হাতির মৃত্যু, বিদায় জানানোর সময় কেঁদে ফেললেন আধিকারিক

অনেক সময় অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। এটা তেমনই একটা মুহূর্ত।

হাতির মৃত্যু, বিদায় জানানোর সময় কেঁদে ফেললেন আধিকারিক
- প্রতীকী ছবি।
Follow Us:
| Updated on: Jan 22, 2021 | 12:51 PM

এতদিন বন্ধু ছিলেন তাঁরা। বলা ভাল, প্রিয় বন্ধু। সেই বন্ধুর সঙ্গে আর দেখা হবে না। অর্থাৎ বন্ধুত্ব বিচ্ছেদ…। নিজের মতো করে বন্ধুকে বিদায় (viral video) জানালেন তিনি। অর্থাৎ তামিলনাড়ুর সদিভায়াল এলিফ্যান্ট ক্যাম্পের দায়িত্বে থাকা বনদফতরের এক আধিকারিক। বিদায় জানালেন তাঁর এতদিনের প্রিয় বন্ধু, অর্থাৎ একটি হাতিকে।

তামিলনাড়ির মুদুমালাই টাইগার রিজার্ভ ফরেস্টের ওই ক্যাম্পে এতদিন ছিল হাতিটি। তাকে যিনি দেখাশোনা করতেন, সেই বন দফতরের আধিকারিক হাতিটিকে বিদায় জানানোর সময় রীতিমতো কেঁদে ফেলেছেন। শরীরে বিভিন্ন অংশে আঘাত লাগার ফলে হাতিটির মৃত্যু হয়। ট্রাঙ্কে করে তার দেহ নিয়ে যাওয়ার সময় ট্রাঙ্ক থেকে বেরিয়ে থাকা হাতিটির শুঁড় জড়িয়ে কেঁদে ফেলেন ওই আধিকারিক। বন্ধু বিচ্ছেদের সেই ভিডিও আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

এই ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন ভারতীয় বন দফরের অফিসার জনৈক রমেশ পাণ্ডে। তিনি লিখেছেন, ‘তামিলনাড়ির মুদুমালাই টাইগার রিজার্ভ ফরেস্টের সদিভায়াল এলিফ্যান্ট ক্যাম্পের ওই আধিকারিক যেভাবে হাতিটিকে বিদায় জানাচ্ছে, তা দেখে সত্যিই চোখে জল চলে আসছে।’ বহু মানুষ কমেন্ট করেছেন, অনেক সময় অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। এটা তেমনই একটা মুহূর্ত।

আরও পড়ুন, কুকুর বনাম সিংহী, যুদ্ধে জিতল কে? দেখুন ভিডিও