Viral Video: বীরবিক্রমে কেউটে সাপকে রুখল পোষ্য বিড়াল! দেখুন ভিডিয়ো

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রায় আধঘণ্টা ধরে সাপটির সামনে ঠায় বসেছিল ওই বিড়ালটি। কোনওমতেই তাকে বাড়িতে ঢুকতে দেয়নি।

  • Publish Date - 7:27 pm, Thu, 22 July 21 Edited By: Sohini chakrabarty
Viral Video: বীরবিক্রমে কেউটে সাপকে রুখল পোষ্য বিড়াল! দেখুন ভিডিয়ো
বীরবিক্রমে কেউটে সাপকে রুখে দিল বিড়াল।

পোষ্যরা কখনও বেইমান হয় না… চিরাচরিত এই প্রবাদ যে ভীষণ রকম সত্যি, সেটা আরও একবার প্রমাণ করে দিল ওড়িশার একটি বিড়াল। এমনিতে মার্জার প্রজাতির অনেক বদনাম রয়েছে। অনেকে বলেন, ‘ওরা নিজের ইচ্ছে মর্জি, মোটেই পোষ মানতে চায় না।’ কেউ বা ওদের অকারণ ‘চোর’ তকমাও দিয়ে দেন। এমনকি কার্টুনের ‘টম’- কেও অপছন্দ অনেকেরই। বেচারা ছোট্ট ইঁদুর জেরিকে বড্ড জ্বালাতন করে সে। তবে সাদা ধবধবে ওড়িশার এই পোষ্য বিড়াল কিন্তু তার সাহস দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় নেটিজ়েনদের ‘ফেভারিট’ হয়ে গিয়েছে।

কী করেছে এই চারপেয়ে?

বীরবিক্রমে রুখে দিয়েছে এক কেউটে সাপকে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবি-ভিডিয়োতে দেখা গিয়েছে, এই বিড়ালটির মালিকের বাড়ির দোরগোড়ায় হাজির হয়েছিল এক কেউটে সাপ। ফণা তুলে বাড়ির ভিতর ঢুকে পড়ার চেষ্টাও করেছিল সে। কিন্তু অতন্দ্র প্রহরী মার্জারের চোখ এড়িয়ে কুকর্মটি আর করা হয়নি তার। বাড়িতে ঢোকার আগে দরজার বাইরেই তাকে রুখে দিয়েছিল ওই বাড়ির পোষা বিড়াল। ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের ভীমাতাঙ্গি এলাকায় একটি বাড়িতে ঘটেছে এই কাণ্ড।

দেখুন সেই ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, কেউটের ফণা দেখে মোটেই ভয়ে পিছিয়ে যায়নি বিড়ালটি। বরং বেশ তেজ দেখিয়ে বসেছিল সাপের সামনে। পরে বাড়ির লোকজন গোটা ব্যাপারটা দেখতে পেয়ে সাপ ধরার লোকেদের (স্নেক ক্যাচার) খবর দেন। তাঁড়া এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। শোনা গিয়েছে, প্রায় চার ফুট লম্বা ছিল ওই কেউটে সাপটি। ভিডিয়োতে তার ফণা দেখে স্পষ্ট বোঝা গিয়েছে, যেকোনও মুহূর্তে বিড়ালটিকে ছোবল মারতে পারত সে। তবে এ যাত্রায় কোনও অঘটন ঘটেনি। বোধহয় বিড়ালের এমন সাহস দেখে খানিক থমকে গিয়েছিল বিষধর কেউটেও।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রায় আধঘণ্টা ধরে সাপটির সামনে ঠায় বসেছিল ওই বিড়ালটি। কোনওমতেই তাকে বাড়িতে ঢুকতে দেয়নি। বাড়ির মালিক সম্পদ কুমার পারিদা জানিয়েছেন, দেড় বছর ধরে তাঁদের বাড়িতে রয়েছে এই বিড়ালটি। এতদিনে পরিবারেরই একজন হয়ে গিয়েছে সে। আর তাই বোধহয় বাড়ির সদস্যদের কেউটের গ্রাস থেকে রক্ষা করাটা নিজের কর্তব্য বলে ভেবে নিয়েছিল বিড়ালটি। জানা গিয়েছে, সম্পদবাবুই বনবিভাগে ফোন করে সাপের খবর দিয়েছিলেন। তারপর তাঁরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে গিয়েছে।

আরও পড়ুন- Viral: নীল রঙের গলদা চিংড়ি! বিরল প্রজাতির চিংড়ির ছবি ভাইরাল নেট মাধ্যমে

Click on your DTH Provider to Add TV9 Bangla