Snapchat Latest Update: এবার বাড়িতে বসেই প্যারিসের স্মৃতিসৌধের শিল্প কাজ দেখে নিন…

এবার স্ন্যাপচ্যাটের ফিলতার ব্যবহার করে বাড়িতে বসেই দেখে নিন প্যারিসের বিখ্যেত স্মৃতিসৌধ আর্ক ডি ট্রাইমফের র‍্যাপিং করার কাজ।

Snapchat Latest Update: এবার বাড়িতে বসেই প্যারিসের স্মৃতিসৌধের শিল্প কাজ দেখে নিন...

স্ন্যাপচ্যাট কিছু সময়ের জন্য তার লেন্সের মাধ্যমে বর্ধিত বাস্তবতা বা অগমেন্টেড রিয়্যালিটি (এআর) অন্বেষণ করে চলেছে। এবার তারা একটি নতুন রিয়্যালিটি যোগ করেছে যা শিল্পকে জীবন্ত করে তুলতে সাহায্য করবে। এটি মূলত ইউজারকে প্যারিসের অভিজ্ঞতার সঙ্গে আবদ্ধ করতে চলেছে। স্ন্যাপচ্যাট এই রিয়্যালিটির বর্ণনায় জনায়, “ষাট বছর আগে, ক্রিস্টো এবং জেনি-ক্লড একটা অসম্ভব স্বপ্ন দেখেছিলেন। প্যারিসের স্মৃতিসৌধ আর্ক ডি ট্রাইমফকে নিজেদের কারুকার্যে মুড়ে দেওয়ার।

এখন, যখন ক্রিস্টোর ছয় দশকের দীর্ঘ স্বপ্ন বাস্তবে আসতে চলেছে, যখন সোথবি এই মোড়ক উন্মোচনের প্রস্তুতির জন্য অসাধারণ শিল্পকর্মের প্রদর্শনী করেছিলেন, তখন ফ্রান্স এবং বিশ্বের অনেক শিল্পপ্রেমীরা সেখানে হয়তো উপস্থিতই থাকতে পারবেন না।” কিন্তু এই শিল্প প্রেমীদের জন্য, স্ন্যাপচ্যাটের কাছে একটি সমাধান আছে। রিয়্যালিটিতে উপস্থিত থাকতে না পারা শিল্প উৎসাহীরা বর্ধিত রিয়্যালিটিতে থাকতে পারবেন। 

Snapchat Latest Update

স্ন্যাপচ্যাটের নতুন আপডেট

ক্রিস্টো শিল্পকে গণতান্ত্রিক করতে চেয়েছিলেন আর স্ন্যাপচ্যাট এআরকে গণতান্ত্রিক করতে পেরেছে। চলমান প্যান্ডেমিকের কারণে ঘরে আটকে থাকা বিশ্বব্যাপী মানুষের জন্য তাঁদের কিছু পরিকল্পনা বাস্তবায়নের জন্য এই দুজন একত্রিত হয়েছে। সোথবি এবং ক্রিস্টোর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে, স্ন্যাপ বিশ্বব্যাপী সোথবির দর্শকদের কাছে আর্ক ডি ট্রায়োম্ফের মোড়ক নিয়ে আসছে। সেইসঙ্গে বিশ্বব্যাপী স্ন্যাপচ্যাটারদের কাছে “দ্য লাস্ট ক্রিস্টো: অরিজিনাল ওয়ার্কস ফর দ্য আর্ক ডি ট্রাইম্ফ” গ্লোবাল পোর্টাল লেন্সটি ব্যবহার করার সুযোগ করে দেওয়া হবে। 

আপনাকে যা করতে হবে তা হল স্ন্যাপকোড স্ক্যান করা। এটিও প্রদর্শনী জুড়ে অবস্থিত হতে চলেছে এবং আপনাকে সরাসরি প্যারিসের প্লেস ডি চার্লস ডি গলে নিয়ে যাবে। আপনার স্মার্টফোনটি একটি জানালার মতো কাজ করবে যার মাধ্যমে আপনি আর্কের র‍্যাপিং প্রত্যক্ষ করতে পারবেন। ক্রিস্টোর ৬০ বছরের দীর্ঘ প্রকল্প সম্পর্কে বাড়িতে বসেই খুব সহজেই জানতে এবং দেখতে পারবেন। লেন্সের অভিজ্ঞতা পেতে আপনাকে প্রদর্শনীতে থাকতে হবে না। আপনি স্ন্যাপচ্যাট অ্যাপটি খোলার মাধ্যমে বিশ্বের যেকোনো জায়গা থেকে এটি করতে পারেন। নতুন লেন্স সরাসরি ক্যামেরার মধ্যেই পাওয়া যাবে। স্ন্যাপ ম্যাপের মাধ্যমে আগামী সপ্তাহের শুরুর দিকে এই ফিচারটি যুক্ত হতে চলেছে। স্ন্যাপচ্যাটাররা লেন্স এক্সপ্লোরারে অপশনে গিয়ে এই লেন্স অনুসন্ধান করতে “ক্রিস্টো,” “আর্ক ডি ট্রাইম্ফে,” “র‍্যাপিং” বা “সোথবি’স” লিখতে পারেন।

স্ন্যাপচ্যাটের তরফ থেকে জানানো হয়, “স্কেচ এবং ভিজ্যুয়ালের সাহায্যে আমরা একটি জিরোস্কোপ লেন্স ফিচার এবং অ্যানিমেশন প্রযুক্তি ব্যবহার করে ‘দ্য লাস্ট ক্রিস্টো: অরিজিনাল ওয়ার্কস ফর দ্য আর্ক ডি ট্রাইমফে’ গ্লোবাল পোর্টাল লেন্স তৈরি করেছি। আমরা চূড়ান্ত ফলাফল না দেখেই এটা তৈরি করতে পেরেছি।”

আরও পড়ুন: বাজারে আসতে চলেছে গোপ্রোয়ের লেটেস্ট মডেল, থাকছে একগুচ্ছ নতুন ফিচার, কত দাম হবে?

আরও পড়ুন: অ্যানড্রয়েড ফোনের কোন কোন জনপ্রিয় ফিচার দেখা যাবে না আইফোন ১৩ সিরিজে?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla