মেডিক্যাল কলেজের করিডরে ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ, সিসিটিভিতে ধরা পড়ল সেই মুহূর্ত, দেখুন ভিডিও

টুইটারে ভিডিও শেয়ার করেছেন আইএফএস (ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস) অফিসার প্রবীণ কাসওয়ান।

মেডিক্যাল কলেজের করিডরে ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ, সিসিটিভিতে ধরা পড়ল সেই মুহূর্ত, দেখুন ভিডিও
টুইটারের ওই ভিডিওতে দেখা গিয়েছে মেডিক্যাল কলেজের লম্বা করিডরে দৌড়ে বেড়াচ্ছে চিতাবাঘটি।
Follow Us:
| Updated on: Jan 07, 2021 | 9:33 PM

মেডিক্যাল কলেজের করিডরে দিব্যি ঘুরে বেড়াচ্ছে চিতাবাঘ। মাঝে মাঝে আবার দৌড়ে এদিক-ওদিকও যাচ্ছে সে। সম্প্রতি টুইটারে এমনই একটি ভিডিও শেয়ার করেছেন আইএফএস (ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস) অফিসার প্রবীণ কাসওয়ান। সেখানেই ধরা পড়েছে এমন দৃশ্য। শোনা যাচ্ছে এই ভিডিও কর্নাটকের একটি মেডিক্যাল কলেজের। সাক্ষী পোস্ট নামে একটি সংবাদপত্রের প্রতিবেদন অনুযায়ী চমরাজনগর এলাকার মেডিক্যাল কলেজের হস্টেল ক্যাম্পাসেই নাকি থাকে এই চিতাবাঘ।

গতকাল টুইটারে এই ভিডিও শেয়ার করেছেন প্রবীণ কাসওয়ান। প্রথমে তিনি ভিডিও শেয়ার করে লিখেছিলেন মেডিক্যাল কলেজের করিডরে ঘুরে বেড়াচ্ছে একটি ব্ল্যাক প্যান্থার। পরে অবশ্য আইএফএস অফিসার নিজেই লিখেছেন, “মনে হচ্ছে সাধারণ একটা চিতাবাঘ। গায়ের রঙ একটু বেশিই গাঢ়।“ তিনি আরও লিখেছেন যে ব্ল্যাক প্যান্থারও আসলে সাধারণ চিতাবাঘই। কিন্তু গায়ের রঙ কুচকুচে কালো হয় তাদের। যাকে বলে মেলানিস্টিক। তবে এই চিতাবাঘ নন-মেলানিস্টিকও হতে পারে।

টুইটারের ওই ভিডিওতে দেখা গিয়েছে মেডিক্যাল কলেজের লম্বা করিডরে দৌড়ে বেড়াচ্ছে চিতাবাঘটি। যেন এলাকা পরিদর্শনে এসেছে সে। পাশেই একটা দরজাতেও একবার উঁকি দিয়ে পর্যবেক্ষণ করে নিতে দেখা গিয়েছে ওই চিতাবাঘটিকে। টুইটারে এর মধ্যেই প্রায় ৮ হাজার বার দেখা হয়েছে ওই ভিডিও। কমেন্ট বক্সে জমেছে দারুণ মজাদার কমেন্ট। কেউ কেউ বলেছেন ‘বাগিরা’ হাসপাতালে ভর্তি হতে এসেছে। শরীরটা বোধহয় খারাপ। কেউ বা বলেছেন মেডিক্যাল অফিসারের মতো পরিদর্শনে এসেছে এই চিতাবাঘ। তবে বড্ড তাড়াহুড়ো করে কাজ সেরে ফেলেছে।

কর্নাটকের ওই মেডিক্যাল কলেজের ডিন ডক্টর সঞ্জীব চিতাবাঘ দেখতে পাওয়ার খবর সত্যি বলেই জানিয়েছেন। তিনি জানিয়েছেন, এই সরকারি মেডিক্যাল কলেজ যেহেতু টাইগার রিজার্ভের সংলগ্ন এলাকাতেই তাই মাঝে মাঝেই ক্যাম্পাসে চিতাবাঘের আনাগোনা হয়ে থাকে। এটাই প্রথমবার নয়।