Realme Book Slim: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ল্যাপটপ, দাম কত? কী কী ফিচার রয়েছে

রিয়েলমি বুক স্লিমে রয়েছে ৫৪Wh ব্যাটারি যা একবার চার্জ দিলে টানা ১১ ঘণ্টা চলবে বলে জানিয়েছেন রিয়েলমি কর্তৃপক্ষ। এছাড়াও রিয়েলমি সংস্থার দাবি এই ব্যাটারি ৫০ শতাংশ চার্জ হতে ৩০ মিনিট সময় লাগে। 

Realme Book Slim: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ল্যাপটপ, দাম কত? কী কী ফিচার রয়েছে
ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ল্যাপটপ রিয়েলমি বুক স্লিম।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2021 | 5:47 PM

রিয়েলমি বুক স্লিম, রিয়েলমি সংস্থার প্রথম ল্যাপটপ লঞ্চ হয়েছে ভারতে। এই ল্যাপটপে রয়েছে একটি ২কে ডিসপ্লে এবং এই ডিভাইসে রয়েছে 11th Gen ইন্টেল কোর প্রসেসর। দুট নির্দিষ্ট রঙে ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমির প্রথম ল্যাপটপ রিয়েলমি বুক স্লিম। এই ডিভাইসের ডিজাইনে রয়েছে narrow bezels। যার ফলে স্ক্রিনের এলাকা অন্যান্য ল্যাপটপের তুলনায় কিছুটা বেশি। গেমিমগয়ের ক্ষেত্রেও রিয়েলমির এই ল্যাপটপ যথেষ্টই কার্যকরী। League of Legends, Overwatch, Shadow of the Tomb Raider- এর মতো জনপ্রিয় গেম খেলা যাবে এই ল্যাপটপে। লেটেস্ট কানেক্টিভিটি অপশন হিসেবে রিয়েলমি বুক স্লিমে রয়েছে ওয়াই ফাই ৬ এবং থান্ডারবোল্ট ৪।

ভারতে রিয়েলমি বুক স্লিমের দাম কত?

ইন্টেল কোর আই৩ প্রসেসর এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রিয়েল বুক স্লিম মডেলের দাম ৪৬,৯৯৯ টাকা। ইন্টেল কোর আই৫ প্রসেসর যুক্ত ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সম্পন্ন রিয়েল বুক স্লিম মডেলের দাম ৫৯,৯৯৯ টাকা। ইন্ট্রোডাক্টরি অফার হিসেবে রিয়েলমি বুল স্লিম ল্যাপটপের বেস ভ্যারিয়েন্টের দাম ৪৪,৯৯৯ টাকা এবং ৫১২ জিবি স্টোরেজের মডেলের ৫৬,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। রিয়েল ব্লু এবং রিয়েল গ্রে রঙে লঞ্চ হয়েছে এই ল্যাপটপ। ভারতের বাজারে আগামী ৩০ অগস্ট থেকে উপলব্ধ হবে রিয়েলমি বুক স্লিম ল্যাপটপ। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টের পাশাপাশি রিয়েলমির অফিশিয়াল ওয়েবসাইট Realme.com এবং অন্যান্য বড় দোকানে এই ল্যাপটপ কিনতে পাওয়া যাবে।

রিয়েলমি বুক স্লিমের বিভিন্ন ফিচার-

  • উইন্ডোজ ১০- এর সাহায্যে আপাতত পরিচালিত হবে এই ল্যাপটপ। পরে উইন্ডোজ ১১ চালু হলে আপগ্রেড করা যাবে।
  • ১৪ ইঞ্চির IPS ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। সেই ডিসপ্লেতে রয়েছে 2K রেসোলিউশন।
  • রিয়েলমি বুক স্লিম ল্যাপটপে রয়েছে 11th Gen Intel Core i5-1135G7 CPU। অর্থাৎ কোর আই৫ পর্যন্ত প্রসেসর রয়েছে।
  • এর সঙ্গে এই ল্যাপটপে রয়েছে Intel Iris Xe গ্রাফিক্স এবং ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম। সেই সঙ্গে রয়েছে ৫১২ জিবি পর্যন্ত PCIe SSD স্টোরেজ।
  • ল্যাপটপ অনেকক্ষণ টানা চললে যাতে গরম না হয়ে যায় কিংবা গরম হলেও দ্রুত ঠাণ্ডা হয়, সেজন্য এই রিয়েলমি বুক স্লিমে রয়েছে ডুয়াল ফ্যান ‘স্টর্ম কুলিং’ থার্মাল ম্যানেজমেন্ট সিস্টেম। ল্যাপটপের ভিতরের অতিরিক্ত তাপ বের করার জন্য এখানে রয়েছে দুটো তামার পাইপ।
  • রিয়েলমি বুক স্লিমে রয়েছে একটি backlit keyboard। সেখানে আবার three-position backlight adjustment ফিচার রয়েছে। এছাড়াও রয়েছে একটি টাচপ্যাড যা মাল্টিটাচ অর্থাৎ একসঙ্গে অনেক টাচ বা স্পর্শে সাড়া দেয়। অর্থাৎ সাপোর্ট করে।
  • এছাড়াও রয়েছে মাইক্রোসফটের PTP precision টাচ টেকনোলজি। এই ল্যাপটপে সরাসরি ফোন স্ক্রিন ব্যবহার করা যায়। অর্থাৎ স্মার্টফোন সহজে কানেক্ট হয় এই ল্যাপটপে। দ্রুত ফাইল ট্রান্সফার করাও সম্ভব। রিয়েলমি বুক স্লিমে রয়েছে একটি টু-ইন-ওয়ান ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন।
  • দুটো Harman স্পিকার রয়েছে এই ল্যাপটপে। সেখানে রয়েছে DTS audio technology সাপোর্ট। দুটো মাইক্রোফোনও রয়েছে রিয়েলমির এই ল্যাপটপে। এই মাইক্রোফোনে রয়েছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সম্মত অ্যালগোরিথম এবং একটি প্রি-প্রসেসিং টেকনোলজি। এর সাহায্যে নয়েজ ক্যানসেল করা সম্ভব হয়।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ল্যাপটপে রয়েছে ওয়াই ফাই ৬, ব্লুটুথ, একটি ইউএসবি ৩.২ জেন ২ টাইপ সি পোর্ট, একটি ইউএসবি-১ ৩.১ জেন ১ পোর্ট, একটি থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। যদিও ইন্টেল কোর আই৩ ভ্যারিয়েন্টে থান্ডারবোল্ট ৪ পোর্টের বদলে রয়েছে একটি সাধারণ ইউএসবি টাইপ সি পোর্ট।
  • রিয়েলমি বুক স্লিমে রয়েছে ৫৪Wh ব্যাটারি যা একবার চার্জ দিলে টানা ১১ ঘণ্টা চলবে বলে জানিয়েছেন রিয়েলমি কর্তৃপক্ষ। এই ব্যাটারিতে রয়েছে ৬৫W সুপার ফাস্ট  চার্জিং সাপোর্ট। সংস্থার দাবি ৫০ শতাংশ চার্জ হতে ৩০ মিনিট সময় লাগে।

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপের নতুন চমক! টাকা পাঠানোর সময় পছন্দমতো ব্যাকগ্রাউন্ড বেছে নিতে পারবেন ইউজাররা