আইওএস থেকে অ্যানড্রয়েডে হোয়াটসঅ্যাপ চ্যাট-হিস্ট্রি স্থানান্তর, হবে উল্টোটাও, চালু হচ্ছে নতুন ফিচার

নতুন এই ফিচার প্রসঙ্গে একটি স্ক্রিনশটও টুইটারে শেয়ার করেছে Wabetainfo। জানা গিয়েছে, আগামী দিনে আরও অনেক নতুন নতুন ফিচার চালু হবে হোয়াটসঅ্যাপে।

আইওএস থেকে অ্যানড্রয়েডে হোয়াটসঅ্যাপ চ্যাট-হিস্ট্রি স্থানান্তর, হবে উল্টোটাও, চালু হচ্ছে নতুন ফিচার
নতুন এই ফিচার প্রসঙ্গে একটি স্ক্রিনশটও টুইটারে শেয়ার করেছে Wabetainfo।
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 11:39 AM

বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার লঞ্চ করতে চলেছে হোয়াটসঅ্যাপ। ইতিমধ্যেই বিটা আপডেটে কিছু ফিচার চালুও হয়েছে। তবে সব ফিচারের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যাটের আদানপ্রদান। অর্থাৎ অ্যানড্রয়েড এবং আইওএস, দুটো ভার্সানের ইউজাররাই একটি মাধ্যম থেকে অন্য মাধ্যমে চ্যাট আদানপ্রদান করতে পারবে। একবার এই ফিচার চালু হয়ে গেলে একটি অপারেটিং সিস্টেম থেকে অন্য অপারেটিং সিস্টেমে চলে যাওয়াটা ইউজারদের কাছে কোনও বড় ব্যাপার হবে না। চ্যাট হিস্ট্রি হারিয়ে ফেলারও কোনও সম্ভাবনা থাকবে না। এর ফলে অনেক ইউজারের ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ তথ্য সুরক্ষিত থাকবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার Wabetainfo সূত্রে খবর, চ্যাট হিস্ট্রি স্থানান্তরের এই প্রক্রিয়া নিয়ে ইতিমধ্যেই পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। আইওএস থেকে অ্যানড্রয়েড এবং অ্যানড্রয়েড থেকে আইওএস- এ চ্যাট হিস্ট্রি স্থানান্তরের সুবিধা পাবেন ইউজাররা। কবে এই ফিচার চালু হবে জানা যায়নি। তবে আপনার হোয়াটসঅ্যাপ একদম লেটেস্ট ভার্সানে আপডেট করে রাখা প্রয়োজন। একবার এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপ প্লাসের মতো অ্যাপের সাহায্যে আর কোনও নিয়ম ভাঙা যাবে না। চ্যাটের প্রাইভেসি সংক্রান্ত সমস্যাও হবে না।

নতুন এই ফিচার প্রসঙ্গে একটি স্ক্রিনশটও টুইটারে শেয়ার করেছে Wabetainfo। জানা গিয়েছে, আগামী দিনে আরও অনেক নতুন নতুন ফিচার চালু হবে হোয়াটসঅ্যাপে। তবে এই চ্যাট হিস্ট্রি স্থানান্তরের ফিচারের প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। তবে এই ফিচার চালু হতে বেশ কিছুদিন সময় লাগবে বলে জানা গিয়েছে। তবে সমস্ত খুঁটিনাটি পরীক্ষা-নিরীক্ষা হয়ে গেলে মোবাইলের পাশাপাশি ওয়েব ভার্সানেও হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে চালু হতে পারে এই ফিচার।