Viral Video: গর্জনের চেষ্টা সিংহ শাবকের, আওয়াজটা বিড়ালের মতো শোনাল, হাসি চেপে রাখতে পারলেন না নেটিজ়েনরা

Lion Cub Attempts To Roar: বাঘ বাচ্চা, বাঘ বাচ্চাই হয়। কিন্তু সিংহের বাচ্চা? সে গর্জন করার চেষ্টা করলে কেমন লাগে? তাহলে এই ভিডিয়োটা আপনাকে একবার দেখতেই হবে।

Viral Video: গর্জনের চেষ্টা সিংহ শাবকের, আওয়াজটা বিড়ালের মতো শোনাল, হাসি চেপে রাখতে পারলেন না নেটিজ়েনরা
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 6:12 AM

প্রাণীজগৎ যে বেশ রোমাঞ্চকর, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। ইন্টারনেটের কাছে এই অবিশ্বাস্য প্রাণীদের অগুনতি মজাদার ভিডিয়ো স্টোর করা রয়েছে। এই বন্য প্রাণীদের চতুর আচরণ নেটিজ়েনদের মুখে সর্বদাই হাসি আনে। তাই, কেউ এই ধরনের ভিডিয়ো মিস করতে চান না। কর্মব্যস্ত জীবনে জোর করে হাসানোর ভিডিয়ো দেখার থেকে পশু-পাখিদের মজাদার কার্যকলাপের থেকে ভাল বিনোদন ও আনন্দের উপাদান আর কী-ই বা হতে পারে।

মায়ের সঙ্গে খেলা করার সময় একটি সুন্দর ছোট্ট সিংহ শাবক গর্জন করার চেষ্টা করে। সেই ভিডিয়োই এখন চূড়ান্ত ভাইরাল। সাধারণত, সিংহ গর্জন করে আঞ্চলিকতার সংকেত দিতে এবং দূরবর্তী সদস্যদের খুঁজে পেতে। হ্যাঁ, সিংহরা গর্জনের মাধ্যমে নিজ অঞ্চলের মালিকানা যেমন প্রমাণ করে। তেমনই আবার অন্যান্য গোষ্ঠীর কাছ থেকে শোনা কান্নার সংখ্যার ভিত্তিতে বিরোধিতার শক্তিও পরিমাপ করতে পারে।

প্রাথমিকভাবে একটা সিংহ শাবক দুই থেকে তিন মাস বয়সের পর থেকে গর্জন করে। তবে তারা ক্রমাগত চিৎকারের চেষ্টা করেই যায় এবং একজন পূর্ণ বয়স্ক, প্রাপ্তবয়স্কের মতো আচরণ করতে থাকে। কিন্তু চেষ্টা চেষ্টার স্তরেই থেকে যায়। ওই কথায় আছে না, বাপ বাপ হোতা হ্যয়! ভোকাল কর্ডই যদি বড় না হয়, তাহলে আর কিসের সিংহ-গর্জন। এই সিংহটির ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে।

সদ্য ভাইরাল হওয়া ভিডিয়োটিতে ছোট্ট সিংহটিকে তার মায়ের পাশে ঘোরাফেরা করতে দেখা যায়। তারপর শোনা যায় তার গর্জন, যা অনেকটাই বিড়ালের মতো শোনায়। তা নিয়ে ইন্টারনেটে চলছে খুব হাসাহাসি। Buitengebieden নামক একটি ট্যুইটার পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। তার ক্যাপশনে লেখা হয়েছে, “শক্তিশালী গর্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছে এই সিংহ শাবক।”

ওই পেজ থেকেই পোস্ট করা আর একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, আর একটি ছোট সিংহ শাবক গর্জন করছে এবং তার মায়ের কাছ থেকে পালানোর চেষ্টা করছে। তার মা তাকে চেপে ধরে রাখে এবং খেলাও করতে থাকে। দুটি ভিডিয়ো যথাক্রমে 1.5 M এবং 152 K-এর বেশি ভিউ অর্জন করেছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা ভিডিয়োটি দেখে খুবই আনন্দিত হয়েছেন এবং কমেন্ট বক্সে নিজেদের মতামতও প্রকাশ করেছেন।