গুগলের নতুন ইয়ারবাডস পিক্সেল বাডস এ সিরিজ লঞ্চ হয়েছে ভারতে, দাম কত?

গুগল পিক্সেল বাডস এ সিরিজ TWS ইয়ারফোনের দাম ভারতে ৯৯৯৯ টাকা। একটিই মাত্র রঙ, সাদা রঙে পাওয়া যাবে এই ইয়ারফোন।

গুগলের নতুন ইয়ারবাডস পিক্সেল বাডস এ সিরিজ লঞ্চ হয়েছে ভারতে, দাম কত?
গুগলের নতুন ইয়ারবাডস লঞ্চ হল ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 7:10 AM

ভারতে লঞ্চ হয়েছে গুগল পিক্সেল বাডস এ-সিরিজ ইয়ারফোন। গুগলের এই নতুন ট্রু ওয়্যারলেস স্টিরিও (TWS) ইয়ারফোন ডিজাইন করা হয়েছে তুলনায় অ্যাফোর্ডেবল রেঞ্জে। এর আগে ২০১৯ সালে ভারতে পিক্সেল বাডস লঞ্চ করেছিল গুগল। তার তুলনায় নতুন পিক্সল বাডস এ-সিরিজ ইয়ারফোনের দাম কম। নতুন ইয়ারফোনে রয়েছে ১২ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভারস। এর আগে পিক্সেল বাডস- এও এই ফিচার ছিল। এই একটি ফিচার ছাড়া অন্যান্য অনেক ফিচারেই আগের ইয়ারবাডসের সঙ্গে নতুন ইয়ায়রফোনের মিল রয়েছে। পিক্সলে বাডস এ সিরিজ চার্জিং কেসের সঙ্গে থাকলে ২৪ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম দিতে পারবে বলে দাবি করেছে গুগল সংস্থা।

ভারতে গুগল পিক্সেল বাডস এ সিরিজের দাম কত?

গুগল পিক্সেল বাডস এ সিরিজ TWS ইয়ারফোনের দাম ভারতে ৯৯৯৯ টাকা। একটিই মাত্র রঙ, সাদা রঙে পাওয়া যাবে এই ইয়ারফোন। আগামী ২৫ অগস্ট থেকে ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট থেকে কেনা যাবে গুগলের এই নতুন ইয়ারবাডস। ফ্লিপকার্টের পাশাপাশি রিলায়েন্স ডিজিটাল এবং টাটা ক্লিক থেকেও এই ইয়ারফোন কেনা সম্ভব। আগামী দিনে অন্যান্য আরও রিটেলারের মাধ্যমে গুগল পিক্সেল বাডস এ সিরিজ TWS ইয়ারফোন কেনা যাবে। তবে গুগল ইন্ডিয়ার ওয়েবসাইটে এখন এই ইয়ারবাডসের নাম নথিভুক্ত হয়নি। যেদিন সেল শুরু হবে সেদিন এই ইয়ারফোনের জন্য বিশেষ ছাড় ঘোষণা করা হবে। সম্প্রতি বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছেন গুগল কর্তৃপক্ষ। এর আগে জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় এই ইয়ারবাডস লঞ্চ হয়েছিল।

গুগল পিক্সেল বাডস এ সিরিজের বিভিন্ন ফিচার-

  • এই ইয়ারবাডসে রয়েছে IPX4 রেট বা সার্টিফিকেশন। অর্থাৎ ঘাম এবং জলের ক্ষেত্রে এই ইয়ারবাডস রেজিসট্যান্ট।
  • নয়েজ রিডাকশন ফিচারও রয়েছে গুগলের নতুন ইয়ারবাডসে।
  • এই ইয়ারবাডসে গুগল অ্যাসিসট্যান্ট ফিচার রয়েছে যা ভয়েস কম্যান্ডের সাহায্যে কাজ করে।
  • গুগলের নতুন ইয়ারবাডসে অ্যাদাপ্টিভ সাউন্ড ফিচার রয়েছে যা পারিপার্শ্বিক আওয়াজের ভিত্তিতে ইয়ারবাডসের আওয়াজ বাড়িয়ে বা কমিয়ে দেয়।
  • এই ইয়ারবাডসের রিয়েল টাইম ট্রান্সলেশন ক্ষমতা রয়েছে, তাও আবার ৪০টি ভাষার। এই তালিকায় রয়েছে বাংলা, হিন্দি, তামিল।
  • যেকোনও স্মার্টফোনে ব্লুটুথের মাধ্যমে এই ইয়ারফোন সংযুক্ত করা সম্ভব।
  • একবার চার্জ দিলে গুগল পিক্সেল বাডস এ সিরিজ ইয়ারফোন ৫ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক সাপোর্ট দিতে পারে। আর চার্জিং কেসের সঙ্গে থাকলে ২৪ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক সাপোর্ট দিতে পারে বলে দাবি করেছে গুগল সংস্থা। ১৫ মিনিট চার্জ দিলে এই ইয়ারফোন ঘণ্টা তিনেক কাজ করবে বলেও জানিয়েছে এই সংস্থা।

আরও পড়ুন- Realme Book Slim: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ল্যাপটপ, দাম কত? কী কী ফিচার রয়েছে