WhatsApp Update: গ্রুপে অজানা লোকজনে ভিড়? এবার ফোন নম্বরটাও আপনাকে লুকিয়ে রাখতে দেবে হোয়াটসঅ্যাপ

Phone Number Sharing: হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের একটা বড়সড় বিভ্রাট থেকে মুক্ত করতে চলেছে। যদি কোনও গ্রুপে অনেক সদস্য থাকে এবং তারা যদি অজানা হন, তাহলে আপনি এবার ফোন নম্বরও লুকিয়ে রাখতে পারবেন অজানা ব্যক্তিদের থেকে।

WhatsApp Update: গ্রুপে অজানা লোকজনে ভিড়? এবার ফোন নম্বরটাও আপনাকে লুকিয়ে রাখতে দেবে হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ এবার এক খুব জরুরি ফিচার নিয়ে আসছে।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 10, 2022 | 6:13 PM

হোয়াটসঅ্যাপ-কে (WhatsApp) সম্প্রতি দেখা গিয়েছে, ব্যবহারকারীদের অনলাইন স্টেটাস লুকিয়ে রাখার একটি বিশেষ বৈশিষ্ট্য নিয়ে কাজ করতে। এবার জানা গেল, মেটা-র ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি আর একটি নতুন গোপনীয়তা সংক্রান্ত ফিচার যোগ করতে চলেছে। অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে একটা কমিউনিটির নির্দিষ্ট কিছু গ্রুপে ইউজাররা তাঁদের ফোন নম্বর লুকিয়ে রাখতে পারবেন। আপাতত ডেভেলপমেন্টের পর্যায়ে থাকা হোয়াটসঅ্যাপের ফোন নম্বর শেয়ারিং (Phone Number Sharing) ফিচারটি অ্যান্ড্রয়েড বিটা 2.22.17.23 ভার্সনে পরিলক্ষিত হয়েছে।

ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ খুব শীঘ্রই নির্দিষ্ট কিছু গ্রুপ থেকে ব্যবহারকারীদের নম্বর লুকিয়ে রাখতে দেবে। অপশনটি বাই ডিফল্ট ডিঅ্যাক্টিভেট হয়ে যাবে। যখন আপনি একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ জয়েন করছেন, তখন স্বয়ংক্রিয় ভাবে সমস্ত সদস্যদের থেকে আপনার ফোন নম্বরটি লুকনো থাকবে। তবে আপনি চাইলে নির্দিষ্ট সাব-গ্রুপে পরে তা শেয়ারও করতে পারেন।

গুগল প্লে বিটা প্রোগ্রামে অ্যান্ড্রয়েডের জন্য 2.22.17.23 বিটার মাধ্যমে এই ফিচারটি রোলআউট করবে হোয়াটসঅ্যাপ। ডব্লুএবিটাইনফো-র রিপোর্টে এই নম্বর শেয়ারিং ফিচারের কিছু স্ক্রিনশটও প্রকাশ করা হয়েছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা একটা ধারণা পেতে পারেন যে, ফিচারটি আসলে ঠিক কেমন হতে চলেছে। তবে রিপোর্টটিতে পরিষ্কার ভাবে উল্লেখ করা হয়েছে যে, এই ফিচারটি কেবল মাত্র কমিউনিটির জন্যই নিয়ে আসা হবে।

এই খবরটিও পড়ুন

এর পাশাপাশি আরও একটি সুরক্ষা ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ, যার মাধ্যমে হ্যাকারদের নজর থেকে কয়েক ক্রোশ দূরে রাখা যাবে যে কোনও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে। ডব্লুএবিটাইনফো-র রিপোর্টে বলা হয়েছে, কোনও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে হ্যাকার বা ম্যালিশিয়াস ব্যবহারকারীদের হানা থেকে দূরে রাখতে একটি লগইন অ্যাপ্রুভাল ফিচার নিয়ে আসা হচ্ছে। অন্য স্মার্টফোন থেকে আপনার নম্বরে কেউ লগইনের চেষ্টা করলে হোয়াটসঅ্যাপে আপনাকে সতর্ক করা হবে এই লগইন অ্যাপ্রুভাল ফিচারটির মাধ্যমে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla