নেটফ্লিক্সে নতুন সুবিধা! সিনেমা-সিরিজ দেখার সময় ‘টাইমার’ সেট করতে পারবেন ইউজাররা

অ্যানড্রয়েড ডিভাইসের ক্ষেত্রে এই ফিচার চালু হলে নেটফ্লিক্স অ্যাপ খুললেই উপরে ডানদিকের কোণে 'টাইমার' অপশন পাবেন ইউজাররা।

নেটফ্লিক্সে নতুন সুবিধা! সিনেমা-সিরিজ দেখার সময় 'টাইমার' সেট করতে পারবেন ইউজাররা
আগামীদিনে অন্যান্য ডিভাইস, টিভি এবং ডেস্কটপের ক্ষেত্রেও এই পরিষেবা চালু করবে নেটফ্লিক্স।
Sohini chakrabarty

|

Jan 30, 2021 | 6:35 PM

পছন্দের সিরিজ বা সিনেমার ক্ষেত্রে এবার টাইমার সেট করতে পারবেন ইউজাররা। এবার এই সুবিধা আনতে চলেছে নেটফ্লিক্স। যাঁরা মোবাইলে নেটফ্লিক্স দেখেন এবং অ্যানড্রয়েড ইউজার, তাঁরা এই সুবিধা পাবেন। আপাতত নির্দিষ্ট কিছু ইউজারের জন্য এই পরিষেবা চালু করেছে নেটফ্লিক্স। প্রাপ্ত বয়স্কদের প্রোফাইলের ক্ষেত্রে এই পরিষেবা চালু করা হয়েছে।

সাধারণত, ওয়েব সিরিজ বা সিনেমা দেখার ক্ষেত্রে অনেকসময়েই ইউজাররা ঘণ্টার পর ঘণ্টা মোবাইল স্ক্রিনে তাকিয়ে থাকেন। সময় জ্ঞান থাকে না। নেশায় বুঁদ হয়ে চলতে থাকে নাগাড়ে সিনেমা-সিরিজ দেখা। ইউজারদের এই অভ্যাসে বদল আনতেই নতুন পরিষেবা চালু করেছে নেটফ্লিক্স। কর্তৃপক্ষের দাবি, আপাতত টেস্ট রান চলছে। ইউজারদের ফিডব্যাকের উপর আগামীদিনের পরিকল্পনা ঠিক করা হবে। শুধু তাই নয়, নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, এর ফলে ইউজাররা তাঁদের পছন্দমতো সিনেমা বা সিরিজ বেছে নিয়ে নিজেদের সময়মতো দেখতে পারবেন।

এর পাশাপাশি ফোনের ব্যাটারি সেভিং-এর ক্ষেত্রেও নেটফ্লিক্সের এই পরিষেবা কাজে লাগতে পারে। এছাড়া সিনেমা-সিরিজ দেখার সময় কেউ ঘুমিয়ে পড়লে সেক্ষেত্রে টাইমার সেট করা থাকলে নির্দিষ্ট সময়ে শো বন্ধ হয়ে যাবে। আপাতত অ্যানড্রয়েড ডিভাইসের জন্য এই পরিষেবা চালু হলেও আগামীদিনে অন্যান্য ডিভাইস, টিভি এবং ডেস্কটপের ক্ষেত্রেও এই পরিষেবা চালু করবে নেটফ্লিক্স।

কীভাবে নেটফ্লিক্সে  টাইমার সেট করবেন?

অ্যানড্রয়েড ডিভাইসের ক্ষেত্রে এই ফিচার চালু হলে নেটফ্লিক্স অ্যাপ খুললেই উপরে ডানদিকের কোণে ‘টাইমার’ অপশন পাবেন ইউজাররা। ওই বাটনে ট্যাপ করলে ১৫,৩০,৪৫ এই ব্যবধানে টাইমার সেট করতে পারবেন ব্যবহারকারীরা। এক্ষেত্রে ফিনিশ ওয়াচিং অপশনও পাবেন ইউজারতা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla