Vivo Y15c: নিঃশব্দে ভারতে লঞ্চ হল ভিভো ওয়াই১৫সি ফোন, দেখে নিন ফিচার ও স্পেসিফিকেশন

Vivo Y15c: ভিভো ইন্ডিয়ার ওয়েবসাইটে বলা হয়েছে ভিভো ওয়াই১৫সি ফোন মিস্টিক ব্লু এবং ওয়েব গ্রিন- এই দুটো রঙে লঞ্চ হয়েছে। তবে ভারতে এই ফোনের দাম কত, কোথা থেকে কেনা যাবে- সেই বিষয়ে এখনও কোনও তথ্য জানা যায়নি।

Vivo Y15c: নিঃশব্দে ভারতে লঞ্চ হল ভিভো ওয়াই১৫সি ফোন, দেখে নিন ফিচার ও স্পেসিফিকেশন
Photo Credit: Vivo India
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2022 | 11:36 AM

ভিভো ওয়াই ১৫সি (Vivo Y15c) ফোন সদ্য লঞ্চ হয়েছে ভারতে। শুধুমাত্র ভিভো (Vivo Smartphone) কোম্পানির ওয়েবসাইটেই এই ফোন ভারতে আসার কথা উল্লেখ রয়েছে। ভিভোর নতুন এই ফোনের হার্ডওয়্যারের সঙ্গে চলতি বছর ভারতে লঞ্চ হওয়া ভিভো ওয়াই১৫এস ফোনের মিল রয়েছে। ভিভো সংস্থার ওয়াই সিরিজের নতুন ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এর পাশাপাশি ফোনের ডিসপ্লের উপর একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন রয়েছে। সেখানে সেট করা থাকবে সেলফি ক্যামেরা সেনসর। ভিভো ওয়াই ১৫সি ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। অন্যদিকে ভিভো ওয়াই সিরিজের এই ফোনে একটি ৫০০০ এমএএইচের ব্যাটারি রয়েছে। দুটো রঙে ভারতে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই১৫সি ফোন।

ভিভো ইন্ডিয়ার ওয়েবসাইটে বলা হয়েছে ভিভো ওয়াই১৫সি ফোন মিস্টিক ব্লু এবং ওয়েব গ্রিন- এই দুটো রঙে লঞ্চ হয়েছে। তবে ভারতে এই ফোনের দাম কত, কোথা থেকে কেনা যাবে- সেই বিষয়ে এখনও কোনও তথ্য জানা যায়নি। তবে যেহেতু ভিভো ওয়াই ১৫এস ফোনের সঙ্গে সম্প্রতি লঞ্চ হওয়া ভিভো ওয়াই১৫সি ফোনের অনেক মিল রয়েছে, তাই এই দুই ফোনের দামও কাছাকাছি থাকবে বলে অনুমান করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, ভিভো ওয়াই১৫এস ভারতে লঞ্চ হয়েছিল চলতি বছর ফেব্রুয়ারি মাসে। এই ফোনে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১০,৯৯০ টাকা। সম্প্রতি এই ফোনের দাম ৫০০ টাকা কমে হয়েছে ১০,৪৯০ টাকা।

ভিভো ওয়াই১৫সি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশনগুলো দেখে নিন

  • ডুয়াল সিমের স্লট (ন্যানো) রয়েছে এই ফোনে। ভিভো ওয়াই১৫সি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড ১২- র সাহায্যে। এছাড়াও থাকছে Funtouch OS 12 সাপোর্ট।
  • ভিভো ওয়াই সিরিজের নতুন ফোনে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে স্ট্যান্ডার্ড ৩ জিবি র‍্যাম।
  • এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখান একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের সেনসরও রয়েছে। এছাড়াও এই ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।
  • ভিভো ওয়াই১৫সি ফোনে ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজের পরিমাণ ১ টিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • ভিভো ওয়াই সিরিজের নয়া ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১০ ওয়াটের রিভার্স চার্জিং ফিচার রয়েছে। এই ফোনের ওজন ১৭৯ গ্রাম। ফোনের সাইডের অংশে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর। কানেক্টিভিটি ফিচার হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০, এফএম রেডিয়ো, জিপিএস/এ-জিপিএস এবং মাইক্রো ইউএসবি পোর্ট।