামেরা সেটিংসে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরা সেনসর। এই ফোনের ব্যাটারি ৫০২০mAh। তার সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। তিনটি রঙে ভারতে লঞ্চ হয়েছে এই ফোন। রেডমি নোট ১০ লাইট মডেলে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির হোল পাঞ্চ ডিসপ্লে এবং ফোনের সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

ভারতে রেডমি নোট ১০ লাইট ফোনের দাম কত?

ভারতে রেডমির এই স্মার্টফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। এছাড়াও টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৬,৯৯৯ টাকা। অরোরা ব্লু, শ্যাম্পেন গোল্ড, গ্লেসিয়াল হোয়াইট এবং Interstellar ব্ল্যাক- এই চারটি রঙের অপশনে ভারতে লঞ্চ হয়েছে রেডমি নোট ১০ লাইট ফোন। গত ২ অক্টোবর মধ্যরাত (১২টা) থেকে Mi.com এবং Amazon.in- এ এই ফোনের বিক্রি শুরু হয়েছে। লঞ্চ অফার হিসেবে এই ফোনের ক্ষেত্রে ১২৫০ টাকা ইন্সট্যান্ট ছাড় যুক্ত হয়েছে। এসবিআইয়ের ক্রেডিট কার্ড থাকলে এই ছাড় পাবেন ক্রেতারা।

রেডমি নোট ১০ লাইট ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে। তার উপরে সুরক্ষার জন্য প্রোটেক্টর হিসেবে রয়েছে Corning Gorilla Glass ৫। এছাড়াও এই ফোনের ডিসপ্লেতে রয়েছে TUV Rheinland লো ব্লু লাইট সার্টিফিকেশন এবং রিডিং মোড ২.০।
  • এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৭২০G প্রসেসর। এর সঙ্গে রয়েছে Adreno ৬১৮ GPU, ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি শুটার, একটি ৮ মেগাপিক্সেলের সেনসর যার মধ্যে রয়েছে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ৫ মগেপিয়াক্সেলের ম্যাক্রো লেন্স সমেত সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • রেডমি নোট ১০ লাইট ফোনে রয়েছে ৫০২০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি VoLTE, ওয়াই-ফাই ৮০২.১১ac, জিপিএস/এ-জিপিএস, NavIC, একটি ইউএসবি টাইপ- সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • এই ফোনে রয়েছে একটি AI ফেস আনলক ফিচার। এছাড়াও ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। ফোনের ওজন ২০৯ গ্রাম।

আরও পড়ুন- Motorola Edge 20 Pro: এই স্মার্টফোনে রয়েছে ১৪৪Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে, দাম কত?