অ্যামাজনের নতুন স্ট্রিমিং পরিষেবা ‘মিনিটিভি’, বিনামূল্যে ভিডিয়ো দেখতে পারবেন ভারতীয় ইউজাররা

প্রথমে আপনার অ্যানড্রয়েড মোবাইলে থাকা অ্যামাজন অ্যাপ খুলতে হবে। এখনও পর্যন্ত 'মিনিটিভি' হিসেবে আলাদা করে কোনও অপশন দেওয়া হয়নি। তাই বেশ কিছুটা 'স্ক্রল' করে নীচে গেলে তবেই আপনি অ্যামাজনের নতুন বিজ্ঞাপন ভিত্তিক ফ্রি ভিডিয়ো পরিষেবা 'মিনিটিভি'- র অপশন পাবেন।

অ্যামাজনের নতুন স্ট্রিমিং পরিষেবা 'মিনিটিভি', বিনামূল্যে ভিডিয়ো দেখতে পারবেন ভারতীয় ইউজাররা
বিনামূল্যে এই স্ট্রিমিং অপশনের সাহায্যে ভিডিয়ো দেখার সুযোগ পাবেন ইউজাররা।

নতুন ভিডিয়ো স্ট্রিমিং সার্ভিস লঞ্চ করল অ্যামাজন। এই নতুন সার্ভিসের নাম ‘মিনি টিভি’। এর মাধ্যমে ইউজাররা একসম ফ্রিতে ওয়েব সিরিজ, কমেডি শো, প্রযুক্তি, খাবারদাবার, ফ্যাশন এবং সাজসজ্জা অর্থাৎ লাইফস্টাইল সংক্রান্ত ভিডিয়ো দেখতে পারবেন। অ্যামাজন শপিং অ্যাপের সঙ্গে এই সার্ভিস গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে। বিনামূল্যেই এই পরিষেবা নিতে পারবেন গ্রাহকরা। তবে বেশ কিছু বিজ্ঞাপন দেখতে হতে পারে তাঁদের। কারণ অ্যামাজনের নতুন স্ট্রিমিং সার্ভিস ‘মিনিটিভি’ আসলে একটি বিজ্ঞাপনভিত্তিক ফ্রিতে ভিডিয়ো দেখার প্ল্যাটফর্ম।

আপাতত কেবল অ্যানড্রয়েড মোবাইল অ্যাপের ক্ষেত্রেই এই পরিষেবা পাওয়ার সুযোগ থাকছে। আইওএস এবং ওয়েব ভার্সানের ক্ষেত্রে অ্যামাজনের ‘মিনিটিভি’ অপশন চালু হবে আগামী কয়েক মাসের মধ্যেই। অ্যামাজনের তরফে জানানো হয়েছে, ‘মিনিটিভি’ সম্পূর্ণ ফ্রি পরিষেবা। এক্ষেত্রে আলাদা করে কোনও অ্যাপেরও প্রয়োজন নেই। অ্যামাজন শপিং অ্যাপের মধ্যেই এই পরিষেবা পাওয়া যাবে। অ্যামাজন প্রাইমের ক্ষেত্রে আলাদা করে সাবস্ক্রিপশন নিতে হয়। তারপরেই বিভিন্ন সিরিজ, সিনেমা, টিভি শো, অরিজিনাল ওয়েব সিরিজ দেখা যায়। ইংরেজি ছাড়াও ৯টি ভাষায় অ্যামাজন প্রাইমে ভিডিয়ো দেখা সম্ভব। ‘মিনিটিভি’ সার্ভিসের সাহায্যে অ্যামাজন প্রাইমের এইসব কনটেন্টের ভিডিয়োও দেখতে পাবেন ইউজাররা। অ্যানড্রয়েড ফোনের অ্যাপের পাশাপাশি স্মার্ট টিভিতেও দেখা যাবে ভিডিয়ো।

আরও পড়ুন- ভারতীয় ইউজারদের জন্য মাসিক সাবস্ক্রিপশন বাতিল করল অ্যামাজন প্রাইম, পাবেন না ফ্রি-ট্রায়ালের সুযোগও

কীভাবে এই পরিষেবা পাবেন অ্যামাজনের ইউজাররা?

প্রথমে আপনার অ্যানড্রয়েড মোবাইলে থাকা অ্যামাজন অ্যাপ খুলতে হবে। এখনও পর্যন্ত ‘মিনিটিভি’ হিসেবে আলাদা করে কোনও অপশন দেওয়া হয়নি। তাই বেশ কিছুটা ‘স্ক্রল’ করে নীচে গেলে তবেই আপনি অ্যামাজনের নতুন বিজ্ঞাপন ভিত্তিক ফ্রি ভিডিয়ো পরিষেবা ‘মিনিটিভি’- র অপশন পাবেন। এই অপশনে ক্লিক করলেই আপনার সামনে একটা নতুন সেকশন খুলে যাবে। সেখানে আপনি ফ্রি ওয়েব সিরিজ এবং কমেডি ও অন্যান্য লাইফস্টাইল সংক্রান্ত কনটেন্ট দেখতে পাবেন।