‘সুখরিয়া ভারত’, হঠাৎ কেন ধন্যবাদ জানাল এই খুদে?

সিরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়ার তৈরি করা কোভিড ভ্যাকসিন ভারত থেকে উপহার হিসেবে প্রথম পাঠানো হয় ভুটানকে। সে কারণেই ভুটানের খেনরাব ইয়েডজিন সেলডেন দেশের তরফ থেকে ধন্যবাদ জানিয়েছে।

‘সুখরিয়া ভারত’, হঠাৎ কেন ধন্যবাদ জানাল এই খুদে?
ভাইরাল হওয়া ওই খুদে। ছবি: টুইটারের সৌজন্যে।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2021 | 12:18 PM

‘সুখরিয়া ভারত’। ছোট্ট মেয়েটি যখন ভিডিয়োর সামনে বলছে, তাকে দেখে আপনার ভাল লাগতে বাধ্য। ভারতকে ধন্যবাদ জানাচ্ছে ভুটানের এক কন্যা। এমন ভিডিয়ো সদ্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভারত কোভিড ১৯-এর ভ্যাকসিন পাঠিয়েছে ভুটানকে। সে কারণেই এই ধন্যবাদ।

সিরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়ার তৈরি করা কোভিড ভ্যাকসিন ভারত থেকে উপহার হিসেবে প্রথম পাঠানো হয় ভুটানকে। সে কারণেই ভুটানের খেনরাব ইয়েডজিন সেলডেন দেশের তরফ থেকে ধন্যবাদ জানিয়েছে। এই ভিডিয়ো টুইট করেছেন ভুটানে ভারতের রাষ্ট্রদূত রুচিরা কামবোজ। ৩৭ সেকেন্ডের ভিডিয়োতে ইংরেজি এবং হিন্দি ভাষায় কথা বলেছে ওই খুদে।

খেনরাবের কথায়, “প্রচুর সংখ্যক কোভিড ভ্যাকসিন পাঠানোর জন্য ভারত সরকারকে ধন্যবাদ। ভারতকে আমাদের প্রতিবেশী দেশ হিসেবে পেয়ে সত্যিই আমরা ধন্য।” ভারত-ভুটান মৈত্রী সম্পর্কের খাতিরেই কোভিড ভ্যাকসিন পাঠানো হয়েছিল। ভাইরাল হওয়া এই খুদের ভিডিয়ো দুই দেশের মৈত্রী সম্পর্কের আরও এক উদাহরণ হয়ে থাকল।

সূত্রের খবর, গত ২২ মার্চ ভারত থেকে ভুটানে ৪০ লক্ষ কোভিশিল্ড ভ্যাকসিনের ডোজ পাঠানো হয়। ভুটানের প্রধানমন্ত্রী পূর্বেই নরেন্দ্র মোদীকে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লিখেছিলেন, গোটা ভুটানবাসী ভারতের কাছে কৃতজ্ঞ। এ বার কৃতজ্ঞতা জানাল এই খুদে। সোশ্যাল অডিয়েন্স ভালবাসায় ভরিয়ে দিয়েছেন ছোট্ট মেয়েটিকে।

আরও পড়ুন, মিশিগান হাইওয়েতে গাড়ির সামনে দ্রুত ঝাঁপিয়ে পড়ে হরিণ, দেখুন ভাইরাল ভিডিয়ো