Optical Illusion: সুস্পষ্ট সারমেয় দলের মধ্যেই এক চিলতে বাস অস্পষ্ট বাঘের, খুঁজে পেলেন?

Tiger Hidden Among Dogs: যে ছবিটা দেখছেন, সেখানে নিশ্চয়ই কয়েকটা কুকুরকে দেখতে পাচ্ছেন। তবে, শুধুই কুকুররা নয়। সেখানে আর একটি প্রাণীও রয়েছে। বিপজ্জনক সেই প্রাণীটিকেই আপনাকে খুঁজে বের করতে হবে।

Optical Illusion: সুস্পষ্ট সারমেয় দলের মধ্যেই এক চিলতে বাস অস্পষ্ট বাঘের, খুঁজে পেলেন?
ছবিটা খুব ভাল করে খুঁটিয়ে দেখুন তো একবার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2023 | 8:00 AM

আজকাল অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলি মানুষকে খুব ভাবাচ্ছে। পাল্লা দিয়ে সেই সব ছবি ভাইরালও হচ্ছে খুব। এই ছবিগুলি আসলে এমনই হয়, যার মাধ্যমে আপনার মস্তিষ্কের ব্যায়ামটা টুক করে সেরে নিতে পারেন। শুধু তাই নয়। কিছু-কিছু আবার এমন ছবির ধাঁধা থাকে, যেগুলি আপনার ব্যক্তিত্বের কোনও এক বিশেষ দিক তুলে ধরে। যা আপনারও এতদিন অজানা ছিল। তেমনই একটা অপ্টিক্যাল ইলিউশনের ছবি নিয়ে হাজির হয়েছি আপনাদের জন্য। যে ছবিটা দেখছেন, সেখানে নিশ্চয়ই কয়েকটা কুকুরকে দেখতে পাচ্ছেন। তবে, শুধুই কুকুররা নয়। সেখানে আর একটি প্রাণীও রয়েছে। বিপজ্জনক সেই প্রাণীটিকেই আপনাকে খুঁজে বের করতে হবে।

ভাইরাল হওয়া এই অপ্টিক্যাল ইলিউশনে রয়েছে একপাল কুকুর। তবে তাদের মধ্যেই একটি বিপজ্জনক প্রাণীও রয়েছে। জানেন সেই প্রাণীটি কী? সামনে থেকে প্রাণীটিকে দেখলে ঘাম ছোটে সাধারণ মানুষের। মাত্র 10 সেকেন্ডে আপনি কি সেই প্রাণীটিকে খুঁজে বের করার চ্যালেঞ্জ অ্যাক্সেপ্ট করবেন?

কোন সে প্রাণী লুকিয়ে রয়েছে, জানেন? আসুন, কাজটা আরও সহজ করে নেওয়া যাক। একটি বাঘ লুকিয়ে রয়েছে এখানে। এখন আপনার নজর যদি ঈগলের চোখের মতোই তীক্ষ্ণ হয়, তবেই আপনি সেই প্রাণীটিকে খুঁজে পাবেন।

বাঘকে বনে বসবাসকারী মাংসাশী স্তন্যপায়ী প্রাণীদের প্রজাতির বৃহত্তম এবং সবচেয়ে শক্তিশালী বলে মনে করা হয়। তিব্বত, শ্রীলঙ্কা এবং আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ ছাড়া এশিয়ার অন্য সব জায়গায় বাঘ দেখা যায়। ভারত, নেপাল, ভুটান, কোরিয়া এবং ইন্দোনেশিয়াতে প্রচুর পরিমাণে বাঘ দেখা যায়। বিশ্বে বাঘের 6টি প্রজাতি রয়েছে, যার মধ্যে কেবল ভারতেই রয়েছে 5 প্রজাতি। 2022 সালের আদমসুমারি অনুসারে, বিশ্বের সর্বাধিক সংখ্যক বাঘ ভারতে এবং দেশের সর্বাধিক সংখ্যক বাঘ মধ্যপ্রদেশে পাওয়া যায়। মধ্যপ্রদেশ ‘টাইগার স্টেট’ নামেও পরিচিত।

যদি আপনার পর্যবেক্ষণ দক্ষতা ভাল হয়, তবে এতক্ষণে আপনি অবশ্যই লুকিয়ে থাকা বাঘটিকে খুঁজে পেয়েছেন। এখনও যদি খুঁজে না পান, তাহলে নীচের ছবিটিই দেখে নিন।

Optical Illusion Tiger And Dogs