তীব্র গরমে ঠাণ্ডা জলে খেলায় মেতেছে হস্তি শাবক, কী করছে মা হাতি? দেখুন ভিডিয়ো

৫১ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, মনের আনন্দে গামলার মধ্যে ঠাণ্ডা জলে খেলায় মেতেছে হস্তি শাবক। এদিক-ওদিক উল্টে-পাল্টে সে কী খেলা তার।

তীব্র গরমে ঠাণ্ডা জলে খেলায় মেতেছে হস্তি শাবক, কী করছে মা হাতি? দেখুন ভিডিয়ো
ছবি প্রতীকী
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 8:46 AM

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল বিভিন্ন ধরণের মজার ভিডিয়ো আমরা দেখতে পাই। আর তার বেশিরভাগটা জুড়েই থাকে বন্য প্রাণীরা। বিশেষ করে হস্তি শাবকের নানা মজার মুহূর্তের ভিডিয়ো নেটাগরিকদের সবসময়ই পছন্দের। এবার ফের এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সৌজন্যে ভারতীয় বন বিভাগের আধিকারিক সুশান্ত নন্দা। টুইটে দীর্ঘদিন ধরেই বেশ সক্রিয় এই আইএফএস অফিসার। এবার একটি হাতির ছানার স্নানের ভিডিয়ো শেয়ার করেছেন তিনি।

ভিডিয়োতে দেখা গিয়েছে, জল ভর্তি করা হয়েছে একটি গামলায়। আর তার মধ্যেই মহানন্দে জলকেলিতে মেতেছে একটি হস্তি শাবক। হবে নাকি বা কেন। যা গরম পড়েছে। চোখের সামনে ঠাণ্ডা জল দেখলে যে কারওরই জমিয়ে স্নান করতে ইচ্ছে করবে। এক্ষেত্রেও তাই হয়েছে। আর গরমকালে এমনিতেই স্নান করতে ভাববাসে পশুপাখিরা। টুইটারে ইতিমধ্যেই ভাইরাল হয়েছে এই ছোট্ট ভিডিয়ো। প্রায় এক মিনিটের এই ভিডিয়োতে ইতিমধ্যেই ১২ হাজার ভিউ হয়েছে।

৫১ সেকেন্ডের ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, মনের আনন্দে গামলার মধ্যে ঠাণ্ডা জলে খেলায় মেতেছে হস্তি শাবক। এদিক-ওদিক উল্টে-পাল্টে সে কী খেলা তার। মাঝে মাঝে শুঁড়ে করে জল তুলে ছিটিয়েও নিচ্ছে। তবে বাচ্চাকে স্নান করে ছেড়ে দিয়ে তার মা কিন্তু মোটেও দূরে চলে যায়নি। বরং গামলার আশপাশেই ঘুরে বেরিয়েছে। সর্বক্ষণ তীক্ষ্ণ নজর ছিল সন্তানের দিকে। যাতে কোনওভাবেই কোনও বিপদ হতে না পারে। নেটিজ়েনরা বলছেন, “মা তো… সে মানুষ হোক বা হাতি, সন্তানের প্রতি নজর থাকবেই। সমস্ত বিপদ থেকে তাকে আগলে রক্ষা করার দায়িত্ব থাকে মায়ের।”

আরও পড়ুন- ১৫ ফুট গভীর কুয়ো থেকে উদ্ধার এক বছরের হস্তি শাবক, বনবিভাগের কর্মীদের প্রশংসায় পঞ্চমুখ নেটিজ়েনরা

এই ভিডিয়ো দেখে বেজায় খুশি হয়েছেন টুইটারিয়ানরা। আইএফএস অফিসার সুশান্ত নন্দাও ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘দেখুন এই তীব্র গরমে কে জলকেলিতে মেতেছে। সঙ্গে আবার রয়েছে মায়ের নজরদারিও।’ লাইক-কমেন্টের মাধ্যমে ওই হস্তি শাবকের জন্য ভালবাসা-আদর দিয়েছেন নেটিজ়েনরা।