বেশকিছু আইফোনে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ! তালিকায় কোন কোন মডেল?

২০২০ সালের শেষ থেকেই একাধিক আপডেট পলিসি আসছে হোয়াটসঅ্যাপে। হয়রান হচ্ছেন ইউজাররা। জনপ্রিয়তাও কিছুটা কমেছে এই মেসেজিং অ্যাপের।

বেশকিছু আইফোনে বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ! তালিকায় কোন কোন মডেল?
এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই দুশ্চিন্তায় রয়েছেন আইফোন ইউজাররা।
Follow Us:
| Updated on: Mar 11, 2021 | 1:56 PM

ফেসবুক অধিকৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার থেকে কাজ করবে না বেশ কিছু আইফোনে। সম্প্রতি বিভিন্ন সূত্র মারফৎ এমনটাই শোনা গিয়েছে। যেসব ফোনে আইওএস ৯ ভার্সান রয়েছে সেগুলিতে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo। হোয়াটসঅ্যাপের 2.21.50 ভার্সান সেই সব ডিভাইসে সাপোর্ট দিতে পারবে না, যেখানে আইওএস ৯ বা তার আগের আইওএস ভার্সান রয়েছে।

আরও পড়ুন- গুগলের বার্তায় মাথায় হাত ইউটিউবারদের, সংকটে আমেরিকা ছাড়া বাকি সব দেশের কনটেন্ট ক্রিয়েটররা

যদিও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এখনও তাঁদের FAQ পেজে এই আপডেট সম্পর্কে কোনও তথ্য দেননি। তবে অনুমান করা হচ্ছে হোয়াটসঅ্যাপের 2.21.50 ভার্সান জনসাধারনের জন্য রোলআউট হলেই এই ব্যাপারে তথ্য প্রকাশ করবে সংস্থা। তবে যদি সত্যিই এমনটা হয়, তাহলে আইফোন ৪ এবং আইফোন ৪এস- এর ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না। পুরনো মডেলের মধ্যে কেবল আইফোন ৫- এ চালু থাকবে হোয়াটসঅ্যাপের পরিষেবা। কারণ আইফোন ৫- এর আইওএস ১০.৩ ভার্সান পর্যন্ত আপডেটেড রয়েছে। কিন্তু আইফোন ৪ বা আইফোন ৪এস- এর ক্ষেত্রে যথাযোগ্য আইওএস ভার্সান না থাকায় বন্ধ হতে পারে হোয়াটসঅ্যাপ। তবে কবে থেকে এই নিয়ম প্রযোজ্য হবে, সেই ব্যাপারে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই দুশ্চিন্তায় রয়েছেন আইফোন ইউজাররা। আইওএস-এর আর কোনও ভার্সানের ক্ষেত্রে এই নিয়ম চালু হবে কিনা সে ব্যাপারেও কোনও আভাস পাওয়া যায়নি। উল্লেখ্য, ২০২০ সালের শেষ থেকেই একাধিক আপডেট পলিসি আসছে হোয়াটসঅ্যাপে। হয়রান হচ্ছেন ইউজাররা। জনপ্রিয়তাও কিছুটা কমেছে এই মেসেজিং অ্যাপের। হোয়াটসঅ্যাপ ছেড়ে অনেকেই টেলিগ্রাম কিংবা সিগন্যাল অ্যাপ ডাউনলোড করে সেখানে অ্যাকাউন্ট খুলেছেন। কিন্তু প্রবল সমালোচনা সত্ত্বেও নিত্যনতুন আপডেট পলিসি নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ।