আগামী ৮ এপ্রিল বড় লঞ্চ ইভেন্ট নোকিয়ার, জি এবং এক্স সিরিজের চারটি ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা

বিভিন্ন সূত্র মারফৎ শোনা যাচ্ছে জি সিরিজে জি১০ এবং জি২০ আর এক্স সিরিজে এক্স১০ এবং এক্স২০--- এই চারটি মডেল সম্ভবত লঞ্চ করতে চলেছে নোকিয়া।

আগামী ৮ এপ্রিল বড় লঞ্চ ইভেন্ট নোকিয়ার, জি এবং এক্স সিরিজের চারটি ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা
এক্স সিরিজের ফোনে ৫জি পরিষেবা থাকার সম্ভাবনা রয়েছে।
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 7:23 PM

আগামী ৮ এপ্রিল একটি বড়সড় লঞ্চ ইভেন্ট রয়েছে নোকিয়ার। অনুমান করা হচ্ছে এক্স এবং জি সিরিজের ফোন এই ইভেন্টেই লঞ্চ করতে চলেছে নোকিয়া। যদিও সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে এই ব্যাপারে এখনও কিছু জানানো হয়নি। তবে বিভিন্ন সূত্র মারফৎ শোনা যাচ্ছে জি সিরিজে জি১০ এবং জি২০ আর এক্স সিরিজে এক্স১০ এবং এক্স২০— এই চারটি মডেল সম্ভবত লঞ্চ করতে চলেছে নোকিয়া। এর মধ্যে এক্স সিরিজের ফোনে ৫জি পরিষেবা থাকার সম্ভাবনা রয়েছে। এই এক্স সিরিজের দু’টি মডেলে থাকতে পারে Qualcomm Snapdragon 480 SoC। অন্যদিকে জি সিরিজের মডেল দু’টিতে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ এবং 5,000mAh ব্যাটারি।

আরও পড়ুন- নতুন মডেল এ৭৪ লঞ্চ করবে ওপ্পো, দেখে নিন ৪জি ও ৫জি ভ্যারিয়েন্টের সম্ভাব্য ফিচার

নোকিয়া জি১০ এবং জি২০- এই দুই মডেলের সম্ভাব্য ফিচার- 

১। জি সিরিজের ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১১।

২। দু’টি মডেলেই থাকতে পারে ৬.৩৮ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে।

৩। জি১০ মডেলে থাকতে পারে octa-core MediaTek Helio P22 SoC। অন্যদিকে জি২০ মডেলে থাকতে পারে MediaTek Helio G35 SoC। এই দু’টি ফোন যথাক্রমে ৩ জিবি ও ৪ জিবি র‍্যামের অপশনে পাওয়া যেতে পারে। সেই সঙ্গে ৩২ জিবি আর ৬৪ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল মেমরি থাকতে পারে। সেটা আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

৪। জি১০ এবং জি২০, দু’টি মডেলেই থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেল মেন সেনসরের সঙ্গে থাকতে পারে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং একটি ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর। এছাড়াও থাকতে পারে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।

৫। এই দু’টি মডেলের ব্যাটারি 5,000mAh। সেই সঙ্গে থাকতে পারে 10W চার্জিং সাপোর্ট। কানেকটিভিটি অপশনে থাকতে পারে ৩,৫ মিলিমিটারের জ্যাক, টাইপ সি ইউএসবি পোর্ট, ডুয়াল সিম (ন্যানো) স্লট, ডুয়াল মাইক্রোফোন এবং একটি গুগল অ্যাসিসট্যান্ট বাটন।

নোকিয়া এক্স১০ এবং এক্স২০ মডেলের সম্ভাব্য ফিচার-
১। ৬ জিবি র‍্যাম ৩২ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই দু’টি মডেল। এক্স ১০ মডেল সাদা এবং সবুজ ও এক্স২০ মডেল নীল ও বালির রঙের শেডে পাওয়া যেতে পারে। দু’টি ফোনেই থাকতে পারে Snapdragon 480 SoC।
২। নোকিয়া এক্স২০ মডেলে থাকতে পারে অ্যানড্রয়েড ১১। এই মডেলে থাকতে পারে কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। সেই ক্যামেরায় থাকতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর, ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
৩। এই ফোনের ব্যাটারি হতে পারে 4,500mAh। সেই সঙ্গে থাকতে পারে 10W ফাস্ট চার্জিং সাপোর্ট।