Xiaomi Mijia AR Glasses: কেতাদুরস্ত চশমা, তাতে আবার OLED ডিসপ্লে ও 50MP ক্যামেরা, শাওমির নতুন AR গ্লাসে শুধুই চমক!

Xiaomi New Smart Glasses: বাজারে নতুন স্মার্ট গ্লাস নিয়ে হাজির হয়েছে শাওমি। সেই চশমা দিয়ে আপনি আবার ছবি তুলতে পারবেন। ছবিগুলি অ্যাপের মাধ্যমে ফোনে ইম্পোর্ট করে যেখানে খুশি শেয়ারও করতে পারবেন।

Xiaomi Mijia AR Glasses: কেতাদুরস্ত চশমা, তাতে আবার OLED ডিসপ্লে ও 50MP ক্যামেরা, শাওমির নতুন AR গ্লাসে শুধুই চমক!
শাওমির সেই কেতাদুরস্ত স্মার্ট চশমা। ছবিও তুলতে পারবেন!!
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 03, 2022 | 5:01 PM

2021 সালে তার প্রোটোটাইপ দেখিয়েছিল শাওমি (Xiaomi)। 2022 সালে লঞ্চ করে গেল শাওমির নতুন স্মার্টগ্লাস (Smart Glasses)। কোম্পানির মিজিয়া ব্র্যান্ডিংয়ে লঞ্চ করা হয়েছে লেটেস্ট স্মার্ট চশমাটি, নাম শাওমি মিজিয়া এআর গ্লাস (Xiaomi Mijia AR Glasses)। আপাতত এই রোদচশমা নিয়ে আসা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। সে দেশে এই শাওমি মিজিয়া এআর গ্লাসের দাম CNY 2,499 বা ভারতীয় মুদ্রায় 29,030 টাকা। ভারত-সহ বিশ্বের অন্যান্য প্রান্তে শাওমির এই স্মার্টগ্লাস কবে নাগাদ লঞ্চ করা হবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। শাওমি মিজিয়া এআর স্মার্টগ্লাসের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর 50মেগাপিক্সেল। পাশাপাশি দেওয়া হয়েছে একটি OLED স্ক্রিন, যার পিক ব্রাইটনেস 3,000 নিটস।

প্রি-অর্ডারের জন্য উপলব্ধ এই স্মার্টগ্লাসটি শাওমির ক্লাউডফান্ডিং প্ল্যাটফর্ম ইউপিন থেকে অর্ডার করা যাবে। প্রসঙ্গত, এই ক্লাউডফান্ডিং ভিত্তিক প্ল্যাটফর্মের মাধ্যমে শাওমি ভারতেও বিভিন্ন প্রডাক্ট অফার করে থাকে। তাই, এই মিজিয়া এআর স্মার্টগ্লাসটিও যে কোনও মুহূর্তে ভারতের বাজারের জন্য উপলব্ধ করতে পারে শাওমি।

শাওমি মিজিয়া এআর স্মার্টগ্লাস: ফিচার ও স্পেসিফিকেশন

এই স্মার্টগ্লাসের দুই স্লাইডে রয়েছে দুটি ক্যামেরা। প্রাইমারি হিসেবে রয়েছে একটি 50মেগাপিক্সেল অউয়াড বেয়ার ফোর ইন ওয়ান ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং সেকেন্ডারি হিসেবে থাকছে একটি 8মেগাপিক্সেল পেরিস্কোপিক টেলিফটো ক্যামেরা ও তার সঙ্গে স্প্লিট OIS অপ্টিক্যাল স্টেবিলাইজেশন। সংস্থাটি দাবি করছে, এই ক্যামেরা 5X অপ্টিক্যাল জ়ুম এবং 15X হাইব্রিড জ়ুম সাপোর্ট করবে।

ছবিতে যেমন দুর্ধর্ষ কেতাদুরস্ত দেখাচ্ছে এই স্মার্টগ্লাসটিকে, আপনার চোখেও ঠিক তেমনই কেতাদুরস্ত লাগবে এটি। খুবই হাল্কা এই স্মার্টগ্লাসের ওজন মাত্র 100 গ্রাম। অর্থাৎ, এটি খুবই লাইটওয়েট এবং দীর্ঘক্ষণ পরার পরেও ব্যবহারকারীর কোনও সমস্যা হবে না।

শাওমির মিজিয়া অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে স্মার্টগ্লাসটি। অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীরা খুবই দ্রুততার সঙ্গে স্মার্টগ্লাস থেকে নিজেদের ফোনে ছবি ইম্পোর্ট করতে পারবেন। পাশাপাশি এই স্মার্ট ডিভাইস লাগাতার 100 মিনিট ভিডিয়ো রেকর্ড করার অভিজ্ঞতা দিতে পারবে তাঁর ব্যবহারকারীদের।

স্মার্টগ্লাসটি স্ন্যাপড্রাগন 8 চিপসেট দ্বারা চালিত। তার সঙ্গে রয়েছে 3GB পর্যন্ত র‌্যাম এবং 32GB পর্যন্ত স্টোরেজ। রয়েছে একটি দুরন্ত OLED স্ক্রিন, যার পিক ব্রাইটনেস 3,000নিটস, 3281ppi ডেনসিটি এবং নীল আলোর স্তরের জন্য TUV সার্টিফিকেশন প্রাপ্ত এই ডিসপ্লে।

এই খবরটিও পড়ুন

শাওমির এই নতুন স্মার্টগ্লাসে রয়েছে অত্যন্ত শক্তিশালী একটি 1,020mAh ব্যাটারি, যা 10W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। শাওমির তরফ থেকে দাবি করা হচ্ছে, মাত্র 30 মিনিট চার্জ দিলেই এই স্মার্টগ্লাস 0%-80% ব্যাটারি টপআপ করতে পারবে। এছাড়া এই শাওমি মিজিয়া এআর স্মার্টগ্লাসে রয়েছে স্ক্রিনে লাইভ ট্রান্সলেশন এবং ডিজিটাল অ্যাসিস্ট্যান্টের মতো গুরুত্বপূর্ণ ফিচার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla