Viral Video: বন্যপ্রাণীদের কাছাকাছি গেলেই বিপদ, আক্রমণ কোথা থেকে আসবে টেরও পাবেন না, দেখুন ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছিল, মনের সুখে সবুজ তাজা গাছের পাতা খাচ্ছে bull moose-টি। আর তার ভিডিয়ো তুলতে ব্যস্ত ছিলেন ওই ব্যক্তি। হঠাৎই তাঁকে তাড়া করে ওই bull moose-টি।

Viral Video: বন্যপ্রাণীদের কাছাকাছি গেলেই বিপদ, আক্রমণ কোথা থেকে আসবে টেরও পাবেন না, দেখুন ভিডিয়ো
শিং বাগিয়ে তাড়া করেছিল এই Bull mooseটি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 1:25 PM

বন্য প্রাণীদের বিরক্ত করলে, তারা যে কখন ঘুরে পাল্টা আপনাকে আক্রমণ করবে, সেটা বুঝতেও পারবেন না। ঠিক যেমনটা হয়েছে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে। জানা গিয়েছে, এই ভিডিয়ো তোলা হয়েছে আমেরিকার কলোরাডো পার্কস অ্যান্ড ওয়াইল্ডলাইফে। ভিডিয়োতে বোঝা গিয়েছে, কোনও এক ব্যক্তি একটি bull moose- এর ছবি তুলছিলেন। আচমকাই ওই ব্যক্তির দিকে ধেয়ে এসেছিল bull moose। পড়িমড়ি করে কোনওমতে ছুটে পালিয়েছেন ওই ব্যক্তি।

ওই ভিডিয়োতে দেখা গিয়েছিল মনের সুখে সবুজ তাজা গাছের পাতা খাচ্ছে bull moose-টি। আর তার ভিডিয়ো তুলতে ব্যস্ত ছিলেন ওই ব্যক্তি। ভিডিয়ো রেকর্ডিংয়ের প্রথম কয়েক সেকেন্ড অবশ্য ওই ব্যক্তির দিকে বিশেষ ভ্রূক্ষেপ করেনি bull moose- টি। তবে একটু পরেই হঠাৎ ঝোপঝাড় সরিয়ে বিশাল শিং নিয়ে বেরিয়ে এসেছিল bull moose- টি। ধাওয়া করেছিল ভিডিয়ো তুলতে থাকা ব্যক্তিকে। সম্ভবত bull moose- এর তাড়া খেয়ে ক্যামেরা ফেলেই দৌড় মেরেছিলেন ওই ব্যক্তি।

দেখুন সেই ভিডিয়ো

এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে Colorado Parks and Wildlife- এর অফিশিয়াল টুইটার পেজে। ক্যাপশনে লেখা হয়েছ সতর্কবার্তা। bull moose- এর খুব কাছাকাছি গেলে কী বিপদ হতে পারে, ঠিক কতটা তাড়াতাড়ি ওরা ঘুরে আপনাকে আক্রমণ করতে পারে, সেটা বুঝতেই পারবেন না। অথচ আপনার অজান্তেই বড় বিপদ হয়ে যেতে পারে। এক্ষেত্রে সম্ভবত কাছাকাছি কোনও লেকের ধারে হাঁটতে হাঁটতে এই bull moose- এর সামনে চলে এসেছিলেন এই ব্যক্তি। তারপর ভিডিয়ো তোলার লোভ সামলাতে পারেননি। আর এতেই ঘটেছে বিপত্তি। গাছের আড়ালে লুকিয়ে ভিডিয়ো তুলতে গেলেও bull moose- টি ওই ব্যক্তিকে দেখে নেয়। তারপরই সটান ধাওয়া করে সে। তবে কপাল ভাল যে এ যাত্রায় কোনও চোট-আঘাত লাগেনি ওই ব্যক্তির। বড় বিপদ এড়ানো গিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে bull moose- এর কীর্তিকলাপ। ৩৪ হাজারের বেশি ভিউ হয়েছে এই ভিডিয়োতে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। বন্যপ্রাণী বিশেষজ্ঞ থেকে পশু প্রেমী সকলেই আমজনতাকে সাবধান করেছেন যে, বন্য প্রাণীদের কাছে যাওয়া মোটেই নিরাপদ নয়।

আরও পড়ুন- Viral Video: পা পর্যন্ত লম্বা ‘সেহরা’! বরের সাজ দেখে হেসে গড়াচ্ছেন নেটিজ়েনরা