Viral Video: জেলাশাসকের চশমা ছিনিয়ে নিয়ে গেল বাঁদর, বৃন্দাবনে তুলকালাম কাণ্ড

Mathura DM Navneet Chahal: মথুরার জেলাশাসক নবনীত চাহলের চশমা ছিনিয়ে নিয়ে যায় একটি বাঁদর। আর তা নিয়েই বৃন্দাবনে তুলকালাম কাণ্ড বেঁধে যায়।

Viral Video: জেলাশাসকের চশমা ছিনিয়ে নিয়ে গেল বাঁদর, বৃন্দাবনে তুলকালাম কাণ্ড
জেলাশাসকের চশমা ছিনিয়ে নিয়ে গেল বাঁদর।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 7:35 PM

বাঁদরদের (Monkey) মতো মজাদার প্রাণী আমাদের চারপাশে খুবই কম দেখা যায়। দুষ্টু এই প্রাণীগুলি কম কৌতুকপূর্ণও হয় না। তার একটি জলজ্যান্ত উদাহরণ সম্প্রতি দেখা গেল। বৃন্দাবনে এক জেলা ম্যাজিস্ট্রেটের চশমা (Sunglasses) ছিনিয়ে যায় একটি বাঁদর। রবিবার মথুরার ডিএম নবনীত সিং চাহলের সঙ্গে এমন কাণ্ড ঘটে। জন্মাষ্টমীর দিন পদদলিত হওয়ার ঘটনার তদন্ত করতে মথুরার ডিএম (Mathura DM) এবং এসএসপি বৃন্দাবনে বাঁকে বিহারী মন্দিরে পৌঁছে যান। সেই সময়েই ডিএমের সঙ্গে এমনতর ঘটনা ঘটে, যা দেখতে রীতিমতো দর্শক জড়ো হয়ে গিয়েছিল ঘটনাস্থলে। তারপর পুলিশ কর্মকর্তারা এবং স্থানীয় কর্তৃপক্ষ চশমাটি উদ্ধার করতে বাঁদরের পিছু পিছু দৌড়তে থাকে। বহু চেষ্টার পর তাঁরা শেষমেশ ওই চশমাটি উদ্ধারও করেন।

চশমাটি ছিনিয়ে নিয়েই একবারে উঁচু সিঁড়িতে উঠে যায় বাঁদরটি। অন্যান্য সিঁড়িগুলিতে অন্যান্য বাঁদররাও ছিল, তবে চশমা ছিনিয়ে একবারে উঁচু সিঁড়িতে বসে থাকা বাঁদরটির কাণ্ড কারখানা ছিল দেখার মতো। তার কাছ থেকে চশমাটি নিয়ে আসার হাজার চেষ্টা করেন ঘটনাস্থলে উপস্থিত থাকা অন্যান্য বাঁদররা। কিন্তু সে যেন নাছোড়বান্দা, চশমা কিছুতেই ছআড়বে না।

দীর্ঘক্ষণ ধরে একই ঘটনা চলতে থাকে। শেষে বিস্তর প্রচেষ্টা এবং স্থানীয়রা খাবার দেওয়ার পরেই ডিএমের চশমাটি ফিরিয়ে দেয় বাঁদরটি। আমন দ্বিবেদী নামের এক ব্যক্তি এই ভিডিয়োটি ট্যুইটারে শেয়ার করেছেন। বহু মানুষ এই ভিডিয়ো দেখে নানাবিধ মজাদার মন্তব্য করেছেন। কেউ কেউ জানিয়েছেন, বৃন্দাবনে বাঁদরের উৎপাত সম্পর্কে এবং তাদের নিয়ন্ত্রণ করার কাজটি ঠিক কতটা কঠিন।

কেউ কেউ আবার জানিয়েছেন যে, বৃন্দাবনের বাঁদররা এখন জেনে গিয়েছে যে তারা যতবার কিছু ছিনিয়ে নিয়ে যাবে, তার পরিবর্তে ততবারই কিছু না কিছু খাবার পেয়ে যাবে। একজন ব্যবহারকারী লিখলেন, “ফ্রুটি নেক্সাস। 10 টাকারটা 15 টাকায় বিক্রি হয়। আর এই বাঁদরগুলি এখন সুপ্রশিক্ষণপ্রাপ্ত। ওরা জেনে গিয়েছে, কী করলে ফ্রুটি পাওয়া যায়।”

কেউ কেউ আবার এমনও জানিয়েছেন যে, এই বাঁদরগুলি স্থানীয় গ্যাং দ্বারা প্রশিক্ষণপ্রাপ্ত, যারা মানুষের জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার পরিবর্তে তাদের খাওয়ায়।